বাংলা নিউজ > ঘরে বাইরে > JNU Violence: ফের রক্তাক্ত JNU, স্কলারশিপের দাবিতে আন্দোলন ABVP-র, বাঁধল সংঘর্ষ

JNU Violence: ফের রক্তাক্ত JNU, স্কলারশিপের দাবিতে আন্দোলন ABVP-র, বাঁধল সংঘর্ষ

স্কলারশিপের দাবিতে আন্দোলন ABVP-র, JNU-তে বাঁধল সংঘর্ষ

দক্ষিণ-পশ্চিম দিল্লি পুলিশের এক কার্তা জানান, বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী এবং নিরাপত্তারক্ষীদের মধ্যে সংঘর্ষের বিষয়ে একটি ফোন এসেছিল। তবে পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর আগেই ঝামেলা মিটে যায়।

স্কলারশিপের টাকা দেওয়ার দাবিতে আন্দোলনরত ছাত্রদের সঙ্গে সংঘর্ষ জেএনইউ-র নিরাপত্তারক্ষীদের। জানা গিয়েছে, স্কলারশিপের টাকার দাবিতে বিশ্ববিদ্যালয়ের অর্থ বিষয়ক বা ফিন্যান্স কার্যালয়ের সামনে বিক্ষোভ প্রদর্শন করছিলেন অখিল ভারত বিদ্যার্থী পরিষদের সদস্যরা। সেই সময় বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তাকর্মীদের সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন শিক্ষার্থীরা। সেখান থেকে হাতাহাতি এবং পড়ে ভাঙচুর শুরু হয়। বেশ কয়েকজন এই ঘটনায় জখম হয়েছেন বলে দাবি করেন এবিভিপি। জখম পড়ুয়াদের মধ্যে এবিভিপি-র সভাপতি রোহিত কুমারও আছেন বলে জানা যায়। মোট ১৫ জন পড়ুয়া এই সংঘর্ষে জখম হয়েছেন বলে জানা গিয়েছে। এদিকে ঘটনায় দু’জন নিরাপত্তারক্ষীও এই ঘটনায় জখম হয়েছেন বলে দাবি করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

পুলিশ বলেছে যে তারা এবিভিপি-র কাছ থেকে একটি অভিযোগ পেয়েছে তারা। রক্ষীদের আঘাত পাওয়ার ঘটনাও খতিয়ে দেখা হচ্ছে। পূর্ণাঙ্গ তদন্তের পর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ। দক্ষিণ-পশ্চিম দিল্লি পুলিশের এক কার্তা জানান, বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী এবং নিরাপত্তারক্ষীদের মধ্যে সংঘর্ষের বিষয়ে একটি ফোন এসেছিল। তবে পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর আগেই ঝামেলা মিটে যায়।

আরও পড়ুন: বলিউডের নষ্ট হওয়া ভাবমূর্তির সঙ্গে রাহুল গান্ধির মিল পেল স্বরা, ‘সবাই বলে পাপ্পু’

এদিকে উস্কানি ও সহিংসতার জন্য প্রশাসনকে দোষারোপ করেছে এবিভিপি। ছাত্র সংগঠনের তরফে অভিযোগ করা হয়েছে যে জেএনইউ-র রেক্টর অজয় কুমার দুবের নির্দেশেই ছাত্রদের মারধর করা হয়েছে। এদিকে ঘটনার বেশ কয়েকটি ভিডিয়ো ও ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তাতে দেখা গিয়েছে, শিক্ষার্থী এবং নিরাপত্তারক্ষীরা একে অপরকে ধাক্কা দিচ্ছেন। আন্দোলনকারীদের দাবি, দুই বছরের বেশি সময় ধরে আটকে স্কলারশিপের টাকা। সেই টাকার দাবিতেই আন্দোলন করছিলেন তাঁরা। পরে অবশ্য বিষয়টি হাতাহাতির পর্যায়ে পৌঁছে যায়। এবিভিপির সভাপতি রোহিত কুমারের অভিযোগ, বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগে কর্মীদের অভাব রয়েছে। এই আবহে তাঁরা নন নেট স্কলারশিপ, মেরিট-কাম-মিনস বা জেআরএফও পাচ্ছেন না।

 

ঘরে বাইরে খবর

Latest News

কেএমডিএ–হিডকো’‌কে শোকজ করল পরিবেশ আদালত, চাপ বাড়ল রাজ্য সরকারের 'অপমানজনক...' স্ক্যাম ৩-এর ঘোষণা হতেই সাহারা পরিবারের রোষের মুখে হংসল মেহতা!কেন? ট্রেনের অপরিচ্ছন্ন টয়লেট নিয়ে চিন্তা? এই নম্বরে ফোন করুন INDIA ঠিক করে ফেলেছে কে প্রধানমন্ত্রী হবে, পঞ্চম দফার আগে দাবি উদ্ধব ঠাকরের ২০২৩-র বিশ্বকাপ নয়, IPL ও T20 বিশ্বকাপের হারটা আরও বেশি হৃদয় ভেঙেছিল,বললেন বিরাট 'আমায় কেটে দু'টুকরো করে দিক' নির্বাচনের দুদিন আগে হঠাৎ কী হল রচনার? স্বাতীকে ‘হেনস্থা করায়’ কেজরির সহায়ককে ধরল পুলিশ! নিয়োগ মামলার ভয় দেখা সহশিল্পীদের সঙ্গে দাঁড়িয়ে থাকা ছেলেটির গানে মুগ্ধ আজ গোটা বিশ্ব, চিনতে পারছেন? ‘‌বামফ্রন্ট সরকারের আমলেও টাকা দিয়ে চাকরি হয়েছিল’‌, ভোট মরশুমে বিস্ফোরক দিলীপ কলকে ফুলের গাছ বাড়ির কোন দিকে লাগানো শুভ? সমৃদ্ধি পেতে বাস্তু টিপস দেখে নিন

Latest IPL News

২০২৩-র বিশ্বকাপ নয়, IPL ও T20 বিশ্বকাপের হারটা আরও বেশি হৃদয় ভেঙেছিল,বললেন বিরাট সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.