বাংলা নিউজ > ঘরে বাইরে > ভারতে Harley Davidson মোটরসাইকেল তৈরি করবে Hero
ফাইল ছবি (REUTERS)
ফাইল ছবি (REUTERS)

ভারতে Harley Davidson মোটরসাইকেল তৈরি করবে Hero

  • গত মাসে ভারতী বাজার থেকে নিজেদের ব্যবসা ঘোষণা করেছিল হার্লে ডেভিডসন। ফলে মুষড়ে পড়েছিলেন মোটরসাইকেল প্রেমীরা।

মোটরসাইকেল প্রেমীদের জন্য সুখবর। ভারতে হার্লে ডেভিডসন মোটরসাইকেল বানাবে হিরো। মঙ্গলবার ২টি সংস্থার পক্ষেই এই চুক্তির কথা স্বীকার করা হয়েছে। চুক্তি অনুসারে হার্লে ডেভিডসন ব্র্যান্ডের নাম ব্যবহার করে মোটরসাইকেল তৈরি করবে ভারতীয় সংস্থা হিরো মোটো কর্প। 

গত মাসে ভারতীয় বাজার থেকে নিজেদের ব্যবসা ঘোষণা করেছিল হার্লে ডেভিডসন। ফলে মুষড়ে পড়েছিলেন মোটরসাইকেল প্রেমীরা। প্রায় ১ দশক ভারতের বাজারে এলেও তেমন ভাবে জনপ্রিয় হয়নি হার্লে ডেভিডসন। সেজন্য মোটরসাইকেলের আকাশছোঁয়া দামকে দায়ী করেছেন অনেকে। 

মঙ্গলবার চুক্তি ঘোষণার পর জানানো হয়েছে, ভারতে হার্লে ডেভিডসন মোটরসাইকেল তৈরি, বিক্রি ও মেরামত করবে হিরো মোটো কর্প। হার্লে ডেভিডসনের বর্তমান শো রুম গুলি ছাড়াও হিরোর ডিলারশিপে মিলবে হার্লের মোটরসাইকেল। 

ভারতে যদিও স্থানীয় সংস্থার সঙ্গে চুক্তি করে বিদেশি ব্র্যান্ডের ব্যবসা করার ইতিহাস বেশ পুরনো। বাজাজ ও LML-এর সঙ্গে চুক্তি করে ভারতে ভেসপা তৈরি করল ইতালিয় সংস্থা Piaggio. যার ফলে আমদানি শুল্ক দিতে হত না তাদের। এবার হিরো মোটো কর্পের হাতে হার্লে তৈরির সত্ত্ব যাওয়ায় মোটরসাইকেলের দাম কমে কি না সেদিকে নজর থাকবে। 

 

বন্ধ করুন