বাংলা নিউজ > ঘরে বাইরে > কেন্দ্রের সঙ্গে সংঘাতের পথে উদ্ধব, সিবিআই তদন্তের জন্য লাগবে রাজ্যের অনুমতি
উদ্ধব ঠাকরে
উদ্ধব ঠাকরে

কেন্দ্রের সঙ্গে সংঘাতের পথে উদ্ধব, সিবিআই তদন্তের জন্য লাগবে রাজ্যের অনুমতি

  • ফেক টিআরপি কেস সিবিআইয়ের হাতে চলে যাওয়ার পরেই এই সিদ্ধান্ত। 

টিআরপি স্ক্যামে কায়দা করে সিবিআইয়ের হাতে তদন্ত তুলে দিয়েছে কেন্দ্রীয় সরকার। রিপাবলিক সহ বিভিন্ন চ্যানেলের বিরুদ্ধে তদন্ত করছিল মুম্বই পুলিশ। এবার সেই ঘটনার জেরে সিবিআইকে তদন্তের জন্য দেওয়া সাধারণ সম্মতি প্রত্যাহার করল মহারাষ্ট্র সরকার। অর্থাৎ এবার প্রত্যেক কেসের জন্য আলাদা ভাবে অনুমতি নিতে হবে রাজ্য সরকারের থেকে। 

প্রসঙ্গত, মুম্বই পুলিশ তদন্ত চালাচ্ছিল ফেক টিআরপি কেসের। অন্যদিকে উত্তর প্রদেশ পুলিশের রেফারেন্সের ভিত্তিতে সিবিআই এফআইআর দায়ের করে। উত্তরপ্রদেশের হজরতগঞ্জ পুলিশ স্টেশনে এক অ্যাড সংস্থা অভিযোগ দায়ের করেছিল। সেই কেস উত্তরপ্রদেশ সরকার তুলে দেয় সিবিআইকে। অর্থাৎ মুম্বই পুলিশের হাত থেকে এই কেস খুব সম্ভবত চলে যাবে। 

এর আগে সুশান্ত মামলাতেও বিহার পুলিশের সুপারিশে কেস চলে যায় সিবিআইয়ের কাছে যখন মুম্বই পুলিশ তদন্ত করছিল। এই সবেের ফলেই সিবিআইয়ের রাস্তা বন্ধ করল উদ্ধব সরকার, বলে মনে করা হচ্ছে। এবার থেকে রাজ্যের অনুমতি ছাড়া এই কেন্দ্রীয় সংস্থা মহারাষ্ট্রে তদন্ত করতে পারবে না। আগে সব কেসের জন্যই সাধারণ সম্মতি দেওয়া ছিল মহারাষ্ট্রের। 

এর আগে বিরোধী শাসিত পশ্চিমবঙ্গ, ছত্তিসগড়, অন্ধ্রপ্রদেশ, রাজস্থান এই সাধারণ সম্মতি প্রত্যাহার করেছে। এবার সেই সিদ্ধান্ত নিল মহারাষ্ট্র। 

বন্ধ করুন