বাংলা নিউজ > ঘরে বাইরে > SC/STকে হেনস্থা! পাবলিক প্লেসে হয়নি, মামলা নাকচ করে দিল হাইকোর্ট
এসসি, এসটিকে হেনস্থা সংক্রান্ত একটি মামলা নাকচ করে দিলে আদালত। প্রতীকী ছবি (HT_PRINT)

SC/STকে হেনস্থা! পাবলিক প্লেসে হয়নি, মামলা নাকচ করে দিল হাইকোর্ট

  • আদালত জানিয়েছে, এই ঘটনা যে জায়গায় হয়েছে বলা হচ্ছে তা কোনও পাবলিক প্লেস নয়। অন্যদিকে আদালতের পর্যবেক্ষণ, অভিযুক্ত ঋতেশের সঙ্গে বিল্ডিংয়ের মালিক জয়কুমার আর নায়ারের আগে থেকেই ঝামেলা ছিল।

তফসিলি জাতিভুক্ত এক ব্যক্তিকে একটি বিল্ডিংয়ের বেসমেন্টে হেনস্থা করা হয়েছিল বলে অভিযোগ। এনিয়েই এবার তাৎপর্যপূর্ণ রায় দিল কর্ণাটক আদালত। সেই অভিযোগের ক্ষেত্রে উল্লেখ করা হয়েছিল, ২০২০ সালে ঋতেশ নামে এক ব্যক্তি মোহন বলে তার এক সহকর্মীকে একটি বিল্ডিংয়ের বেসমেন্টে জাত তুলে হেনস্থা করেছিলেন।সেই সময় কেবলমাত্র দুজনেই উপস্থিত ছিলেন। গত ১০ জুন বিচারপতি এম নাগাপ্রসন্ন তাঁর রায়ে জানিয়েছেন, দুটি বিষয় এর থেকে উঠে আসছে। প্রথমত কোনও বিল্ডিংয়ের বেসমেন্টটি পাবলিক প্লেসের মধ্যে পড়ে না। অভিযোগকারী ও তাঁর সহকর্মী একমাত্র ঘটনার সময় উপস্থিত ছিলেন। সেক্ষেত্রে অপর কেউ ছিলেন না সেই সময়।

এরপরই আদালত জানিয়েছে, এই ঘটনা যে জায়গায় হয়েছে বলা হচ্ছে তা কোনও পাবলিক প্লেস নয়। অন্যদিকে আদালতের পর্যবেক্ষণ, অভিযুক্ত ঋতেশের সঙ্গে বিল্ডিংয়ের মালিক জয়কুমার আর নায়ারের আগে থেকেই ঝামেলা ছিল। ওই বিল্ডিংয়ের নির্মাণকাজ স্থগিত করে দেওয়া নিয়েও কিছু ঝামেলা হয়েছিল।

কোর্টের পর্যবেক্ষণ, একাধিক ঘটনার পরিণতিতে এই ঘটনা হয়েছে। বিগতদিনে তাদের মধ্যে মারপিটও হয়েছিল বলে দাবি করা হয়েছে। কিন্তু সেখানে জখমের যে প্রমাণ দেখানো হয়েছে তা যথাযথ নয়। শেষ পর্যন্ত মামলাটি নাকচ করে দিয়েছে আদালত।

বন্ধ করুন