বাংলা নিউজ > ঘরে বাইরে > Asom Gana Parishad: বিজেপির সঙ্গে জোটে থাকব কিন্তু…বড় দাবি করছে অসম গণ পরিষদ

Asom Gana Parishad: বিজেপির সঙ্গে জোটে থাকব কিন্তু…বড় দাবি করছে অসম গণ পরিষদ

আঞ্চলিকতাবাদে বিশ্বাস করে অগপ। প্রতীকী ছবি

অতুল বোরা জানিয়েছেন, একটা সময় বাংলাদেশিরা যেভাবে অবৈধভাবে সীমান্ত পেরিয়ে এদেশে আসছিলেন তার বিরুদ্ধেই লড়াই আন্দোলনের মাধ্যমে তৈরি হয়েছিল অসম গণ পরিষদ। কিন্তু পরে বরাক উপত্যকায় আসল বাঙালিদের কাছে গ্রহণযোগ্যতা পায় এই দল।

বিশ্ব কল্যাণ পুরকায়স্থ

অসম সরকারের বিজেপির সহযোগী দল হল অসম গণ পরিষদ। এবার সেই অগপ চাইছে আলাদা করে একটা ধর্মনিরপেক্ষ ইমেজকে সামনে আনতে। আসন্ন ভোটে তারা জোটের ক্ষেত্রে আরও বেশি করে জায়গা চাইছেন। এমনটাই জানিয়েছেন অগপর সভাপতি অতুল বোরা।

তিনি জানিয়েছেন, একেবারে তৃণমূলস্তরে অগপ তার শক্তি বৃদ্ধি করার চেষ্টা করছে। অসমে যারা ধর্মনিরপেক্ষতায় বিশ্বাস করেন তাদের পাশে থাকতে চাইছে অগপ। তিনি জানিয়েছেন, আমাদের আদর্শ হল ধর্মনিরপেক্ষতা। আর অসমের একটা বড় অংশের মানুষ এই ধর্মনিরপেক্ষতায় বিশ্বাস করেন।

অতুল বোরা জানিয়েছেন, আগামী বছরের ভোটে বিজেপির জোট সঙ্গী থাকবে অগপ। কিন্তু জোটের ক্ষেত্রে তারা আরও বড় জায়গা চাইছে। তিনি বলেন, আগামী লোকসভা ও পঞ্চায়েত ভোটে আমরা বিজেপির জোটসঙ্গী হিসাবে কাজ করতে চাই। আমরা বিজেপির জোটসঙ্গী হিসাবেই থাকতে চাই। কিন্তু পরবর্তী ভোটগুলিতে আমরা আমাদের আসন আরও বৃদ্ধি করতে চাই।

এদিকে ২০১৬ ও ২০২১ সালে বিজেপি ও অগপ হাত ধরাধরি করে ভোটে লড়েছিল। ২০১৬ সালের বিধানসভা ভোটে এজিপি ২৫টা আসনে লড়াই করেছিল। সেবার তারা ১৪টি আসনে জয়লাভ করেছিল। ২০২১ সালে তারা ২৯টি আসনে ভোটে লড়েছিল। সব মিলিয়ে তারা জিতেছিল ৯টি আসনে।

অতুল বোরা জানিয়েছেন, একটা সময় বাংলাদেশিরা যেভাবে অবৈধভাবে সীমান্ত পেরিয়ে এদেশে আসছিলেন তার বিরুদ্ধেই লড়াই আন্দোলনের মাধ্যমে তৈরি হয়েছিল অসম গণ পরিষদ। কিন্তু পরে বরাক উপত্যকায় আসল বাঙালিদের কাছে গ্রহণযোগ্যতা পায় এই দল। তিনি বলেন, বিগতদিনে আমরা বরাক উপত্যকায় একাধিক আসন জিতেছিলাম। আগামী দিনেও আমাদের আশা আমরা আসন্ন ভোটে অনেক আসন দখল করতে পারব।

সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, এই দল আঞ্চলিকতাবাদে বিশ্বাস করে। সেই স্বাধীনতার সময় থেকে অসম নানা ইস্যুর মুখোমুখি হয়েছে। বেশিরভাগ ক্ষেত্রে আঞ্চলিকতাবাদ ও তার সঙ্গে জড়িয়ে থাকা ভাবাবেগ আমাদের পরিচিতিকে রক্ষা করেছে।

 

ঘরে বাইরে খবর

Latest News

'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে?GT-তে যোগ দিতে পারেন তারকা অলরাউন্ডার? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের সিগারেটের দাম বাড়ছে না, বাজেটে বাড়ল না কর 'রণজয়কে ছেড়েছি শোভনের কারণে?' বিয়ের পরই প্রাক্তনকে নিয়ে বিস্ফোরক সোহিনী সরকার! ‘‌এটা প্রতিহিংসামূলক রাজনৈতিক মনোভাব’‌, বাজেটে ঘাটাল না থাকায় ক্ষুব্ধ সাংসদ দেব রয়েছে বিদেশযাত্রার যোগ! অগস্টের শুরুতেই বুধের অস্তে লাভ সিংহ সহ বহু রাশির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.