বাংলা নিউজ > ঘরে বাইরে > বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণ, এইমসের চিকিৎসককে তলব করল দিল্লির আদালত

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণ, এইমসের চিকিৎসককে তলব করল দিল্লির আদালত

প্রতীকী ছবি

বিচারক বলেন, ‘আমি অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৭৬, ৩৭৭, ৩১৩ এবং ৫০৬ ধারার অধীনে অপরাধের বিষয়টি বিবেচনা করছি।’ মামলাটি এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যথেষ্ঠ প্রমাণ রয়েছে। চিকিৎসককে আগামী ২৬ ফেব্রুয়ারি সংশ্লিষ্ট থানার অফিসারের মাধ্যমে তলব করা হয়েছে।

এক চিকিৎসককে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণের অভিযোগে অন্য এক চিকিৎসককে তলব করল আদালত। দুজনেই দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেসের (এইমস) চিকিৎসক। দিল্লির একটি আদালত জানিয়েছে, প্রাথমিকভাবে যে তথ্য প্রমাণ রয়েছে তা মামলাটি এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যথেষ্ট। অভিযুক্ত চিকিৎসকের নাম দীপক গুপ্ত। তাঁর বিরুদ্ধে হাউজ খাস থানা ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ ধারা (ধর্ষণ), ৩৭৭ ধারা (অপ্রাকৃতিক অপরাধ), ৩১৩ (মহিলার সম্মতি ছাড়া গর্ভপাত ঘটানো) এবং ৫০৬ (অপরাধমূলক ভয় দেখানো) ধারায় মামলা দায়ের করেছে। 

বাজেটের খবর: আয়কর কাঠামোয় কোনও পরিবর্তন করলেন না সীতারামন

বিচারক বলেন, ‘আমি অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৭৬, ৩৭৭, ৩১৩ এবং ৫০৬ ধারার অধীনে অপরাধের বিষয়টি বিবেচনা করছি।’ মামলাটি এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যথেষ্ঠ প্রমাণ রয়েছে। চিকিৎসককে আগামী ২৬ ফেব্রুয়ারি সংশ্লিষ্ট থানার অফিসারের মাধ্যমে তলব করা হয়েছে। তবে এটি অভিযুক্তের দুই বোন এবং ভাইকে ডেকে পাঠায়নি। আদালত বলেছে, দীপক এবং অভিযোগকারীর মধ্যে বিয়ে ঠিক হয়নি। তাদের বিরুদ্ধে কোনও নির্দিষ্ট অভিযোগ ছিল না। তাছাড়া এই অপরাধে তাদের কোনও ভূমিকা ছিল না। উল্লেখ্য, চিকিৎসকের ২ বোনের নাম হল উমা গুপ্ত এবং বেবি গুপ্ত। অন্যদিকে, তাঁর ভাইয়ের নাম হল মোহন লাল গুপ্ত। আদালত বলেছে তাদের বিরুদ্ধে নির্দিষ্টভাবে কোনও অভিযোগ নেই।

বাজেট আপডেট: লক্ষ্মীবারে বাজেট পেশ, আম জনতার লক্ষ্মীলাভ হল? আয়কর নিয়ে কী বললেন নির্মলা

এফআইআর অনুযায়ী, এইমসের নিউরোসার্জারির অধ্যাপক দীপক গুপ্তর সঙ্গে প্রেমের সম্পর্ক তৈরি হয়েছিল নির্যাতিতা চিকিৎসকের। ক্রমেই তাদের মধ্যে সম্পর্ক ঘনিষ্ট হয়। তখন দীপক গুপ্ত মহিলা চিকিৎসককে বিয়ের প্রতিশ্রুতি দিয়েছিলেন। অভিযোগ, বিয়ের প্রতিশ্রুতি দেওয়ার পর তিনি বেশ কয়েকবার মহিলা চিকিৎসকের সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করেন। শুধু তাই নয়, বেশ কয়েকবার সহবাসের ফলে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছিলেন ওই মহিলা চিকিৎসক। তখন দীপক গুপ্ত জোর করে তার গর্ভপাত করিয়েছিলেন বলে অভিযোগ।সেই ঘটনার পরে স্থানীয় থানায় অভিযোগ জানান মহিলা চিকিৎসক। পরে মামলাটি উঠে দিল্লির ওই আদালতে। এই অভিযোগ ওঠার পরেই কার্যত শোরগোল পড়ে গিয়েছে।

 

ঘরে বাইরে খবর

Latest News

'ভোট ফর নির্ভয়া দি', শ্রীরূপার জায়গায় এ কার নামে প্রচার BJP-র? জানালেন প্রার্থীই শাকিব-মিমির প্রেমে 'তুফান' তুলবেন চঞ্চল! কোন চরিত্রে দেখা যাবে অভিনেতাকে? কেমন কাটবে আগামিকাল? লক্ষ্মীবারে ভাগ্য প্রসন্ন হবে? জেনে নিন ২৫ এপ্রিলের রাশিফল ছিল ২৫ হাজার কোটির ব্যাঙ্ক দুর্নীতির অভিযোগ, EOWর ক্লিনচিট অজিত পত্নী সুনেত্রাকে বলেছিল, ডবল ডবল চাকরি হবে, এখন ডবল ডবল চাকরি যাচ্ছে: শুভেন্দু অধিকারী ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি 15 ওভার শেষে Delhi Capitals-র স্কোর 127/3 মমতা বন্দ্যোপাধ্যায় কি রোহিঙ্গা? প্রশ্ন অবসরপ্রাপ্ত বিচারপতি অভিজিৎ গাঙ্গুলির ‘‌বিজেপির ১০ জন বিধায়ক তৃণমূলে যোগ দেওয়ার অপেক্ষায়’‌, বিস্ফোরক দাবি অভিষেকের

Latest IPL News

ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক IPL 2024- স্লো-টার্নার নয়, উঠল ৪২৩ রান, হেরে চিপকের পিচকেই দুষলেন CSK-র কোচ? যদি তখন এরকম করতে পারতাম.... নাইটদের সঙ্গে কাটানো দিনগুলি নিয়ে আক্ষেপ কুলদীপের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.