বাংলা নিউজ > ঘরে বাইরে > LIVE News:জাপানে ভূমিকম্প, ৬.১ কম্পনের মাত্রা নিয়ে কেঁপে উঠল হোক্কাইডো
জাপানে ভূমিকম্প

LIVE News:জাপানে ভূমিকম্প, ৬.১ কম্পনের মাত্রা নিয়ে কেঁপে উঠল হোক্কাইডো

রাজ্যে ডিএ মামলা, নিয়োগ দুর্নীতি, জাতীয় রাজনীতিতে সনিয়া গান্ধীর রাজনৈতিক সফর নিয়ে বড় বার্তা থেকে জার্মানির চ্যান্সেলারের ভারত সফরের মতো বিষয় দিনভর নজর কেড়েছে। রাজ্য,দেশ, বিদেশ, আন্তর্জাতিক স্তরের গুরুত্বপূর্ণ খবরের লাইভ আপডেট জানতে চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়।

রাজ্যে নিয়োগ দুর্নীতিকাণ্ডে পরতে পরতে গোপাল দলপতিকে ঘিরে নানান তথ্য উঠছে। উঠে এসেছে রহস্যময়ী হৈমন্তী গঙ্গোপাধ্যায়ের নাম। সেই সমস্ত তথ্য এদিনের গোটা নিউজ আপডেট জুড়ে ছিল। এছাড়াও হুগলি নদীতে জাহাজ ডুবির ঘটনা ও বসিরহাটের ৭ শ্রমিকের মৃত্যুতে চাঞ্চল্য নজর কেড়েছে দিনভর। অন্যদিকে, দেশে ২ দিনের সফরে এসেছেন জার্জামির চ্যান্সেলার ওলাফ শলৎস। তাঁকে স্বাগত জানিয়ে প্রধানমন্ত্রী উপহার দিয়েছেন মেঘালয়ের স্টোল ও নাগাল্যান্ডের শাল। এছাড়াও নতুন করে ভূমিকম্পে এদিন কেঁপে ওঠে জাপান। দিনের সমস্ত নিউজ আপডেট দেখে নিন এখানে।  

25 Feb 2023, 09:06:52 PM IST

জাপানে ভূমিকম্প

জাপানের হোক্কাইডোতে জোরদার ভূমিকম্প। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ৬.১। উত্তর জাপানের হোক্কাইডোতে এই ভূমিকম্পে ক্ষয়ক্ষতির খবর প্রাথমিকস্তরে এখনও আসেনি। তবে সুনামি সতর্কতা এই বিষয়ে জারি হয়নি।

25 Feb 2023, 06:55:40 PM IST

এমসিডি ভোট নিয়ে দিল্লি হাইকোর্ট কী জানাল?

দিল্লি এমসিডির স্ট্যান্ডিং কমিটির সদস্যদের নির্বাচন নিয়ে নব নির্বাচিত মেয়র শেলি ওবেরয়ের নোটিসের ওপর স্থগিতাদেশ জারি করেছে দিল্লি হাইকোর্ট। এই নির্বাচন আগামী ২৭ ফেব্রুয়ারি হওয়ার কথা ছিল। 

25 Feb 2023, 04:42:24 PM IST

মাধ্যমিকের ইংরেজি প্রশ্নপত্র ঘিরে অন্তর্ঘাতের অভিযোগ 

মাধ্যমিক পরীক্ষা ২০২৩ ঘিরেও অব্যাহত বিতর্ক। মধ্যশিক্ষা পর্ষদের অভিযোগ, ইংরেজির প্রশ্নপত্রকাণ্ডে অন্তর্ঘাত রয়েছে। এক প্রেস বিবৃতিতে জানানো হয়েছে, সোশ্যাল মিডিয়ায় ইংরেজির প্রশ্নপত্রের ৩ পাতার ছবি ফাংসের ঘটনায় ২৩ জনকে চিহ্নিত করা গিয়েছে।  বিষয়টি মালদা জেলাপ্রশাসনকে জানানো হয়েছে বলে খবর।

25 Feb 2023, 03:30:49 PM IST

নিশীথ প্রামাণিকের কনভয়ে বোমা, পাথর ছোড়ার অভিযোগ

কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের কনভয়ে বোমা, গুলি এবং পাথর ছোড়ার অভিযোগ উঠল দিনহাটায়। জানা গিয়েছে, দিনহাটার বুড়িরহাট এলাকায় পূর্বঘোষিত কর্মসূচিতে গেলে নিশীথের গাড়িকে কালো পতাকা দেখায় তৃণমূল কর্মীরা। এরপরই ধুন্ধুমার কাণ্ড বাঁধে। 

