বাংলা নিউজ > ঘরে বাইরে > সেনার নিরাপত্তা ছেড়ে উর্দি নিয়ে তরজা, সংসদীয় বৈঠক ছাড়লেন বিরক্ত রাহুল
নিরাপত্তা ও সেনা সমস্যা বাদ দিয়ে সংসদীয় বৈঠকের আলোচনায় প্রাধান্য পেল উর্দি। প্রতিবাদে বৈঠক ছাড়লেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।
নিরাপত্তা ও সেনা সমস্যা বাদ দিয়ে সংসদীয় বৈঠকের আলোচনায় প্রাধান্য পেল উর্দি। প্রতিবাদে বৈঠক ছাড়লেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

সেনার নিরাপত্তা ছেড়ে উর্দি নিয়ে তরজা, সংসদীয় বৈঠক ছাড়লেন বিরক্ত রাহুল

  • চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াতের উপস্থিতিতে বৈঠকে সেনার উর্দি নিয়ে অযথা সময় নষ্ট করা হচ্ছে বলে আপত্তি জানায় কংগ্রেস।

সেনাবাহিনীর অস্ত্রশস্ত্র নিয়ে আলোচনার বদলে প্রাধান্য পেল উর্দির কথা। প্রতিবাদে সংসদীয় প্যানেলের বৈঠক ছেড়ে বেরিয়ে গেলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী, রাজীব সাতাব ও রেবন্ত রেড্ডি। 

সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াতের উপস্থিতিতে বৈঠকে সেনার উর্দি নিয়ে অযথা সময় নষ্ট করা হচ্ছে বলে আপত্তি জানায় কংগ্রেস। জানা গিয়েছে, আলোচনার মাঝপথে রাহুল মন্তব্য করেন, বিষয়টি নিয়েসেনার শীর্ষ স্থানীয় আধিকারিকরাই সিদ্ধান্ত নিতে পারেন। 

বৈঠকে হাজির এক বর্ষীয়ান বিজেপি সাংসদ সেনা, নৌসেনা ও বায়ুসেনার জন্য অভিন্ন উর্দির পক্ষে সওয়াল করেন। তাঁর দাবি, তা হলে বিভ্রান্তি এড়ানো যাবে। 

জবাবে রাহুল মন্তব্য করেন, প্রতিটি উর্দিরই নিজন্য মহিমান্বিত ইতিহাস রয়েছে। কিন্তু এর পরে প্রকৃত নিয়ন্ত্রণরেখা অঞ্চলে মোতায়েন সৈনাদের সমস্যা নিয়ে আলোচনা করতে চাইলে তাঁকে বলতে দেননি সংসদীয় প্যানেলের চেয়ারম্যান তথা বিজেপি সাংসদ জুয়াল ওরাম।

প্রতিবাদ জানিয়ে রাহুল বলেন, রাজনৈতিক নেতৃত্বের উচিত জাতীয় নিরাপত্তা এবং লাদাখে চিনের বিরুদ্ধে সংগ্রামরত সেনার শক্তিবৃদ্ধি নিয়ে আলোচনাই প্রাধান্য পাওয়া উচিত। 

প্রসঙ্গত, এর আগে বেশ কয়েক বার অসহ্য ঠান্ডা সহ্য করে সীমান্তে প্রহরারত সেনাদের সমস্যা নিয়ে প্রশ্ন তুলেছেন রাহুল গান্ধী। টুইটারে তিনি লিখেছেন, ‘চরম আবহাওয়ার মাঝেও দেশের জওয়ানরা সাধারণ তাঁবুতে থেকে দেশের নিরাপত্তা সুনিশ্চিত করতে চিনা ফৌজের সঙ্গে লড়ছে। ওঁরা অকুতোভয়। কিন্তু দেশের প্রধানমন্ত্রী ৮,৪০০ টাকা দামের বিমানে বিশ্বভ্রমণে যান এবং চিনের নাম নিতে পর্যন্ত ভয় পান। আচ্ছে দিন কারা দেখল?’

বন্ধ করুন