বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘হিন্দি না জানলে রিফান্ড নয়’, এজেন্টের ‘মন্তব্যে’ বিপাকে Zomato, চাওয়া হল ক্ষম
‘হিন্দি না জানলে রিফান্ড নয়’, ‘মন্তব্য’ করলেন Zomato-র এজেন্ট, করা হল বরখাস্ত (ছবি সৌজন্য রয়টার্স)
‘হিন্দি না জানলে রিফান্ড নয়’, ‘মন্তব্য’ করলেন Zomato-র এজেন্ট, করা হল বরখাস্ত (ছবি সৌজন্য রয়টার্স)

‘হিন্দি না জানলে রিফান্ড নয়’, এজেন্টের ‘মন্তব্যে’ বিপাকে Zomato, চাওয়া হল ক্ষম

তামিলনাড়ুর এক ব্যক্তির অভিযোগের ভিত্তিতে ক্ষমা চেয়েছে জোম্যাটো।

হিন্দি জানেন না। তাই রিফান্ড মিলবে না বলে জানানো হয়েছিল জোম্যাটো কাস্টমার কেয়ার থেকে। এমনই অভিযোগ তুললেন তামিলনাড়ুর এক বাসিন্দা। সেই ঘটনা নিয়ে বিতর্কের পরই তড়িঘড়ি ক্ষমা চেয়ে নিয়েছে জোম্যাটো। সেইসঙ্গে ফুড ডেলিভারি অ্যাপের তরফে জানানো হয়েছে, ওই কর্মীকে বরখাস্ত করা হয়েছে।

সোমবার টুইটারে এক ব্যক্তি অপর একজনের সঙ্গে কথোপকথনের কয়েকটি ছবি (সত্যতা পৃথকভাবে যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা) পোস্ট করে লেখেন, 'জোম্যাটোয় খাবার অর্ডার দিয়েছিলাম। একটি পদ বাদ পড়ে গিয়েছিল। কাস্টমার কেয়ারের তরফে বলা হয়, সেই টাকা ফেরত দেওয়া যাবে না। কারণ আমি হিন্দি জানি না। সেইসঙ্গে আমায় জ্ঞান দেওয়া হয় যে ভারতীয় হওয়ায় আমার হিন্দি জানা উচিত। ওই ব্যক্তি (জোম্যাটোর কাস্টমার কেয়ার) তামিল না জানায় আমায় মিথ্যেবাদী বলেন। জোম্যাটো এভাবে একজন ক্রেতার সঙ্গে কথা বলে না।' সেই টুইটের সঙ্গে জোম্যাটো এবং জোম্যাটোর কাস্টমার কেয়ারকে ট্যাগ করেন।

সেই টুইটের পরই জোম্যাটোর তরফে টুইটারে ক্ষমা চাওয়া হয়। অভিযোগকারী সাফ জানান, হিন্দি নিয়ে যে মন্তব্য করা হয়েছে, তার জন্য জনসমক্ষে ক্ষমা চাইতে হবে জোম্যাটোকে। সেইমতো জোম্যাটোর তরফে জানানো হয়, অভিযুক্ত কাস্টমার কেয়ার এজেন্টের ব্যবহারে ক্ষমাপ্রার্থী ফুড ডেলিভারি সংস্থা। দেশের বৈচিত্রময় সংস্কৃতির প্রতি অবহেলার জন্য ওই কাস্টমার কেয়ার এজেন্টকে কাজ থেকে বরখাস্ত করা হয়েছে। ওই এজেন্ট যে মন্তব্য করেছেন, তা সংস্থার মত নয়। সেইসঙ্গে আর্জি জানানো হয়, ‘দয়া করে জোম্যাটোকে বাতিল করবেন না (#Reject_Zomato)’।

বন্ধ করুন