25 Feb 2023, 03:26:49 PM IST

হৈমন্তীর ফ্ল্যাটের সিঁড়িতে মিলল বেশ কিছু কাগজ

নিয়োগ দুর্নীতি কাণ্ডে অভিযুক্ত গোপাল দলপতির প্রাক্তন স্ত্রী হৈমন্তী গঙ্গোপাধ্যায়ের বেহালার ফ্ল্যাটের সিঁড়িতে মিলল বেশ কিছু সিরিয়াল নম্বর লেখা কাগজ। যে সংখ্যাগুলি লেখা রয়েছে, সেগুলি প্রত্যেকটাই ৯ সংখ্যার। ওই কাগজগুলি শিক্ষক পদে চাকরিপ্রার্থীদের কি না, তা নিয়ে জল্পনা শুরু হয়েছে।

25 Feb 2023, 11:50:38 AM IST

অগ্নিপথ মামলায় ২৭ ফেব্রুয়ারি রায়দান করবে দিল্লি হাই কোর্ট

বছরই চালু হয় ভারতীয় সামরিক বাহিনীর অগ্নিপথ নিয়োগ প্রক্রিয়া। তবে এই স্কিমের ঘোষণা হতেই দেশ জুড়ে এর বিরোধিতায় আগুন জ্বলতে শুরু করেছিল। এই স্কিমের বিরুদ্ধে মামলা রুজু হয় দিল্লি হাই কোর্টে। সেই মামলার প্রেক্ষিতে এবার ২৭ ফেব্রুয়ারি রায়দান করবে দিল্লির উচ্চ আদালত।

25 Feb 2023, 10:32:02 AM IST

ভারতে পা রাখলেন জার্মান রাষ্ট্রপ্রধান

ভারতে এসে পৌঁছলেন জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎজ। আজ তিনি দিল্লিতে সাংবাদিকদের বলেন, ‘জার্মানি এবং ভারতের মধ্যে ইতিমধ্যেই ভালো সম্পর্ক রয়েছে এবং আমি আশা করি আমরা এই সম্পর্ককে আরও শক্তিশালী করব। আমি আশা করি আমরা আমাদের দেশের উন্নয়ন এবং বিশ্বের শান্তির সাথে প্রাসঙ্গিক সমস্ত বিষয় নিয়ে গভীরভাবে আলোচনা করব।’

25 Feb 2023, 09:54:00 AM IST

ডিএ নিয়ে বিজ্ঞপ্তি জারি নবান্নর

গত ১৫ ফেব্রুয়ারি বাজেটে ঘোষণার পর অবশেষে ২৪ ফেব্রুয়ারি সরকারি বিজ্ঞপ্তি জারি করা হল ডিএ নিয়ে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ষষ্ঠ বেতন কমিশনের আওতায় আগামী ১ মার্চ থেকে ছয় শতাংশ ডিএ পাবেন পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মচারীরা। 

25 Feb 2023, 09:54:00 AM IST

কীভাবে টলিউডে প্রবেশ হৈমন্তীর?

ইডির দাবি, বিয়ে করে টালিগঞ্জে ফ্ল্যাট কিনে থাকতেন গোপাল ও হৈমন্তী। গোপালের অবশ্য এটি দ্বিতীয় বিয়ে। গোপালের সঙ্গে পরিচয়ের পর রকেটের গতিতে উত্থান হয় হৈমন্তীর। শাসকদলের সঙ্গে ঘনিষ্ঠতা কাজে লাগিয়ে টলিউডে জায়গা করেন তিনি। অভিনয় করেন ‘অচেনা উত্তম’, ‘জাল’ এবং ‘আনটোল্ড’ নামে তিনটি চলচ্চিত্রতে। নিয়োগ দুর্নীতির টাকায় সিনেমা প্রযোজনার ব্যবস্থা করে দিয়েছিলেন হৈমন্তী। এই বিপুল অর্থের উৎস সন্ধানে নেমেছেন তদন্তকারীরা।

25 Feb 2023, 09:54:00 AM IST

হৈমন্তী অ্যাগ্রো প্রোডাক্টস প্রাইভেট লিমিটেড সংস্থাটির মালিক কে?

