বাংলা নিউজ > ঘরে বাইরে > MP: মানসিক অসুস্থ প্রৌঢ়কে পিটিয়ে খুন, আধার কার্ড দেখাতে পারছ না? তুমি মুসলিম?

MP: মানসিক অসুস্থ প্রৌঢ়কে পিটিয়ে খুন, আধার কার্ড দেখাতে পারছ না? তুমি মুসলিম?

৬০ বছর বয়সী ভানোয়ারলাল জৈনকে মৃত অবস্থায় পাওয়া যায়।( ভিডিয়ো থেকে প্রাপ্ত)  (HT_PRINT)

কংগ্রেস বিধায়ক জিতু পাটোয়ারি বলেন, মধ্যপ্রদেশের কোনও আইন শৃঙ্খলা নেই। আধার কার্ড দেখাতে না পারায় এক ব্যক্তিকে পিটিয়ে মেরে দেওয়া হল। মুসলিমদের পাশাপাশি দলিত, আদিবাসীরাও আজ সুরক্ষিত নন।

শ্রুতি তোমার, মোস্তাফা হোসেন

ভয়াবহ ঘটনা। আধার কার্ড দেখাতে পারেননি এক ব্যক্তি। বাসিন্দারা সন্দেহ করেছিলেন তিনি মুসলিম। আর শুধু সেই সন্দেহবশতই ৬০ বছর বয়সী ওই ব্যক্তিকে বেধড়ক পেটানো হয় বলে অভিযোগ। শুক্রবার মধ্যপ্রদেশের মানাসা গ্রামের এই ঘটনাকে ঘিরে একেবারে শোরগোল পড়ে গিয়েছে এলাকায়।পুলিশ ইতিমধ্যেই দুজনের বিরুদ্ধে মামলা শুরু করেছে। তাদের মধ্যে এক বিজেপি নেত্রীর স্বামীও রয়েছেন। 

এদিকে এই সংক্রান্ত একটি ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে দীনেশ খুসওয়া নামে ওই অভিযুক্ত আধার কার্ড চাইছেন। এরপর ওই প্রৌঢ়কে বেধড়ক মারধর করা হয়। শোনা যাচ্ছে অভিযুক্ত ব্যক্তি জিজ্ঞাসা করছেন, তুমি কি মহম্মদ? আর সঙ্গে বেধড়ক মার। তবে ওই ব্যক্তি মানসিকভাবে অসুস্থ থাকার জন্য় তাঁর পরিচয় ঠিকঠাক দিতে পারেননি।

সোশ্যাল মিডিয়ায় এই ভিডিয়ো ভাইরাল হতেই শনিবার পুলিশ এনিয়ে এফআইআর করে। মানাসা থানার ইন চার্জ কেএল ডাঙ্গি জানিয়েছেন, গত ১৮ মে ওই ব্যক্তি পরিবারের সঙ্গে চিতোরগড়ে গিয়েছিলেন। এরপর তিনি নিখোঁজ হয়ে যান।এরপর শুক্রবার তাঁকে মানাসা এলাকায় মৃত অবস্থায় পাওয়া যায়। এদিকে পরে জানা যায় তাঁর নাম ভানোয়ারলাল জৈন।

পুলিশ জানিয়েছে, আমরা ভিডিয়ো পরীক্ষা করে দেখছি। যে ব্যক্তি ভিডিয়ো করেছিলেন তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। অন্যদিকে কংগ্রেস বিধায়ক জিতু পাটোয়ারি বলেন, মধ্যপ্রদেশের কোনও আইন শৃঙ্খলা নেই। আধার কার্ড দেখাতে না পারায় এক ব্যক্তিকে পিটিয়ে মেরে দেওয়া হল। মুসলিমদের পাশাপাশি দলিত, আদিবাসীরাও আজ সুরক্ষিত নন।

হোম মিনিস্টার নরোত্তম মিশ্র জানিয়েছেন, একটা দুঃখজনক ঘটনা। মৃত্যুর আগে বৃদ্ধ ব্যক্তিকে মারধর করা হয়েছিল। অভিযুক্ত রেহাই পাবে না। 

 

বন্ধ করুন