বাড়ি > ঘরে বাইরে > সীমান্তে ৩ ভারতীয়কে লক্ষ্য করে গুলি নেপাল পুলিশের, আহত ১, অবস্থা আশঙ্কাজনক
সীমান্তে ৩ ভারতীয় লক্ষ্য করে গুলি চালাল নেপাল পুলিশ (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
সীমান্তে ৩ ভারতীয় লক্ষ্য করে গুলি চালাল নেপাল পুলিশ (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

সীমান্তে ৩ ভারতীয়কে লক্ষ্য করে গুলি নেপাল পুলিশের, আহত ১, অবস্থা আশঙ্কাজনক

  • ওই তিনজন জানিয়েছেন, তাঁরা নিজেদের গবাদি পশুর খোঁজ করছিলেন।

আবারও সীমান্তে ভারতীয়দের লক্ষ্য করে গুলি চালাল নেপাল পুলিশ। তিনজনের দিকে তাক করে গুলি ছোড়া হয়। আহত হয়েছেন একজন। বিহার পুলিশ জানিয়েছে, শনিবার রাতে বিহারের কিষানগঞ্জ জেলার তেরহাগাছ ব্লকের ফতেহপুরের ভারত-নেপাল সীমান্ত এই ঘটনা ঘটেছে।

কিষানগঞ্জের পুলিশ সুপার সংবাদসংস্থা এএনআইকে বলেন, ‘শনিবার রাতে কিষানগঞ্জ জেলায় তিন ভারতীয়কে লক্ষ্য করে গুলি চালিয়েছে নেপাল পুলিশ। এক যুবক গুলিবিদ্ধ হয়েছেন। তাঁর অবস্থা আশঙ্কাজনক। পূর্ণিয়ার হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে। ওই তিনজন জানিয়েছেন, তাঁরা নিজেদের গবাদি পশুর খোঁজ করছিলেন। সেই সময় (নেপাল) পুলিশ তাঁদের উপর গুলি চালিয়েছে। আমরা নেপাল পুলিশের সঙ্গে কথা বলেছি। এখন পরিস্থিতি শান্ত আছে। তদন্ত চলছে।’

স্থানীয়রা জানিয়েছেন, শনিবার সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ ভারত-নেপাল সীমান্তের কাছে মাফি তোলা নামে একটি জায়গায় নিজেদের গবাদি পশুর খোঁজে গিয়েছিলেন জিতেন্দ্র কুমার সিং। তাঁরই গুলি লেগেছে। সঙ্গে ছিলেন তাঁর দুই বন্ধু - অঙ্কিত কুমার সিং এবং গুলশন কুমার সিং। সেই সময় তাঁদের লক্ষ্য করে গুলি চালায় সীমান্ত মোতায়েন থাকা নেপাল পুলিশ।

গত ১২ জুন একইভাবে বিহারের সীতামাঢ়ি জেলার সীমান্তে ভারতীয়দের লক্ষ্য করে গুলি চালিয়েছিল নেপালের সুরক্ষা বাহিনী। সোনেবর্সা থানার পিপরা-পারসাইন পঞ্চায়েতের অধীনে লালবন্দি-জানকীনগর সীমান্তের সেই ঘটনায় এক ভারতীয়ের মৃত্যু হয়েছিল। আহত হয়েছিলেন চারজন। স্থানীয়রা জানিয়েছিলেন, পাঁচজন স্থানীয় মাঠে কাজ করছিলেন। সেই সময় তাঁদের লক্ষ্য করে গুলি চালানো হয়েছিল। ঘটনাস্থলেই মৃত্যু হয়েছিল বিকেশ কুমার রাইয়ের (২৫)।

বন্ধ করুন