২০১৩ সালের মার্চ মাসে তৈরি হওয়া হৈমন্তী অ্যাগ্রো প্রোডাক্টস প্রাইভেট লিমিটেডের ডিরেক্টর পদে দু’‌জন রয়েছেন। প্রথম নাম হৈমন্তী গঙ্গোপাধ্যায়ের। আর দ্বিতীয় নাম গোপাল দলপতির। অফিসের ঠিকানা ডালহৌসি।

25 Feb 2023, 09:54:00 AM IST

হৈমন্তী অ্যাগ্রো প্রোডাক্টস প্রাইভেট লিমিটেডের নামে রাখা ছিল টাকা

ইডি তদন্তে নেমে তথ্য পেয়েছে, বড়বাজারে একটি বেসরকারি ব্যাঙ্কে এই টাকা রাখার জন্য অ্যাকাউন্ট খোলেন গোপাল। ২০২৩ সালের ৩০ জানুয়ারি পর্যন্ত অ্যাকাউন্টের নমিনি ছিলেন হৈমন্তী গঙ্গোপাধ্যায়। এমনকী কেন্দ্রীয় বাণিজ্য বিষয়ক মন্ত্রকের অধীনে রেজিস্ট্রার অফ কোম্পানিসের নথিতে উল্লেখ আছে একটি কোম্পানির নাম— হৈমন্তী অ্যাগ্রো প্রোডাক্টস প্রাইভেট লিমিটেড।

25 Feb 2023, 09:54:00 AM IST

কীভাবে কালো টাকা সাদা করা হত?

অফিসাররা জানতে পেরেছেন, মডেল–অভিনেত্রী হিসেবে পরিচিত ওই যুবতীর সঙ্গে রাজ্যের শাসকদলের প্রভাবশালী অংশের ভাল যোগাযোগ রয়েছে। স্বামী গোপাল দলপতির সঙ্গে মিলে তিনি একডজন কোম্পানি খুলেছিলেন। সেগুলির মাধ্যমে নিয়োগ দুর্নীতির কালো টাকা সাদা করা হয়েছে।

25 Feb 2023, 09:54:00 AM IST

হৈমন্তীর পার্লারের হদিশ মিলেছে

মডেলিং ও অভিনয়ের জগতে আসার আগে নাকি একটি বিউটি পার্লার চালাতেন হৈমন্তী। দমদমে গোপাল দলপতির বাড়ি ও লেকটাউনে তাঁর স্ত্রী হৈমন্তীর পার্লারের হদিশ মিলেছে। 

25 Feb 2023, 09:54:00 AM IST

গোপাল দলপতির স্ত্রী হৈমন্তী

জানা গিয়েছে, নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষের মুখেই ইডি'র তদন্তকারীরা গোপাল দলপতির নাম শোনেন। ইতিমধ্যেই ইডি দফতরে এসে তদন্তকারীদের মুখোমুখি হয়েছেন এই ব্যক্তি। বিগত দু'দিন ধরে সংবাদমাধ্যমে যে হৈমন্তী গঙ্গোপাধ্যায়ের নাম নিয়ে আলোচনা চলছে, জানা গিয়েছে তিনি এই গোপাল দলপতির স্ত্রী।

25 Feb 2023, 09:54:01 AM IST

নিয়োগ দুর্নীতির কয়েক হাজার কোটি টাকা গচ্ছিত হৈমন্তীর হেফাজতে

ইডির চাঞ্চল্যকর দাবি, নিয়োগ দুর্নীতির কয়েক হাজার কোটি টাকা ‘রহস্যময়ী’ হৈমন্তীর হেফাজতে গচ্ছিত রয়েছে। জানা গিয়েছে, গোপাল দলপতির ব্যাঙ্ক অ্যাকাউন্টের নমিনি হৈমন্তী গঙ্গোপাধ্যায়। বড়বাজারের একটি বেসরকারি ব্যাঙ্কে আরমান নামে অ্যাকাউন্ট খোলেন গোপাল দলপতি। আর সেখানে হৈমন্তীকে নমিনি করেছিলেন গোপাল দলপতি ওরফে আরমান। ২০২৩ সালের জানুয়ারি মাস পর্যন্ত ওই অ্যাকাউন্টের নমিনি ছিলেন হৈমন্তী গঙ্গোপাধ্যায়

ঘরে বাইরে খবর

Latest News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন ছবির মেয়েটি বলিউডের মস্ত অভিনেত্রী, রয়েছে বাংলার যোগও, চিনতে পারছেন?

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.