তরুণীর মন্তব্যের জেরে অস্বস্তিতে পড়ে যান আসাদউদ্দিন ওয়াইসি (ছবি সৌজন্য এপি)
তরুণীর মন্তব্যের জেরে অস্বস্তিতে পড়ে যান আসাদউদ্দিন ওয়াইসি (ছবি সৌজন্য এপি)

'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান দেওয়ায় তরুণীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা

  • তরুণীর মন্তব্যের জেরে চরম অস্বস্তিতে পড়ে যান আসাদউদ্দিন ওয়াইসি। পরে তিনি বলেন, 'ভারত জিন্দাবাদ আমাদের স্লোগান ছিল ও থাকবে।'

এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়াইসির সভামঞ্চে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দেওয়ায় বেঙ্গালুরুর এক পড়ুয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা রুজু করল পুলিশ। একটি সংবাদসংস্থার খবর।

বৃহস্পতিবার বেঙ্গালুরুতে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বিরোধী সভা ছিল এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়াইসির। সেখানে অমূল্য লিওনা নামে এক তরুণী আচমকা সভামঞ্চে উঠে ‘পাকিস্তান জিন্দাবাদ', 'হিন্দুস্তান জিন্দাবাদ'-এর মতো স্লোগান দেন। তার জেরে দৃশ্যতই অস্বস্তিতে পড়েন ওয়াইসি।

তরুণীর দাবি, দুটি স্লোগানের মধ্যে পার্থক্য ব্যাখ্যা করতে চেয়েছিলেন তিনি। কিন্তু তাঁকে তা করতে দেননি পুলিশ ও উদ্যোক্তারা। তাঁর হাত থেকে মাইক ছিনিয়ে নেয় পুলিশ।

সেই ঘটনার একটি ভিডিয়োতে দেখা যায়, ওই তরুণীর সঙ্গে তর্কে করছেন ওয়াইসি। তরুণীর হাত থেকে মাইক কেড়ে নেওয়ার চেষ্টা করছেন একজন উদ্যোক্তারা। পুলিশের সঙ্গে কথা বলতে দেখা যায় কেন্দ্র বিরোধী নেতাকে।

পরে ঘটনার তীব্র নিন্দা করেন ওয়াইসি। দাবি করেন, তরুণীর সঙ্গে তাঁর বা এআইএমআইএমের কারও সম্পর্ক নেই। সংবাদসংস্থা এএনআইকে ওয়াইসি বলেন, 'ওই মন্তব্যের তীব্র নিন্দা করছি আমি। ভারত জিন্দাবাদ আমাদের স্লোগান ছিল ও থাকবে।'

বন্ধ করুন