বাংলা নিউজ > ঘরে বাইরে > 'সিবিআই আর খাঁচায় বন্দি তোতাপাখি নয়,' বিগত সরকারকে খোঁচা কেন্দ্রীয় আইনমন্ত্রীর

'সিবিআই আর খাঁচায় বন্দি তোতাপাখি নয়,' বিগত সরকারকে খোঁচা কেন্দ্রীয় আইনমন্ত্রীর

কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরন রিজিজু (ANI PHOTO.) (HT_PRINT)

২০১৩ সালে সুপ্রিম কোর্ট সিবিআইকে খাঁচায় বন্দি তোতাপাখি বলে উল্লেখ করছিল।

সিবিআই আর খাঁচায় বন্দি তোতাপাখি নয়। জানিয়ে দিলেন কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরন রিজিজু। এনিয়ে টুইট করেছেন তিনি। সেখানে লিখেছেন, সিবিআই আর খাঁচাবন্দি তোতাপাখি নয়। ভারতের অপরাধ দমনে তদন্তকারী এজেন্সি হিসাবে যথাযথ কর্তব্য পালন করছে তারা। একটি ভিডিয়ো পোস্ট করেছেন তিনি। সেখানে তিনি উল্লেখ করেছেন,একটা সময় ছিল,আমি সেটা খুব ভালো করে মনে করতে পারি, যারা তখন সরকারে বসতেন,তারাই তদন্তের ক্ষেত্রে সমস্যা তৈরি করতেন। আজ এমন একজন প্রধানমন্ত্রী রয়েছেন যিনি নিজেই দুর্নীতির বিরুদ্ধে লড়াই করছেন।

তিনি জানিয়েছেন, আমি জানি ক্ষমতায় থাকা মানুষজনই যখন দুর্নীতিতে যুক্ত হন তখন কতটা সমস্যা হয়। এটা সিবিআইয়ের পক্ষেও সমস্যাজনক ছিল। তারপর আমরা অতীতে বিচারব্যবস্থার কাছ থেকেও একটি বিশেষ মন্তব্য শুনেছিলাম।  তবে সেই দিন পেরিয়ে গিয়েছে অনেকদিন। কার্যত বিগত সরকারকে খোঁচা দিলেন আইনমন্ত্রী।

এদিকে ২০১৩ সালে সুপ্রিম কোর্ট সিবিআইকে খাঁচায় বন্দি তোতাপাখি বলে উল্লেখ করছিল। সেই সময় প্রধান  বিচারপতি জানিয়েছিলেন, প্রথম দিকে সিবিআইয়ের প্রতি মানুষের অগাধ আস্থা ছিল। তদন্ত সিবিআইয়ের হাতে দেওয়ার জন্য প্রচুর আবেদন আসত। কারণ এটা ছিল নিরপেক্ষতা ও স্বাধীনতার প্রতীক। 

 

 

 

বন্ধ করুন