বাংলা নিউজ > ঘরে বাইরে > Dengue: মারাত্মক গাফিলতি,প্লেটলেট দেওয়ার পরেই মৃত্যু ডেঙ্গি রোগীর: তদন্ত রিপোর্ট

Dengue: মারাত্মক গাফিলতি,প্লেটলেট দেওয়ার পরেই মৃত্যু ডেঙ্গি রোগীর: তদন্ত রিপোর্ট

ডেঙ্গিতে এক ব্যক্তির মৃত্য়ুতে চরম গাফিলতির অভিযোগ। প্রতীকী ছবি (File image) (HT_PRINT)

গত ১৪ অক্টোবর প্রদীপ পাণ্ডে নামে ওই ব্যক্তিকে নার্সিংহোমে ভর্তি করা হয়েছিল। তাকে প্লেটলেট দেওয়া হয়েছিল। পরে অন্য় নার্সিংহোমে তাকে পাঠানো হয়েছিল। ১৯ অক্টোবর তার মৃত্যু হয়।

ডেঙ্গিতে আক্রান্ত ৩০ বছর বয়সী এক ঠিকাদারকে ভর্তি করা হয়েছিল উত্তরপ্রদেশের প্রয়াগরাজের একটি বেসরকারি হাসপাতালে। আর চরম গাফিলতি আর অত্যন্ত অবৈজ্ঞানিকভাবে রক্ষিত প্লেটলেট দেওয়ার জেরে মৃত্যু হল তার। তার মৃত্যু নিয়ে তদন্তও হয়েছিল। সেখানে বলা হয়েছে কোনও ভুয়ো প্লেটলেট দেওয়া হয়েছে বলে যেটা বলা হচ্ছে সেটা ঠিক নয়।

এদিকে ওই গ্লোবাল হাসপাতালের রেজিস্ট্রেশন বাতিল করার ব্যাপারেও তোড়জোড়় শুরু হয়েছে। তদন্তকারীরা দেখেছেন কোনও পরীক্ষা না করেই অ্য়ান্টিবায়োটিক দেওয়া হয়েছিল রোগীকে। এর জেরে প্লেটলেট কাউন্ট আরও কমে যায়। এদিকে অভিযোগ করা হয়েছিল মুসম্বি লেবুর রস মিশিয়ে ভুয়ো প্লেটলেট দেওয়া হয়েছিল ওই রোগীকে। তবে তেমন কিছু প্রাথমিকভাবে পাওয়া যায়নি।

প্রয়াগরাজের জেলা শাসক  সঞ্জয় কুমার খাত্রি জানিয়েছেন,ডেঙ্গি রোগীর চিকিৎসায় গাফিলতি ছিল। যে প্লেটলেট দেওয়া হয়েছিল সেটা অত্যন্ত খারাপভাবে সংরক্ষণ করা ছিল। এর জেরেই তার মৃত্য়ু হয়েছে।

স্বাস্থ্য দফতরও জানিয়েছে, রোগীর চিকিৎসায় বড় গলদ ছিল। মুখ্য় স্বাস্থ্য আধিকারিক ডাঃ নানক শরন জানিয়েছেন, হাসপাতালের বড় গাফিলতির বিষয়টি সামনে আসছে।

এদিকে গত ১৪ অক্টোবর প্রদীপ পাণ্ডে নামে ওই ব্যক্তিকে নার্সিংহোমে ভর্তি করা হয়েছিল। তাকে প্লেটলেট দেওয়া হয়েছিল। পরে অন্য় নার্সিংহোমে তাকে পাঠানো হয়েছিল। ১৯ অক্টোবর তার মৃত্যু হয়।পরিবারের দাবি, পাঁচ ইউনিট প্লেটলেট দেওয়া হয়েছিল। এজন্য ২৫ হাজার টাকাও নেওয়া হয়েছিল। কিন্তু প্লেটলেট দেওয়ার পরেই মারা যান প্রদীপ।

এদিকে চিকিৎসক ও স্টাফেদের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে। পাশাাপাশি এই প্লেটলেটের নমুনা পাঠানো হয়েছে পরীক্ষার জন্য। 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

খেলতে গিয়ে বারবার মাথায় আঘাত পেয়েছেন এই অজি ক্রিকেটার! আবারও মাঠে লুটিয়ে পড়লেন স্টেজে আগুন ধরালেন, জামনগরে রণবীরের সঙ্গে ‘ডান্ডিয়া’ও নাচলেন অন্তঃসত্ত্বা দীপিকা সুপারবাইক চালানোর সময় দুর্ঘটনা, আহত গুজরাট টাইটানসের ক্রিকেটার রবিবার কলকাতায় চমক দিল সোনার দাম! বিয়ের মরশুমে রুপোর দরের ট্রেন্ড কোন দিকে? খুশিতে ডগমগ! বিয়ের পর শ্রীময়ীর সঙ্গে খাবারের থালা হাতেই নাচলেন কাঞ্চন ‘‌বুঝে যাওয়া দরকার ছিল এই পরিবার মোদীর সঙ্গে চলে গিয়েছে’‌, অকপট শিশির এক বাটি দইয়েই জাদু! রোজ খাবার পাতে রাখলেই দেখতে পাবেন এই সব শারীরিক বদল আসানসোল থেকে লড়ছি না! নাম তুললেন ‘বাঙালি-বিরোধী’ ভোজপুরি গায়ক, মুখ পুড়ল BJP-র শাহরুখের মুখে জয় শ্রীরাম ধ্বনি! আম্বানিদের অনুষ্ঠানে নিলেন সরস্বতী-লক্ষ্মীর নাম ‘আমায় একটা চুমু খাও’! বাসর রাতেই ৫৩-র কাঞ্চনের কাছে আবদার ‘কচি বউ’ শ্রীময়ীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.