বাংলা নিউজ > ঘরে বাইরে > ভারত-আফগান ম্যাচে রশিদ-নবিদের বার্তা দিতে স্টেডিয়ামে ছিলেন তালিবানি মন্ত্রী
তালিবান সরকারের তথ্য ও সংস্কৃতি প্রতিমন্ত্রী ওয়াসিক আহমদুল্লাহ
তালিবান সরকারের তথ্য ও সংস্কৃতি প্রতিমন্ত্রী ওয়াসিক আহমদুল্লাহ

ভারত-আফগান ম্যাচে রশিদ-নবিদের বার্তা দিতে স্টেডিয়ামে ছিলেন তালিবানি মন্ত্রী

  • টি-২০ বিশ্বকাপে ভারত বনাম আফগানিস্তান ম্যাচ দেখতে আবুধাবির স্টেডিয়ামে যান তালিবান সরকারের তথ্য ও সংস্কৃতি প্রতিমন্ত্রী ওয়াসিক আহমদুল্লাহ।

টি-২০ বিশ্বকাপে ভারত বনাম আফগানিস্তান ম্যাচ দেখতে আবুধাবির স্টেডিয়ামে যান তালিবানি মন্ত্রী। জানা গিয়েছে তালিবান সরকারের তথ্য ও সংস্কৃতি প্রতিমন্ত্রী ওয়াসিক আহমদুল্লাহ স্টেডিয়ামে গিয়ে রশিদ খান মহম্মদ নবিদের খেলা দেখে আসেন। এর আগে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডকে হারানোর পর তালিবান নেতাদের প্রশংসা কুড়িয়েছিলেন রশিদ, নবিরা।

গতকাল আবুধাবির স্টেডিয়ামে দাঁড়িয়ে তথ্য ও সংস্কৃতি প্রতিমন্ত্রী তথা তালিবানি প্রতিনিধি দলের প্রধান ওয়াসিক আহমদুল্লাহ বলেন, 'আফগানিস্তানের ইসলামিক আমিরাত আমাদের জাতীয় ক্রিকেট দল এবং দলের খেলোয়াড়দের পাশে রয়েছে এবং তাঁদের সমর্থন করে।'

সাধারণত সব ধরনের বিনোদনকেই 'হারামে'র চোখে দেখে তালিবান। তবে ক্রিকেট এই ক্ষেত্রে ব্যতিক্রম। বিভিন্ন তালিবান নেতা আফগান ক্রিকেট দলের খেলা দেখেন বলে জানিয়েছেন। এদিকে বিশ্বকাপে আফগানিস্তানের পুরোনো পতাকা উড়িয়েই মাঠে নামছে আফগানরা। যেই পতাকার গৌরবের জন্য নবি-রশিদরা খেললেন, সেই পতাকা তো নিষিদ্ধ করেছিল তালিবান।

এদিকে ক্রিকেট বিশ্বকাপে গিয়েও রাজনৈতিক প্রশ্নের মুখোমুখি হতে হয়েছিল আফগান দলের অধিনায়ক মহম্মদ নবিকে। এক পাকিস্তানি সাংবাদিক নবিকে প্রশ্ন করেছিলেন, 'দেশে ফেরার পর কোনও প্রশ্নের মুখে পড়তে হতে পারে বলে কি ভয় আছে?' আসলে দেশটার নাম যখন আফগানিস্তান, তখন সব বিষয়েই এখন রাজনীতির একটি ছাপ রয়েছে।

বন্ধ করুন