বাংলা নিউজ > ঘরে বাইরে > Indigo-এ মাতাল যাত্রীর বমি সাফ করছেন বিমানসেবিকারা, ভাইরাল ছবি

Indigo-এ মাতাল যাত্রীর বমি সাফ করছেন বিমানসেবিকারা, ভাইরাল ছবি

ফাইল ছবি: ফেসবুক (Facebook)

গুয়াহাটি থেকে দিল্লির ইন্ডিগোর উড়ানে এক মত্ত যাত্রী বিমানে আইলে বমি করে ফেলেন। শুধু তাই নয়, টয়লেটেরও ভয়ানক অবস্থা করেন তিনি। আর এমতাবস্থায় কর্তব্যের তাগিদে সেই নোংরা সাফাইয়ে নামতে হয় কেবিন কর্মীদের।

ফ্লাইট অ্যাটেনড্যান্ট। কেবিন ক্রু। বা চলতি কথায়, এয়ার হোস্টেস। বহু কিশোরী-যুবতীরই স্বপ্নের পেশা। এই কাজের সঙ্গে জড়িত গ্ল্যামার, বেতনের লোভে অনেকেই এই পেশার স্বপ্ন দেখেন। কিন্তু অন্য পেশার মতোই, এর সঙ্গেও যে কঠোর পরিশ্রম, কর্তব্যপরায়ণতা, বহু চ্যালেঞ্জ জড়িয়ে, তা অনেকেই ভুলে যান। সোশ্যাল মিডিয়ায় বিমানসেবিকাদের জীবনযাত্রা দেখে প্রভাবিত হন অনেকে। কিন্তু বাস্তব অনেক বেশি কঠিন। আরও পড়ুন: Air India-র বিমানে আরশোলা? অভিযোগ রাষ্ট্রসংঘের কূটনীতিবিদের

এমনই এক কঠিন বাস্তবের মুখোমুখি হতে হল ইন্ডিগো বিমান সংস্থার কেবিন ক্রু-দের। গত ২৬ মার্চ গুয়াহাটি থেকে দিল্লির ইন্ডিগোর উড়ানে এক মত্ত যাত্রী বিমানে আইলে বমি করে ফেলেন। শুধু তাই নয়, টয়লেটেরও ভয়ানক অবস্থা করেন তিনি। আর এমতাবস্থায় কর্তব্যের তাগিদে সেই নোংরা সাফাইয়ে নামতে হয় কেবিন কর্মীদের।

কেবিন ক্রু সদস্য শ্বেতার একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এক বিমানযাত্রী সেই ছবি তোলেন। তাতে দেখা যাচ্ছে, মাস্ক, গ্লাভস ও স্প্রের বোতল নিয়ে বমি সাফ করছেন শ্বেতা। এমন খারাপ অবস্থাতেও পরিস্থিতি সামাল দেওয়ার প্রচেষ্টার জন্য কেবিন ক্রু-র প্রশংসা করেন ওই বিমানযাত্রী। এই ছবি যেন আরও একবার মনে করিয়ে দেয়, কাজটা যতটা গ্ল্যামারাস বা সহজ মনে হয়, ততটা হয় তো নয়।

বিমানের আইল জুড়ে প্রথমেই টিস্যু পেপার পেতে দেন বিমানসেবিকারা। এভাবেই পরিস্থিতি সামাল দেওয়ার মরিয়া চেষ্টা করতে থাকেন তাঁরা। এছাড়া তো উপায়ও নেই!

ছবি তোলা বিমানযাত্রী বলেন, 'শুধু এটুকুই নয়। আরও অনেক কিছু করতে হয়েছে বিমানসেবিকাদের। খালি তাঁদের মান-সম্মানের কথা ভেবে সেই ছবি শেয়ার করছি না।' তিনি জানান, যাত্রী হিসাবে এই সময়ে তাঁর খুবই খারাপ লাগছিল। তিনজন অল্পবয়সী মহিলা এভাবে হাঁটু গেড়ে বসে মেঝের কার্পেট সাফ করছিলেন। সে এতটাই করুণ দৃশ্য যে তিনি আর ছবি তোলেননি।

<p>ফাইল ছবি: ফেসবুক</p>

ফাইল ছবি: ফেসবুক

(Facebook)

সোশ্যাল মিডিয়ায় এই ছবি ভাইরাল হতেই অনেকে বিমানসেবিকাদের চ্যালেঞ্জের কথা উল্লেখ করেন। তিন বিমানসেবিকার প্রশংসাও করেন তাঁরা। বাকি যাত্রীদের যাতে অসুবিধা না হয়, তা লক্ষ্য রাখতে বমি সাফ করতেও দ্বিধা বোধ করেননি তিন বিমানসেবিকা।

অন্যদিকে ওই মদ্যপ যাত্রীর বিরুদ্ধেও ক্ষোভ উগড়ে দেন সকলে। তাঁকে 'নো ফ্লাই' তালিকায় রাখার দাবি তোলা হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

এর আগেও এয়ার ইন্ডিয়ার এক বিমানে এমনই মত্ত এক ব্যক্তি মহিলা সহযাত্রীর গায়ে প্রস্রাব করে দেন। আবার ইন্ডিগোর এক বিমানসেবিকা সম্প্রতি এক অভব্য আচরণকারী যাত্রীর সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন। যাত্রীর অন্যায় আবদারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোয় সকলের সমর্থন পান ওই বিমানসেবিকা। Viral Video: ভিডিয়ো-আপনার চাকর নই! দুর্ব্যবহার করা যাত্রীকে সপাটে উত্তর বিমানসেবিকার

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

‘‌আপনাকে মানুষ ভোট দেয়নি, এটা মেনে নিতে হবে’‌, দিলীপকে কড়া নিশানা করলেন দিন্দা পাক দলের ভাগ্য খুব ভালো- T20 WC 2024 Super 8-এ বাবরদের চান্স নিয়ে কাইফের কটাক্ষ চাষজমির উপর ছোট্ট বাড়ি, কোথা থেকে উঠে এসেছে সারেগামাপা-র প্রতিযোগী অনীক জানা? আলমোড়ার জঙ্গলে আগুন নেভাতে ভিমতাল থেকে কপ্টারে নিয়ে যাওয়া হচ্ছে জল,দেখুন ভিডিয়ো ভয়ঙ্করী তিস্তা! উত্তরবঙ্গে ভয়াবহ পরিস্থিতিতে বন্ধ বহু রাস্তা শনিতেই তাপপ্রবাহ থেকে নিস্তার? দক্ষিণবঙ্গে বর্ষার এন্ট্রি কবে? রইল পূর্বাভাস সুপার এইটে উঠলে বাংলাদেশকে লড়তে হবে ভারতের বিরুদ্ধে, রোহিতদের ২য় রাউন্ডের সূচি বৃদ্ধার সঙ্গে গল্প করল ডাকাতরা, তারপর চলল অবাধে ডাকাতি, ব্যান্ডেল জুড়ে আলোড়ন বাড়ির কালীপুজোয় এলাহি আয়োজন, অতিথিদের নিজের হাতে খাওয়ালেন অভিনেত্রী প্রিয়াঙ্কা বলিউড নায়িকা যাঁরা বাঙালি চরিত্রে মন জিতে নিয়েছেন দর্শকদের

T20 WC 2024

কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই কখনই বলব না এটা ম্যাচ জয়ী টোটাল ছিল: ব্যাটার নয়, শাকিবের গলায় বোলারদের প্রশংসা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.