বাংলা নিউজ > ঘরে বাইরে > বাড়ছে করোনার প্রকোপে, এবার দিল্লি বিমানবন্দরে শুরু করোনা পরীক্ষা
দিল্লি বিমানবন্দরে চলছে করোনা পরীক্ষা। (ছবি সৌজন্য পিটিআই)
দিল্লি বিমানবন্দরে চলছে করোনা পরীক্ষা। (ছবি সৌজন্য পিটিআই)

বাড়ছে করোনার প্রকোপে, এবার দিল্লি বিমানবন্দরে শুরু করোনা পরীক্ষা

  • এরপর দিল্লির রেল স্টেশন ও বাস স্টেশনেও করোনা পরীক্ষার কাজ শুরু হবে।

‌দেশে করোনাভাইরাসে সংক্রমণের হার বাড়ছে। এই পরিস্থিতিতে করোনা সংক্রমণ রুখতে বাড়তি সতর্কতা নেওয়া শুরু করল প্রশাসন। বৃহস্পতিবার থেকেই দিল্লি বিমানবন্দরে শুরু হয়ে গেল করোনা পরীক্ষা করা। সরকারের তরফে আরও জানানো হয়েছে, এরপর দিল্লির রেল স্টেশন এবং বাস স্টেশনেও করোনা পরীক্ষার কাজ শুরু হবে। তবে সকলের করোনা পরীক্ষা হবে না, বেছে বেছে হবে।

প্রশাসনের তরফে স্পষ্ট জানানো হয়েছে, বাইরের রাজ্য থেকে যারা এই রাজ্যে আসবেন, তাদের বিমানবন্দরেই করোনা পরীক্ষা করানো হবে।পরীক্ষার পর যদি যাত্রীদের করোনার উপসর্গ দেখা যায়, তাহলে তাঁদের কোয়ারেন্টাইনে রাখা হবে। যদি কোনও যাত্রী করোনা বিধি না মানেন, তাহলে তাঁর বিরুদ্ধে উপযুক্ত শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় দিল্লিতে করোনায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৯৯৫ জন। এখনও পর্যন্ত দিল্লিতে ৬৬০,৬১১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যেভাবে করোনা সংক্রমণ নতুন করে বাড়ছে তাতে যথেষ্টই উদ্বিগ্ন প্রশাসন। সেই কারণে দিল্লির বিভিন্ন জায়গায় করোনা বিধি ঠিকভাবে পালনের নির্দেশ দেওয়া হয়েছে। ইতিমধ্যে দিল্লির বেশ কিছু হাসপাতালে বেড পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ উঠেছে। ভ্যাকসিন সংক্রান্ত জাতীয় বিশেষজ্ঞ কমিটির চেয়ারম্যান ভি কে পাল জানান, করোনা সংক্রমণ যে হারে বাড়ছে, তাতে বোঝাই যাচ্ছে সংক্রমণ কমেনি। পরিস্থিতি আরও খারাপের দিকেই যাচ্ছে বলে শঙ্কা প্রকাশ করছেন বিশেষজ্ঞরা।

বন্ধ করুন