বাংলা নিউজ > ঘরে বাইরে > 'সোনিয়া, রাহুলজি বললে পদ ছেড়ে দেব,' জানালেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী
রাহুল গান্ধীর সঙ্গে বৈঠকে শেষ করে বেরিয়ে আসছেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ,গত মঙ্গলবার তোলা ছবি (HT_PRINT)
রাহুল গান্ধীর সঙ্গে বৈঠকে শেষ করে বেরিয়ে আসছেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ,গত মঙ্গলবার তোলা ছবি (HT_PRINT)

'সোনিয়া, রাহুলজি বললে পদ ছেড়ে দেব,' জানালেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী

  • রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, সেই ২০১৮ সালের ডিসেম্বর মাসে সরকার তৈরির সময় থেকেই ভূপেশ বাঘেল ও সিং দেওর মধ্যে তলায় তলায় নানা দ্বন্দ্ব লেগেই রয়েছে।

সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধী যদি বলেন তবে আমি পদ ছেড়ে দেব। বুধবার জানিয়ে দিলেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। তিনি টুইট করে লিখেছেন, ‘সোনিয়াজি ও রাহুলজি নির্দেশ দিলে আমি পদত্যাগ করব। যারা ওই আড়াই বছর করে প্ল্যানের কথা বলছেন তারা আসলে রাজনৈতিক অস্থিরতা চাইছেন। তবে তারা কোনওদিন সফল হবেন না।’ এদিকে সম্প্রতি হাইকমান্ডের সঙ্গে দেখা করতে দিল্লি গিয়েছিলেন ছত্তিশগড়ের মুখ্য়মন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রী। আসলে তাঁদের মধ্যে ক্ষমতার দ্বন্দ্বকে ঘিরে নানা কথা রটছিল। তারপরই কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে তাঁদের এই আলোচনাকে ঘিরে নানা জল্পনা ছড়ায়। তবে রায়পুরে ফিরে আসার পর মুখ্যমন্ত্রীকে কার্যত রাজকীয় অভ্যর্থনা জানানো হয়েছে। 

 

এদিকে ছত্তিশগড়ের কংগ্রেসের কেন্দ্রীয় পর্যবেক্ষক পিএল পুনিয়া জানিয়েছেন, ‘পাহারাদার বদল নিয়ে কোনও আলোচনা হয়নি। ছত্তিশগড়ের বিভিন্ন উন্নয়ন প্রকল্প নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।’ তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, সেই ২০১৮ সালের ডিসেম্বর মাসে সরকার তৈরির সময় থেকেই ভূপেশ বাঘেল ও সিং দেওর মধ্যে তলায় তলায় নানা দ্বন্দ্ব লেগেই রয়েছে। তবে উভয়ই ঠিক করে নিয়েছেন সরকারের ভবিষ্যৎ সম্পর্কে যাবতীয় সিদ্ধান্ত হাইকমান্ড নিক। সেই নির্দেশ শুধু তাঁরা পালন করবেন। এসবের মধ্যেই গত ১৭ই জুন মুখ্য়মন্ত্রীর সময়কালের আড়াই বছর পেরিয়ে যাওয়ার পরেই ছত্তিশগড়ে নতুন করে জল্পনা ছড়াতে শুরু করে।  আসলে ৫ বছর সময়কালের মধ্যে আড়াই বছর পর অপর একজন মুখ্যমন্ত্রী হবেন এমন বিষয়কে ঘিরেই যাবতীয় জল্পনার সূত্রপাত। 

 

বন্ধ করুন