বাংলা নিউজ > ঘরে বাইরে > উপরাষ্ট্রপতি নির্বাচন: সোনিয়ার ফোন এসেছিল মমতার কাছে, দাবি বিরোধী নেতৃত্বের
সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী ও মমতা বন্দ্যোপাধ্য়ায় (ফাইল ছবি) (ANI Photo) (ANI)

উপরাষ্ট্রপতি নির্বাচন: সোনিয়ার ফোন এসেছিল মমতার কাছে, দাবি বিরোধী নেতৃত্বের

  • ১৮ জুলাই মিটিংয়ে বসেন বিরোধীরা। সেই মিটিংয়ে উপস্থিত এক নেতা জানিয়েছেন, শরদ পাওয়ার মমতার সঙ্গে ফোনে যোগাযোগের চেষ্টা করেন। কিন্তু তাঁর অফিস থেকে জানিয়ে দেওয়া হয় নেত্রী মিটিংয়ে ব্যস্ত।

 কয়েকজন বিরোধী নেতৃত্ব দাবি করছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীকে জানিয়েছিলেন, উপরাষ্ট্রপতি নির্বাচনে কোনও Common প্রার্থীকে সমর্থন করতে রাজি তৃণমূল। মার্গারেট আলভার নাম ঘোষণার দিন তিনেক আগেই একথা জানিয়েছিল তৃণমূল।

এক বিরোধী নেতা জানিয়েছেন, ১৫ জুলাই সোনিয়া গান্ধী মমতা বন্দ্য়োপাধ্য়ায়কে ফোন করেছিলেন। মূলত উপরাষ্ট্রপতি নির্বাচন নিয়ে তিনি কথা বলতে চেয়েছিলেন। সেই সময় মমতা জানিয়েছিলেন, কোনও প্রার্থীর নাম তাঁর মনে আসছে না। তবে বিরোধীরা যে প্রার্থী ঠিক করবে তাঁকে সমর্থন করতে রাজি আছে তৃণমূল।

১৬ জুলাই এনডিএ জগদীপ ধনখড়ের নাম ঘোষণা করে। এরপর সোনিয়া গান্ধী রাত সাড়ে ৮টা নাগাদ মমতার কাছে একটি মেসেজ পাঠান। কিন্তু তার কোনও উত্তর সোনিয়া আর পাননি বলে দাবি করা হচ্ছে।

এরপর ১৮ জুলাই মিটিংয়ে বসেন বিরোধীরা। সেই মিটিংয়ে উপস্থিত এক নেতা জানিয়েছেন, শরদ পাওয়ার মমতার সঙ্গে ফোনে যোগাযোগের চেষ্টা করেন। কিন্তু তাঁর অফিস থেকে জানিয়ে দেওয়া হয় নেত্রী মিটিংয়ে ব্যস্ত। এরপর প্রায় আধ ঘণ্টা তাঁরা মমতার মতামতের জন্য অপেক্ষা করেন। এরপর মার্গারেট আলভার নাম ঘোষণা করা হয়েছিল।

এদিকে ২১শে জুলাই অভিষেক বন্দ্য়োপাধ্য়ায় জানিয়ে দেন তাঁরা উপরাষ্ট্রপতি পদের ভোট থেকে বিরত থাকবেন। প্রার্থী ঠিক করার সময় তৃণমূলের মতামত নেওয়া হয়নি বলেও জানানো হয়।

 

 

 

বন্ধ করুন