বাংলা নিউজ > ঘরে বাইরে > বেজোসের সঙ্গে মহাকাশ অভিযানে যেতে ২৮ মিলিয়ন ডলার খরচ রহস্যময় ব্যক্তির!
ব্লু অরিজিনে জেফ বেজোস (ফাইল ছবি: রয়টার্স) (REUTERS)
ব্লু অরিজিনে জেফ বেজোস (ফাইল ছবি: রয়টার্স) (REUTERS)

বেজোসের সঙ্গে মহাকাশ অভিযানে যেতে ২৮ মিলিয়ন ডলার খরচ রহস্যময় ব্যক্তির!

  • অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজসের সঙ্গে ১০ মিনিটের জন্যে মহাকাশে যেতে নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি ২৮ মিলিয়ন ডলার দিতে রাজি।

অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজসের সঙ্গে ১০ মিনিটের জন্যে মহাকাশে যেতে এক ব্যক্তি ২৮ মিলিয়ন ডলার খরচ করতে রাজি। তবে বিশাল এই অঙ্ক কে খরচ করছেন, তা জানার উপায় নেই। আর তা নিয়েই ঘনিয়েছে রহস্য। নিলামে সর্বোচ্চ দাম হাঁকা ব্যক্তি নিজের নাম জানাতে অনিচ্ছুক। উল্লেখ্য, ১৪০টির বেশি দেশ থেকে আগ্রহীরা এই নিলাম প্রক্রিয়ায় অংশ নেন। এদিকে যাত্রার দায়িত্বে থাকা সংস্থা অরিজিনের তরফে জানানো হয়েছে, আগামী সপ্তাহে নিলামের বিজয়ী ব্যক্তির নাম প্রকাশ করা হবে।

আগামী ২০ জুলাই মহাকাশের উদ্দেশে যাত্রা করতে চলেছেন জেফ। তাঁর সঙ্গে থাকবেন তাঁর ভাই এবং ২৮ মিলিয়ন ডলার খরচ করা এই ব্যক্তি। এর আগে এই সফর প্রসঙ্গে জেফ বলেছিলেন, 'আমি পাঁচ বছর বয়স থেকেই মহাকাশে যাওয়ার স্বপ্ন দেখেছি। জুলাইয়ের ২০ তারিখে আমি সেই স্বপ্নের অভিযানে যাচ্ছি আমার ভাইয়ের সঙ্গে। শ্রেষ্ঠ বন্ধুর সঙ্গে সেরা অ্যাডেভেঞ্চারে যাব আমি।'

ব্লু অরিজিন সংস্থার কর্ণধার জেফ নিজে। নিজের সংস্থার যানে চড়েই মহাকাশে যেতে চলেছেন জেফ বেজোস। প্রায় ছয় বছরের গবেষণার ও পরীক্ষার পর গত মে মাসে ব্লু অরিজিনের আত্মপ্রকাশ ঘটে। এর আগে ৫ জুলাই অ্যামাজনের সিইও পদ তাঁর শেষ কর্মদিবস হতে চলেছে। অ্যামাজনের দায়িত্ব ছাড়ার ১৫ দিন পরই মহাকাশের উদ্দেশে যাত্রা করবেন জেফ বেজোস।

বন্ধ করুন