বাড়ি > ঘরে বাইরে > এবার নীতি আয়োগ কর্তার Covid-19 পজিটিভ ধরা পড়ল, সিল অফিস
আধিকারিক সংক্রমিত হওয়ার পরে সিল করে দেওয়া হয়েছে দিল্লিতে নীতি আয়োগ প্রধান দফতরের তিনতলার অফিস।
আধিকারিক সংক্রমিত হওয়ার পরে সিল করে দেওয়া হয়েছে দিল্লিতে নীতি আয়োগ প্রধান দফতরের তিনতলার অফিস।

এবার নীতি আয়োগ কর্তার Covid-19 পজিটিভ ধরা পড়ল, সিল অফিস

  • দিল্লির প্রধান দফতরের তিনতলার অফিস সিল করে পুরোদমে চলেছে জীবাণুমুক্ত করার কাজ।

সোমবার দিল্লিতে এক নীতি আয়োগ কর্তা করোনা পজিটিভ প্রমাণিত হয়েছেন। তার জেরে সিল করে দেওয়া হয়েছে সংস্থার দিল্লির প্রধান দফতরের তিনতলার অফিস। পুরোদমে চলেছে স্যানিটাইজেশন প্রক্রিয়া। 

লকডাউনের নিষেধাজ্ঞা কিছুটা শিথিল করে সরকারি দফতরগুলি চালু করার পরে একের পর এক সংক্রমণের ঘটনা প্রকাশিত হচ্ছে। বেশ কিছু সরকারি আধিকারিক ও কর্মী ইতিমধ্যে করোনা পজিটিভ প্রমাণিত হওয়ায় প্রশ্ন উঠেছে সরকারি দফতরে স্বাস্থ্য নিরাপত্তা নিয়ে। 

কিছু দিন আগেই নয়া দিল্লির বিদেশ মন্ত্রকে কর্মরত কমপক্ষে দুই জন আধিকারিক করোনা পজিটিভ ধরা পড়েন। তাঁদের মধ্যে একজন মন্ত্রকের মধ্য ইউরোপ বিভাগে কর্মরত রয়েছেন। অন্য জন মন্ত্রকের আইন বিভাগে লিগাল অফিসার পদে নিযুক্ত রয়েছেন, জানিয়েছে সংবাদসংস্থা রয়টার্স।

আরও পড়ুন: দিল্লিতে ICMR-এর শীর্ষ বিজ্ঞানী করোনা পজিটিভ, কর্মীদের বাড়ি থেকে কাজের নির্দেশ

ঘটনার জেরে বিদেশ মন্ত্রকের মধ্য ইউরোপ বিভাগের সব কর্মীকে ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। গত ২৭ মে প্রকাশিত নোটিশে তাঁদের বাড়ি থেকে কাজ করার নির্দেশও দেওয়া হয়েছে। 

এর আগে দক্ষিণ দিল্লি পুর নিগমের (SDMC) এক সাফাইকর্মী করোনা আক্রান্ত হয়ে মারা যান। 

অন্য দিকে, সোমবার অন্ধ্র প্রদেশ রাজ্য সচিবালয়ের এক আধিকারিক করোনা পজিটিভ ধরা পড়ার জেরে সচিবালয়ের দুইটি ব্লক সিল করে দেওয়া হয়েছে। সেখানে আপাতত স্যানিটাইজেশন প্রক্রিয়া চলেছে বলে জানা গিয়েছে। ওই দুই ব্লকে কর্মরত সবাইকে বাড়ি থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে।

অন্ধ্র প্রদেশ স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, লকডাউনে হায়দরাবাদে আটকে পড়া অন্যান্য কর্মীদের সঙ্গে গত ২৭ মে বিশেষ আয়োজিত বাসে নিজরাজ্যে ফিরেছিলেন। সচিবালয়ে প্রবেশের আগে তাঁদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। 

 

বন্ধ করুন