বাংলা নিউজ > ঘরে বাইরে > Punjab Gurudwara Fight Viral Video: ‘ঈশ্বরের সেবা’র দায়িত্ব ঘিরে রণক্ষেত্র গুরুদ্বারা! উঠল তলোয়ার, খুলল পাগড়ি
রণক্ষেত্র পঞ্জাবের গুরুদ্বারা। (ছবি - ভিডিয়ো থেকে)

Punjab Gurudwara Fight Viral Video: ‘ঈশ্বরের সেবা’র দায়িত্ব ঘিরে রণক্ষেত্র গুরুদ্বারা! উঠল তলোয়ার, খুলল পাগড়ি

  • ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা যাচ্ছে, ফরিদকোটের জার্মান কলোনিতে অবস্থিত গুরুদ্বারের ভিতরে দুটি গোষ্ঠী কৃপাণ (এক ধারের ছোরা) এবং ধারালো অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়েছে।

গুরুদ্বারার পরিচালনার ক্ষমতা দখল ঘিরে দুই গোষ্ঠীর মধ্যে সশস্ত্র সংঘর্ষের ঘটনা ঘটল পঞ্জাবের ফরিদকোটে। ঘটনার একটি ভিডিয়ো ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। ঘটনায় পুলিশ তিনজনকে গ্রেফতার করেছে। জানা গিয়েছে, সশস্ত্র এই সংঘর্ষে দু’জন জখম হয়েছেন। এই ঘটনায় স্বভাবতই চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। তবে পুলিশ জানিয়েছে, আপাতত পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। (আরও পড়ুন: ভাইরাল ৬০ ছাত্রীর স্নানের ভিডিয়ো! তুলকালাম বিশ্ববিদ্যালয়ের হোস্টেলে)

ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা যাচ্ছে, ফরিদকোটের জার্মান কলোনিতে অবস্থিত গুরুদ্বারের ভিতরে দুটি গোষ্ঠী কৃপাণ (এক ধারের ছোরা) এবং ধারালো অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়েছে। ধস্তাধস্তি তীব্র আকার ধারণ করে। এর জেরে কয়েকজনের পাগড়ি খুলে যায়। এই ভিডিয়ো ভাইরাল হতেই পুলিশ ঘটনার প্রেক্ষিতে একটি মামলা দায়ের করেছে। ভিডিয়ো খতিয়ে দেখে মোট ৯ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে।

গুরুদ্বারা কমিটির সভাপতি যশবন্ত সিং সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, কমিটির প্রাক্তন সভাপতি এবং আরও কয়েকজন তাঁর ওপর হামলা চালিয়েছিলেন। এদিকে গুরুদুয়ারা কমিটির প্রাক্তন সভাপতি হরবনস সিংয়ের পালটা অভিযোগ, তাঁকে তলোয়ার দিয়ে আক্রমণ করা হয়েছিল।

আরও পড়ুন: হিজাব না পরায় গ্রেফতার, পরে মৃত্যু তরুণীর, প্রতিবাদে রাস্তায় হিজাব খুললেন শতাধিক

সিনিয়র পুলিশ সুপার রাজপাল সিং ঘটনার প্রেক্ষিতে বলেন, ‘এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। নয়জনের বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করা হয়েছে। তাদের মধ্যে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।’ ভারতীয় দণ্ডবিধির ১৪৮ (দাঙ্গা), ২৯৫ (উপাসনার স্থান অপবিত্র করা), ৩২৩ (স্বেচ্ছায় অন্য কাউকে আঘাত করা) এবং ৩৪১ (অন্যায়মূলক কর্মকাণ্ড)-এর অধীনে মামলা নথিভুক্ত করা হয়েছে।

বন্ধ করুন