বাংলা নিউজ > ঘরে বাইরে > Parliament Special Session: পর্দার পেছনে অন্য কিছু! সংসদের বিশেষ অধিবেশন, মতলবটা কী? বিস্ফোরক কংগ্রেস

Parliament Special Session: পর্দার পেছনে অন্য কিছু! সংসদের বিশেষ অধিবেশন, মতলবটা কী? বিস্ফোরক কংগ্রেস

কংগ্রেস নেতা জয়রাম রমেশ। (PTI) (HT_PRINT)

কংগ্রেস নেতা গৌরব গগৈ জানিয়েছেন, সবথেকে দুর্ভাগ্যের বিষয় হল সোনিয়া গান্ধী দেশের সবথেকে জ্বলন্ত সমস্যার কথা জানালেন কিন্তু তা নিয়ে সরকার চুপ। কোথায় গেল মণিপুর? বেকারত্ব? হিমাচলের প্রাকৃতিক দুর্যোগ মহারাষ্ট্রের খরা, দ্রব্যমূল্যবৃদ্ধি?

সংসদে বিশেষ অধিবেশন ডাকা হয়েছে। এরপরই এনিয়ে মুখ খুলেছেন কংগ্রেস নেতা জয়রাম রমেশ। তাঁর মতে, আসল মতলবটা কি সেটা লুকানোর চেষ্টা করছে সরকার। শেষ মুহূর্তে সরকার এটা বলতে পারে বলে দাবি করেছেন তিনি।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে, মুখ্য নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশানার নিযুক্ত করার ক্ষেত্রে যে প্যানেল তা থেকে প্রধান বিচারপতিকে না রাখা নিয়ে সিদ্ধান্ত হতে পারে এই অধিবেশনে।অ্যাডভোকেটস অ্যামেন্ডমেন্ট বিল ২০২৩, পোস্ট অফিস বিল সহ বিভিন্ন বিল উঠতে পারে পাঁচদিনে। এদিকে কংগ্রেস নেত্রী এনিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিয়েছিলেন। তারপরই এনিয়ে অ্যাজেন্ডা প্রকাশ করা হয়েছে।

 

এরপরই জয়রাম রমেশ লিখেছেন, অবশেষে সোনিয়া গান্ধীর চিঠির চাপে মোদী সরকার পাঁচ দিনের অধিবেশনের বিষয়বস্তু প্রকাশ করতে বাধ্য হয়েছে। ১৮ সেপ্টেম্বর থেকে এই অধিবেশন শুরু হবে।

তবে আমি নিশ্চিত সংসদীয় গ্রেনেডগুলিকে লুকিয়ে রাখা হচ্ছে। শেষ মুহূর্তে ছাড়া হবে। পর্দে কে পিছে কুুছ আউর হ্যায়। তবে সিইসি বিলের বিরুদ্ধে বিরোধী ইন্ডিয়া জোট প্রতিবাদ জানাবে বলেও জানিয়েছেন জয়রাম রমেশ।

তবে সোনিয়া গান্ধী দেশের একাধিক জ্বলন্ত সমস্যা নিয়ে আলোচনার দাবি রেখেছেন। যেমন দেশের বর্তমান আর্থিক পরিস্থিতি, আদানি বিতর্ক, মণিপুরের বর্তমান হিংসার প্রসঙ্গে আলোচনা চেয়েছেন তিনি।

কংগ্রেস নেতা গৌরব গগৈ জানিয়েছেন, সবথেকে দুর্ভাগ্যের বিষয় হল সোনিয়া গান্ধী দেশের সবথেকে জ্বলন্ত সমস্যার কথা জানালেন কিন্তু তা নিয়ে সরকার চুপ। কোথায় গেল মণিপুর? বেকারত্ব? হিমাচলের প্রাকৃতিক দুর্যোগ মহারাষ্ট্রের খরা, দ্রব্যমূল্যবৃদ্ধি?

 

ঘরে বাইরে খবর

Latest News

বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম সরকারি কর্মীরা আরএসএস কর্মসূচিতে অংশ নিতে পারবেন, আগের নির্দেশ তুলে নিল সরকার ৫৯-এ সেকেন্ড ইনিংস স্নেহাশিসের! ডোনার চেয়েও বয়সে ছোট সৌরভের নতুন বৌদি? অবিচার হল হার্দিকের সঙ্গে- বোর্ডের সিদ্ধান্তে অবাক ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ দরজায় কড়া নাড়লে আশ্রয় দেব- বাংলাদেশ নিয়ে ২১ শের মঞ্চ থেকে যা বললেন দিদি যদি প্রথমবার শ্রাবণ সোমবারের উপবাস করেন, তাহলে জেনে নিন কী খাবেন আর কী খাবেন না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.