HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ঘরে বাইরে > Modi and Pawar: লোকমান্য তিলক পুরস্কার পেলেন মোদী, একই মঞ্চে শরদ পাওয়ার, হেসে হেসে কথাও হল দুজনের…

Modi and Pawar: লোকমান্য তিলক পুরস্কার পেলেন মোদী, একই মঞ্চে শরদ পাওয়ার, হেসে হেসে কথাও হল দুজনের…

কয়েকজন এমপি তাঁকে সেই অনুষ্ঠানে যেতে বারণও করেছিলেন। কিন্তু শরদ পাওয়ার সেসব কথা কানে তোলেননি। তিনি সটান ওই মঞ্চে চলে যান।

লোকমান্য তিলক জাতীয় পুরস্কার পেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।মঞ্চে শরদ পাওয়ার (ANI Photo)

লোকমান্য তিলক জাতীয় পুরস্কার পেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পুনেতে স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের ১০৩ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে তাঁর হাতে এই পুরস্কার অর্পন করা হয়েছে। তবে সবথেকে তাৎপর্যপূর্ণ বিষয় হল মোদী যখন এই পুরস্কার নিলেন তখন মঞ্চে ছিলেন এনসিপি প্রধান শরদ পাওয়ার। তাঁর সঙ্গে মোদীর কিছুক্ষণ কথাও হয়েছে। দুজনকে হাসতেও দেখা যায়। পুরস্কার পাওয়ার পরে মোদী জানিয়েছেন, এটা আমার জীবনের একটা উল্লেখযোগ্য মুহূর্ত।

এদিন উদ্যোক্তারা তাঁর হাতে এই পুরস্কার তুলে দেন। মূলত নাগরিকদের মধ্যে দেশপ্রেমকে ছড়িয়ে দেওয়া ও সুপ্রিম নেতৃত্ব দেওয়ার কৃতিত্ব স্বরূপ তাঁর হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়। তবে সূত্রের খবর, মোদীর সঙ্গে একই মঞ্চে না থাকার ব্যাপারে বিরোধী জোট INDIA'র তরফে তাঁকে বারণ করা হয়েছিল। কিন্তু শরদ পাওয়ার অবশ্য় সেসব কথা শোনেননি। তাঁরা বারণ করেছিলেন কারণ কেন্দ্রের মোদী সরকারকে পরাজিত করার জন্য তারা এই বিরোধী জোটের মঞ্চ তৈরি করেছেন। সেই অবস্থায় এখনই মোদীর সঙ্গে একই মঞ্চ শেয়ার করাটা ঠিক হবে না। তবে সেসব মানতে চাননি শরদ পাওয়ার। প্রবীন রাজনীতিবিদ পাওয়ার মঞ্চে মোদীর সঙ্গে কথাও বলেন।

সূত্রের খবর, কিছু এমপি তাঁকে সেই অনুষ্ঠানে যেতে বারণও করেছিলেন। কিন্তু শরদ পাওয়ার সেসব কথা কানে তোলেননি। তিনি সটান ওই মঞ্চে চলে যান।

মূলত লোকমান্য তিলকের পরম্পরাকে বজায় রাখার জন্য এই পুরস্কার দেওয়া হয়। সেই ১৯৮৩ সাল থেকে এই পরম্পরা বজায় রাখা হচ্ছে। প্রতিবছর ১লা অগস্ট লোকমান্য তিলকের প্রয়াণ দিবসে এই পুরস্কার দেওয়া হয়।

এদিকে মোদী পুনে পৌঁছনর পরে ইন্ডিয়া জোটের লোকজন বিক্ষোভও দেখান। আসলে স্থানীয় গণেশ মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন মোদী। আর সেখান থেকে প্রায় ৩০০ মিটার দূরে বিক্ষোভ দেখান জোটের লোকজন। একাধিক রাজনৈতিক দলের লোকজন ও সমাজকর্মীরা এই প্রতিবাদে শামিল হয়েছিলেন। কংগ্রেস, শিবসেনা, এনসিপিও ছিলেন। কিন্তু এনসিপি প্রধান শরদ পাওয়ার অবশ্য কার্যত সেই বিরোধিতা শিকেয় তুলে মোদীর সঙ্গে একই মঞ্চে ছিলেন বলে খবর।

 

ঘরে বাইরে খবর

Latest News

'এই পাপই ডোবাবে', রামকৃষ্ণ মিশন নিয়ে মমতার মন্তব্যে পালটা তোপ দিলীপের মুম্বই দক্ষিণ লোকসভা কেন্দ্র ২০২৪: দেওরাদের ঘাঁটিতে এবার দুই সেনার লড়াই সকালে খালি পেটে খান কিসমিস ভেজানো জল, ফল পাবেন হাতেনাতে বাংলায় করোনার নয়া প্রজাতিতে আক্রান্ত ৩০, KP.2 নিয়ে তথ্য প্রকাশ সরকারের শ্রেয়া ঘোষালের কন্ঠস্বর ফেক! সুচিত্রার চাঞ্চল্যকর দাবি, ক্ষুব্ধ গায়িকার ভক্তরা হাজারিবাগ লোকসভা কেন্দ্র: ২৬ বছর পর লড়াইয়ে নেই সিনহারা, কমল জৌলুস IPL 2024: CSK ইনিংসের প্রথম বলেই রুতুরাজকে ফিরিয়ে বিরল নজির গড়লেন ম্য়াক্সওয়েল ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের ‘দরকার পুরুষদের…’! কাঞ্চনের ‘পরকীয়া’য় দৌড়েছিলেন থানায়, এবার কী বললেন পিঙ্কি পুরনো রুটকে হারিয়ে নয়া নজির গঙ্গার নীচের মেট্রোর, পকেটে ঢুকল কয়েক কোটি

Latest IPL News

ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের মিলল আনুগত্যের ফল! RCB প্লে অফে যেতেই রাস্তা বন্ধ করে উন্মাদনায় ভাসল বেঙ্গালুরু ভগবানের প্ল্যান..ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা,তাঁকে পাঁচ ছয় মারা রিঙ্কুর IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