বাংলা নিউজ > ঘরে বাইরে > Multiple tornadoes: একের পর এক টর্নেডোতে লণ্ডভণ্ড টেক্সাস, মার্কিন যুক্তরাষ্ট্র ঝড়ের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত বহু এলাকায়

Multiple tornadoes: একের পর এক টর্নেডোতে লণ্ডভণ্ড টেক্সাস, মার্কিন যুক্তরাষ্ট্র ঝড়ের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত বহু এলাকায়

আমেরিকার একাধিক জায়গায় টর্নেডো 

ঝড়ের ফলে বহু বাড়ি ভেঙে যাওয়ার ভয়ঙ্কর চিত্র ফুটে উঠেছে ইন্টারনেটের নান পোস্টে। ভিডিয়োয় দেখা যাচ্ছে, উপড়ে যাওয়া গাছ, ভেঙে পড়া বাড়ি, পরিকাঠামো সহ নানান ভয়ঙ্কর ছবি। টেক্সাসের প্যারিস নামক এলাকায় ঝড়ের ভয়ঙ্কর পরিস্থিতির ছবি উঠে আসে। জানা গিয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রের ৩ টি এলাকায় এই ভয়ঙ্কর ঝড় উঠে আসার ফলে ২ জনের মৃত্যু হয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের একাধিক জায়গায় টর্নেডোর তাণ্ডব ঘিরে চাঞ্চল্য। শুক্রবারের এই ভয়াবহ ঝড়ের স্মৃতি ভুলতে পারছেন না এলাকাবাসী। অনেকেই ইন্টারনেটে সেই ঝড়ের ক্ষয়ক্ষতির ছবি তুলে ধরেছেন। জানা গিয়েছে, ২০ এরও বেশি মানুষকে আহত করেছে। বহু ঘর বাড়ি গিয়েছে ভেঙে। রাস্তা জুড়ে সেই ধ্বংসাবশেষ দেখা গিয়েছে।

ঝড়ের ফলে বহু বাড়ি ভেঙে যাওয়ার ভয়ঙ্কর চিত্র ফুটে উঠেছে ইন্টারনেটের নান পোস্টে। ভিডিয়োয় দেখা যাচ্ছে, উপড়ে যাওয়া গাছ, ভেঙে পড়া বাড়ি, পরিকাঠামো সহ নানান ভয়ঙ্কর ছবি। টেক্সাসের প্যারিস নামক এলাকায় ঝড়ের ভয়ঙ্কর পরিস্থিতির ছবি উঠে আসে। জানা গিয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রের ৩ টি এলাকায় এই ভয়ঙ্কর ঝড় উঠে আসার ফলে ২ জনের মৃত্যু হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের ওকলাহোমা, টেক্সাস, আরকানসাস, মিসৌরিতে এই টর্নেডোর দাপট বাড়তে থাকে। ন্যাশনাল সার্ভিস স্টর্ম প্রেডিকশন সেন্টার জানিয়েছে, পর পর ৯ টি ঝড়ে তছনছ হয়েছে এলাকা। বলা হচ্ছে, এলাকা জুড়ে ৯ টি টর্নেডো তৈরি হয়েছে টেক্সাসে, একটি ওকলাহোমায়, আর চারটি আরকানসাসে। ওকলাহোমার গভর্নর জানিয়েছেন এক ব্যক্তির মৃত্যু হয়েছে, সেখানে ঝড়ের জেরে। এই ভয়াবহ ঘটনার পর এলাকায় শুধুই ধ্বংসের ছবি।

এদিকে, নর্দান টেক্সাসের প্রশাসন জানিয়েছে, সেখানে ২ জন গুরুতরভাবে আহত হয়েছেন এই টর্নেডোর জেরে। তাঁদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হোক। জানা গিয়েছে, পর পর টর্নেডোর তাণ্ডবে এলাকায় প্রায় ৫০ টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। আপাতত চলছে উদ্ধার কাজ। উল্লেখ্য, এলাকায় বসন্ত কালকে মনে করা হয় মরশুমের সুখের সময়। তবে অক্টোবর, নভেম্বর থেকে ডিসেম্বর, জানুয়ারি মাস পর্যন্ত এই এলাকায় টর্নেডো দেখা যায়। যার ফলে এমন বহু ধ্বংসাত্মক ছবি উঠে আসে।

 

 

বন্ধ করুন