বাংলা নিউজ > ঘরে বাইরে > কাকা-ভাইপোর ঝগড়া চরমে, লোক জনশক্তি পার্টি নিয়ে কড়া সিদ্ধান্ত কমিশনের
চিরাগ পাসোয়ান(ফাইল ছবি) (ANI) (HT_PRINT)
চিরাগ পাসোয়ান(ফাইল ছবি) (ANI) (HT_PRINT)

কাকা-ভাইপোর ঝগড়া চরমে, লোক জনশক্তি পার্টি নিয়ে কড়া সিদ্ধান্ত কমিশনের

  • এলজেপি সূত্রে খবর, কয়েক মাস আগে কেন্দ্রীয় মন্ত্রী পশুপতি নাথ পরশ কয়েজন অনুগামীকে সঙ্গে নিয়ে দলের প্রধান চিরাগ পাসোয়ানকেই সরিয়ে দিয়েছিলেন।

কাকা ও ভাইপোর মধ্যে বিবাদ চরমে। তার জেরে লোক জনশক্তি পার্টির প্রতীক ফ্রিজ করে দিল নির্বাচন কমিশন। অর্থ্যাৎ এলজেপি তাদের চিরাচরিত বাংলো চিহ্নটি আর আসন্ন উপনির্বাচনে ব্যবহার করতে পারবে না। একেবারে কড়া সিদ্ধান্ত নিয়ে নিল কমিশন। প্রসঙ্গত চলতি বছরের প্রথম দিকেই চিরাগ পাসোয়ান ও তার কাকা পশুপতি নাথ পরশের মধ্যে বিবাদ চরমে ওঠে। পরিস্থিতি এমন জায়গায় যায় যে দলের প্রতিষ্ঠাতা প্রয়াত রাম বিলাস পাসোয়ানের পুত্র চিরাগ পাসোয়ানকে দল থেকে বহিষ্কার করে দেন তাঁর কাকা। এদিকে চিরাগও তাঁর অধিকার রক্ষায় অনড়। সব মিলিয়ে জটিলতা বাড়তে থাকে। এরপরই কড়া সিদ্ধান্ত কমিশনের। 

কমিশন বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, বিহারের কয়েকটি জায়গায় উপনির্বাচন রয়েছে। সেক্ষেত্রে এলজেপির কোনও গোষ্ঠীকেই দলের নাম ও তাদের চিরাচরিত বাংলো চিহ্ন ব্যবহার করতে দেওয়া হবে না। সোমবার দুপুর ১টার মধ্যে তিনটির মধ্যে যে কোনও একটি সিম্বল বেছে নেওয়ার জন্য কমিশন জানিয়েছে। এদিকে এলজেপি সূত্রে খবর, কয়েক মাস আগে কেন্দ্রীয় মন্ত্রী পশুপতি নাথ পরশ কয়েজন অনুগামীকে সঙ্গে নিয়ে দলের প্রধান চিরাগ পাসোয়ানকেই সরিয়ে দিয়েছিলেন। এমনকী গত জুন মাসে লোকসভার স্পিকার, পশুপতিনাথকেই দল নেতা হিসাবে ঘোষণা করেন। 

চিরাগ পাসোয়ান হিন্দুস্তান টাইমসকে জানিয়েছেন, নীতীশ কুমার ও তাঁর লোকজন শুধু আমাদের দলের লোকজনকেও নিশানা করেছে এমনটা নয়, আমাদের পরিবারকেও টার্গেট করেছে। বিজেপি চুপ করে রয়েছে। ওরাও এর পেছনে কলকাঠি নাড়ছে।

 

বন্ধ করুন