বাংলা নিউজ > ঘরে বাইরে > Tiger: সুন্দরবনে বন্ধুকে নিয়ে উঁকি দিল বাঘ মামা,পর্যটকমহলে খুশির জোয়ার

Tiger: সুন্দরবনে বন্ধুকে নিয়ে উঁকি দিল বাঘ মামা,পর্যটকমহলে খুশির জোয়ার

সুন্দরবনে জোড়া বাঘের দর্শন। সংগৃহীত ছবি

একটা নয়, একেবারে জোড়া বাঘ। গাছের ফাঁকে প্রথমে দুজনকে আলাদা দেখা যায়। এরপর দুটোকেই পাশাপাশি বসে থাকতে দেখা যায়। একেবারে রাজকীয় চালে তারা বসে থাকে।

এখনও হাড় কাঁপানো ঠান্ডা পড়েনি। তবে এই সময়টাতেই তো সুন্দরবনে উপচে ওঠে ভিড়। গত কয়েকবছর করোনা অতিমারির জেরে পর্যটকরা সেভাবে বেড়াতে যেতে পারেননি। তবে এবার পরিস্থিতি একেবারেই অন্যরকম। শীতের শুরুতেই পর্যটকরা ভিড় জমাতে শুরু করেছেন সুন্দরবনে। আর সুন্দরবনের বাঘ মামাও নিরাশ করছে না পর্যটকদের। একেবারে ফ্য়ামিলি নিয়ে পর্যটকদের দর্শন দিচ্ছে তারা। আর এতেই মন ভরে যাচ্ছে পর্যটকদের।

এবার একেবারে জোড়া বাঘের দর্শন। কলকাতা থেকে সুন্দরবনে বেড়াতে গিয়েছিলেন একদল পর্যটক। সোমবার সকালে পিরখালির জঙ্গলের মধ্যে দিয়ে যাচ্ছিলেন তারা। খাঁড়ির মধ্যেই চলছিল পর্যটকদের স্টিমার। এমন সময় জঙ্গল থেকে উঁকি দেয় বাঘ মামা। একটা নয়, একেবারে জোড়া বাঘ। গাছের ফাঁকে প্রথমে দুজনকে আলাদা দেখা যায়। এরপর দুটোকেই পাশাপাশি বসে থাকতে দেখা যায়। একেবারে রাজকীয় চালে তারা বসে থাকে।

এই দৃশ্য দেখে অত্যন্ত খুশি পর্যটকরা। দ্রুত ছবি তুলতে শুরু করেন তারা। কিছুক্ষণের জন্য দর্শন দিয়েই ফের গভীর জঙ্গলে ঢুকে পড়ে তারা। তবে জোড়া বাঘের এই দৃশ্য পর্যটকদের অনেকদিন ধরে মনে থেকে যাবে। সুন্দরবন বেড়াতে এসে বাঘ দেখে অত্যন্ত খুশি পর্যটকরা।

 

বন্ধ করুন