বাংলা নিউজ > ঘরে বাইরে > Flash Flood in Teesta: তিস্তায় হড়পা বান, তলিয়ে গেল সেনার গাড়ি, নিখোঁজ ২৩ জওয়ান

Flash Flood in Teesta: তিস্তায় হড়পা বান, তলিয়ে গেল সেনার গাড়ি, নিখোঁজ ২৩ জওয়ান

তিস্তায় হড়পা বান

নিখোঁজ জওয়ানদের খোঁজে তল্লাশি অভিযান শুরু হয়েছে। জানা গিয়েছে, সিংতামের কাছে বরদঙে নদীর ধারে একটি রাস্তায় দাঁড় করানো ছিল সেনার গাড়িটি। সেই সময় হড়পা বান আসায় ট্রাকটি তলিয়ে যায় নদীতে।

বিদায়কালে বর্ষার রুদ্রমূর্তি বাংলা এবং সিকিমে। এই আবহে উত্তরবঙ্গ এবং সিকিমের নদীগুলির জলস্তর বেড়েছে। আর আজ সকাল সকাল তিস্তায় হড়পা বান আসে। এর জেরে সেনার একটি ট্রাক তলিয়ে যায় তিস্তায়। সেনার সেই ট্রাকে অন্তত ২৩ জন জওয়ান ছিলেন বলে জানা গিয়েছে। নিখোঁজ জওয়ানদের খোঁজে তল্লাশি অভিযান শুরু হয়েছে। জানা গিয়েছে, সিংতামের কাছে বরদঙে নদীর ধারে একটি রাস্তায় দাঁড় করানো ছিল সেনার গাড়িটি। হড়পা বান আসায় ট্রাকটি তলিয়ে যায় নদীতে।

রিপোর্ট অনুযায়ী, চুংথাম বাঁধ তেকে জল ছাড়ার জেরেই তিস্তায় এই হড়পা বান আসে। জলস্তর এক লাফে ১৫ থেকে ২০ ফিট পর্যন্ত বেড়ে যায়। এই আবহে প্রবল বেগে ছুটে আসা নদীর জল ভাসিয়ে নিয়ে চলে যায় সেনার ট্রাককে। উল্লেখ্য, গতরাত থেকেই প্রবল বৃষ্টি হচ্ছে সিকিমে। মেঘ ভাঙা বৃষ্টিতে গতরাতেই অন্তত সাতজন নিখোঁজ হন। ৬টি সেতু ধুয়ে যায়। আর আজ সকালে হড়পা বানে তলিয়ে গেল সেনার গাড়ি।

সিকিম রাজ্যের দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের পরিচালক প্রভাকর রাই এই বিষয়ে বলেন, ‘মঙ্গলবার রাত ১০টার দিকে আমরা খবর পাই, লাচেন এলাকায় তিস্তা নদীর জলের স্তর বেড়েছে। সম্ভবত সেখানে মেঘ ভাঙা বৃষ্টি নামে। আমরা বিষয়টি খতিয়ে দেখার যাচাই চেষ্টা করছি।’ তিনি জানান, যখন কোনও ছোট্ট একটা এলাকায় এক ঘণ্টার মধ্যে ১০০ মিলিমিটার বা তার বেশি বৃষ্টি হয়, তখন সেটাকে মেঘ ভাঙা বৃষ্টি বলা হয়। এদিকে তিনি জানান, রাতেই বিভিন্ন জায়গায় হড়পা বানের সতর্কতা জারি করা হয়েছিল। এই আবহে নীচু এলাকা থেকে সাধারণ মানুষজনকে সরিয়ে নিয়ে যাওয়ার প্রক্রিয়া শুরু হয়েছিল। 

এদিকে পূর্বাভাস অনুযায়ী, উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে বুধবার কালিম্পং, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে। ওই তিনটি জেলায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। তাছাড়া দার্জিলিং, কোচবিহার, মালদা, উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুরে ভারী বৃষ্টি হবে। ওই জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। এরপর বৃহস্পতিবার উত্তরবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টি হবে। কোচবিহার এবং আলিপুরদুয়ারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। ওই দুটি জেলায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। কালিম্পং, জলপাইগুড়ি, দার্জিলিং, মালদা, উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুরে ভারী বৃষ্টিপাত হতে পারে। ওই জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

সিবিআই তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ করল রাজ্য, সন্দেশখালি সুপ্রিম কোর্টে ‘ভালো থাকার একটাই…’, ‘কচি বউ’ শ্রীময়ীতে মজে কাঞ্চন, কী লিখলেন প্রাক্তন পিঙ্কি? বড় বড় চুল, চোখে মুখে কালি, বন্য-হিংস্র এই লুক ভয় ধরাচ্ছে নেটপাড়ায়, কে ইনি? মোদী আসবেন! সন্তানকে প্রথমবার না দেখেই এয়ারপোর্টে ছুটলেন BJP নেতা, ভাইরাল ভিডিয়ো এখনও বাবার কাছে ৪০টা ফোন আসে… শততম টেস্টে নামার আগে আবেগী অশ্বিন চূড়ান্ত ব্যর্থ KKR তারকা,তবু ৯৩ রান করলেই রঞ্জি ট্রফির ফাইনালে উঠবে পণ্ডিতের দল পুলিশে নিয়োগে প্রশ্ন ফাঁস কাণ্ডে পুলিশেরই ১৫ ট্রেনি SI আটক! কাঠগড়ায় ‘টপার’ও সারপ্রাইজ! আরও ৫% DA বাড়াল রাজ্য, কেন্দ্রীয় সরকারি কর্মীদের সঙ্গে আরও কমল ফারাক ভারত নিয়ে বেফাঁস মন্তব্য DMK এমপির, চেপে ধরেছে বিজেপি, গ্রেফতার করার দাবি বিজেপি কি দুর্নীতি মুক্ত দল?‌ প্রশ্নে মেজাজ হারালেন সদ্য প্রাক্তন বিচারপতি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.