বাংলা নিউজ > ঘরে বাইরে > Cyclone Biparjoy: ঘূর্ণিঝড় বিপর্যয়, দুর্গত মায়ের চারদিনের শিশুকে বাঁচালেন মহিলা পুলিশ আধিকারিক,দেখুন video

Cyclone Biparjoy: ঘূর্ণিঝড় বিপর্যয়, দুর্গত মায়ের চারদিনের শিশুকে বাঁচালেন মহিলা পুলিশ আধিকারিক,দেখুন video

শিশুকে বাঁচালেন মহিলা পুলিশ আধিকারিক। টুইট

৪০ সেকেন্ডের একটি ভিডিয়ো। গুজরাটের মন্ত্রী মালুভাই বেরা এই ভিডিয়ো শেয়ার করেছেন। তিনি লিখেছেন, ভানওয়ার প্রশাসন বাসিন্দাদের সুরক্ষা দিতে তৈরি।

নিশা আনন্দ

বৃহস্পতিবারই গুজরাটের কচ্ছ জেলায় আছড়ে পড়েছিল ভয়াবহ সাইক্লোন বিপর্যয়। চারদিকে একেবারে লন্ডভন্ড অবস্থা। এদিকে বিপর্যয়ের আশঙ্কায় আগে থেকেই এলাকা খালি করার কাজ শুরু হয়। চারদিকে তাণ্ডবের ছাপ। তার মধ্য়ে সামনে এল ভাইরাল ভিডিয়ো। 

সেখানে দেখা যাচ্ছে এক মহিলা পুলিশ চারদিন বয়সি একটি শিশুকে একেবারে আগলে নিয়ে উদ্ধার করছেন। অত্যন্ত যত্ন করে তিনি শিশুটিকে ধরে রেখেছেন। এরপর তিনি সুরক্ষার সঙ্গে সেই শিশুকে নিয়ে আসেন নিরাপদ জায়গায়। আর অন্যান্য পুলিশ কর্মীরা তার পরিবারকে উদ্ধার করেন। এদিকে সোশ্য়াল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো। সেখানে ওই পুলিশ আধিকারিককে একেবারে প্রশংসায় ভরিয়ে দিচ্ছেন অনেকেই। এই ছবি গুজরাটের দ্বারকা জেলার। ঝড় আসার আগেই সতর্কতা হিসাবে ওই পরিবারগুলিকে নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়।

 

৪০ সেকেন্ডের একটি ভিডিয়ো। গুজরাটের মন্ত্রী মালুভাই বেরা এই ভিডিয়ো শেয়ার করেছেন। তিনি লিখেছেন, ভানওয়ার প্রশাসন বাসিন্দাদের সুরক্ষা দিতে তৈরি। বারদা দুংগার এলাকায় এক মা তার চারদিন আগে বাচ্চা প্রসব করেছিল। তবে শিশু সহ পরিবারকে নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। গুজরাট ডিরেক্টর জেনারেল অফ পুলিশ এই ভিডিয়ো ফের টুইট করেছেন। তিনি পুলিশের প্রশংসা করেছেন।

অনেকেরই মন ছুঁয়ে গিয়েছে এই ভিডিয়ো। এদিকে বৃহস্পতিবারই গুজরাটের কচ্ছ জেলার কাছে আছড়ে পড়ে ঘূর্ণিঝড় বিপর্যয়। এর জেরে প্রবল বৃষ্টি গুজরাট জুড়ে। প্রায় ১ লাখ বাসিন্দাকে নীচু এলাকা থেকে সরানো হয়েছে। আবহাওয়া দফতর সূত্রে খবর, রাজ্যে কালও প্রবল বৃষ্টির সম্ভাবনা।

আবহাওয়া বিভাগ জানিয়েছে, ঘূর্ণিঝড় বিপর্যয় দুর্বল হতে শুরু করেছে। এটা গভীর নিম্নচাপে পরিণত হবে। এনডিআরএফ ডিরেক্টর জেনারেল অতুল কারওয়াল জানিয়েছেন, সাইক্লোনে কোনও প্রাণহানির খবর নেই। তবে ২৩ জন জখম হয়েছেন। তিনি জানিয়েছেন সাইক্লোনের আগে গাছ পড়ে দুজনের মৃত্য়ু হয়েছিল। কিন্তু ল্যান্ডফলের পরে আর কোনও মৃত্যু নেই।

ঘরে বাইরে খবর

Latest News

ঠিক খুলিতে লাগত গুলি, শেষমুহূর্তে ঘাড় ঘুরিয়ে নেওয়ায় বেঁচে গেলেন ট্রাম্প- ভিডিয়ো প্রকাশ্যে মাহি-যুবির দুরত্ব! নিজের পছন্দের একাদশে ধোনিকে জায়গা দিলেন না যুবরাজ ভিকি কৌশলের জন্য ‘প্লে-ব্যাক’ করল শিলিগুড়ির শুভ! খুদে অরিজিতে মুগ্ধ কুমার শানুও আগামিকাল কেমন কাটবে আপনার? কারা পাবেন ভাগ্যের সাহায্য? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল শাহরুখ, প্রিয়াঙ্কা-সহ এইসব তারকারা থাকছেন না অনন্ত-রাধিকার রিসেপশন ! মাছ-মাংস হয়নি কেন? বিয়ে বাড়িতে তুমুল মারপিট, কনের পরিবারের উপর চড়াও বরযাত্রীরা পর্দার শত্রু যখন বন্ধু! নাচতে গিয়ে জামাল কুদু-র কথা বদলে একী বললেন দিব্যজ্যোতি! দ্বিপাক্ষিক T20I সিরিজে ৬ মারার অনন্য নজির গড়ল শুভমন গিলের টিম ইন্ডিয়া বিশ্বে নজির মোদীর! পার করলেন ১০০ মিলিয়নের মাইসল্টোন, ধারেকাছে নেই কেউই ট্রাম্পকে হত্যার চেষ্টা নিরাপত্তার গাফিলতি নাকি পুরোটাই সাজানো?নেটপাড়ায় শোরগোল

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.