বাংলা নিউজ > ঘরে বাইরে > Nepal Plane Crash: বিমান দুর্ঘটনা ১৬ বছর আগে কেড়েছিল স্বামীর প্রাণ, একই পরিণতি কো-পাইলট অঞ্জুর, নেপালে আরও এক করুণ ছবি

Nepal Plane Crash: বিমান দুর্ঘটনা ১৬ বছর আগে কেড়েছিল স্বামীর প্রাণ, একই পরিণতি কো-পাইলট অঞ্জুর, নেপালে আরও এক করুণ ছবি

নেপালের বিমান দুর্ঘটনায় মৃত্যু অঞ্জু খাতিওয়াড়ার।

অঞ্জু তাঁর স্বামীকেও একইভাবে এক বিমান দুর্ঘটনা হারিয়েছেন ১৬ বছর আগে। তাঁর স্বামীও ছিলেন ইয়েতি এয়ারলাইন্সের কো পাইলট। সেবার ওই এয়ারলাইন্সের 9N AEQ বিমানটি নেপালগঞ্জ থেকে ঝুমলা যাচ্ছিল। ভেঙে পড়ে দুর্ঘটনায়। মারা যান ৬ জন যাত্রী, ৪ জন ক্রিউ সদস্য। মৃতদের মধ্যে ছিল অঞ্জুর স্বামী।

জীবনের অন্যতম কাঙ্খিত লক্ষ্য ছুঁতে আর কয়েক সেকেন্ড বাকি ছিল। সেই সময়টুকু পার হলে তিনি কো পাইলট থেকে ক্যাপ্টেন হয়ে যেতেন। কিন্তু অঞ্জু খাতিওয়াড়ার সেই স্বপ্ন অধরাই থেকে গেল। নেপালের বিমান দুর্ঘটনায় প্রয়াতদের তালিকায় রয়েছেন সেই অভিশপ্ত বিমানের কো পাইলট অঞ্জু। যিনি ১৬ বছর আগে এক বিমান দুর্ঘটনায় হারিয়েছিলেন তাঁর স্বামীকে। তেমনই এক বিমান দুর্ঘটনা কাড়ল ইয়েতি এয়ারওয়েজের কো পাইলট অঞ্জু খাতিওয়াড়াকে।

বিমানের দায়িত্ব ছিল ক্যাপ্টেন কমাল কেসির উপর। অঞ্জু ছিলেন কো পাইলট। সেতি নদীর তীরে এক পার্বত্য উপত্যকায় বেঙে পড়েছিল বিমান। বিমানে থাকা সকলের মৃত্যু হয়েছে। পোখরা আন্তর্জাতিক বিমানবন্দর ও অভ্যন্তরীণ বিমানবন্দরের মাঝে এই সেতি নদী। তারপাশেই ভেঙে পড়ে বিমান। মৃতদের তালিকা ৫ ভারতীয় ছিলেন। মৃতদের মধ্যে অন্যতম অঞ্জু। যিনি স্বামীকেও একইভাবে এক বিমান দুর্ঘটনা হারিয়েছেন ১৬ বছর আগে। তাঁর স্বামীও ছিলেন ইয়েতি এয়ারলাইন্সের কো পাইলট। সেবার ওই এয়ারলাইন্সের 9N AEQ বিমানটি নেপালগঞ্জ থেকে ঝুমলা যাচ্ছিল। ভেঙে পড়ে দুর্ঘটনায়। মারা যান ৬ জন যাত্রী, ৪ জন ক্রিউ সদস্য। মৃতদের মধ্যে ছিল অঞ্জুর স্বামী। তবুও জীবনে লক্ষ্যকে সামনে নিয়ে এগোচ্ছিলেন অঞ্জু। উদ্দেশ্য ছিল ক্যাপ্টেন হওয়া। তবে সেলক্ষ্য তাঁর স্বামীর মতোই অঞ্জুর জন্যও থেকে গেল অধরা। অঞ্জুর স্বপ্ন যেন দুর্ঘটনার কালো ধোঁয়ায় কোথাও মিশে গেল। থেকে গেল কিছু অধরা ইচ্ছে, আর বুক ফাটা কান্না।

উল্লেখ্য, মুখ্য পাইলটের পদ পেতে গেলে ১০০ ঘণ্টা সফল বিমান চালানোর অভিজ্ঞতা থাকতে হয়। নেপালের বাকি সমস্ত জায়গায় সেই সাফল্য পেয়েছিলেন অঞ্জু। শুধউ এই উড়ানটি শেষ করলেই তিনি ১০০ ঘণ্টার সেই টার্গেট সম্পূর্ণ করতে পারতেন। লক্ষ্য থেকে মাত্র ১০ সেকেন্ড দূরে ছিলেন তিনি। তখনই অদৃষ্টের করুণ পরিহাস কেড়ে নেয় অঞ্জুর প্রাণ, অঞ্জুর স্বপ্ন। আরও অবাক করা ঘটনা এই বিমানেরই ক্যাপ্টেন কমল কেসির। যিনি ৩৫ বছর ধরে সাফল্যের সঙ্গে বিমানের পাইলট হিসাবে এগিয়ে গিয়েছেন কেরিয়ারে। অনেককে দিয়েছেন ট্রেনিং। সেই কমল কেসির মৃত্যুও যেন মেনে নিতে পারছেন না তাঁর ঘনিষ্ঠরা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

 

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন