বাংলা নিউজ > ঘরে বাইরে > গুজরাত ছেড়ে দিল্লি এসে ‘অনুপ্রবেশকারী’ মোদী-শাহ, কটাক্ষ অধীরের
নরেন্দ্র মোদী ও অমিত শাহ দিল্লিতে অভিবাসনকারী, দাবি কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরীর।

গুজরাত ছেড়ে দিল্লি এসে ‘অনুপ্রবেশকারী’ মোদী-শাহ, কটাক্ষ অধীরের

  • এনআরসি প্রসঙ্গে কেন্দ্রের সমালোচনা করতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে সরাসরি আক্রমণ করলেন লোকসভায় কংগ্রেস দলনেতা অধীর রঞ্জন চৌধুরী। তাঁর দাবি, মোদী ও শাহ দু’জনেই দিল্লিতে অনুপ্রবেশ করেছেন।

জাতীয় নাগরিকপঞ্জী তথা এনআরসি প্রসঙ্গে কেন্দ্রের সমালোচনা করতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে সরাসরি আক্রমণ করলেন লোকসভায় কংগ্রেস দলনেতা অধীর রঞ্জন চৌধুরী। তাঁর দাবি, মোদী ও শাহ দু’জনেই আদতে ‘অনুপ্রবেশকারী’।

সম্প্রতি সংবাদসংস্থা এএনআই-কে দেওয়া সাক্ষাত্কারে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী সম্পর্কে অধীর বলেন, ‘ওঁদের বাড়ি গুজরাতে অথচ ওঁরা দিল্লিতে এসে থাকছেন। ওঁরা অভিবাসনকারী। তবে বৈধ না অবৈধ প্রক্রিয়ায়, তা পরে জানা যাবে।’

সাক্ষাত্কারে বর্ষীয়ান কংগ্রেস নেতা আরও বলেছেন, ‘ভারত কি কারও ব্যক্তিগত সম্পত্তি? এখানে সকলের সমান অধিকার রয়েছে।’

এরপরেই অনুপ্রবেশকারী বোঝাতে অমিত শাহ ব্যবহৃত শব্দ প্রয়োগ করে অধীর বলেন, ‘অমিত শাহজি, নরেন্দ্র মোদীজি আপনারা নিজেরাই ঘুসপেটিয়ে (অনুপ্রবেশকারী)। বাড়ি আপনাদের গুজরাতে, চলে এসেছেন দিল্লি। আপনারা নিজেরাই তো অভিবাসনকারী।’

অধীরের এই মন্তব্য সোশ্যাল মিডিয়ায় তীব্র বিতর্ক সৃষ্টি করেছে। একদিকে তাঁর সমর্থকরা কেন্দ্রীয় সরকারের মুণ্ডপাতে ব্যস্ত হয়েছেন, অন্য দিকে কংগ্রেস সাংসদের বিরুদ্ধে কটাক্ষ করতে ছাড়ছেন না মোদীভক্তরাও।

বন্ধ করুন