বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘আমার দেশকে সাহায্য করুন’, মোদীর কাছে কাতর আর্তি পুলওয়ামাবাসী ইউক্রেনিয়ান ওলিজার
প্রধানমন্ত্রী মোদীর কাছে আর্জি ইউক্রেনিয়ান মহিলার (ছবি - হিন্দুস্তান ও এএনআই)

‘আমার দেশকে সাহায্য করুন’, মোদীর কাছে কাতর আর্তি পুলওয়ামাবাসী ইউক্রেনিয়ান ওলিজার

  • ইউক্রেনিয়ান ওলিজা বলেন, 'আজ আমাদের দেশ গণতন্ত্র ও শান্তির জন্য লড়াই করছে।'

ইউক্রেনে রাশিয়ার হামলা অব্যাহত রয়েছে। এদিকে, ইউক্রেনের মহিলা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে নিজের দেশকে বাঁচানোর জন্য আর্তি জানালেন। ওলিজা একজন কাশ্মীরি পুরুষকে বিয়ে করেছেন। কাশ্মীরেই থাকেন তিনি। তবে তাঁর পরিবারের সদস্যরা থাকেন ইউক্রেনে। এই আবহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ভারত সরকারের কাছে ওলিজা আর্জি জানান যাতে রাশিয়ান সামরিক অভিযানের আবহে ইউক্রেনকে সব ধরনের সাহায্য করা হয়।

ওলিজা বর্তমানে পুলওয়ামা জেলার ত্রাল এলাকায় থাকেন। তিনি বলেন, ‘আমি খুব দুঃখে আছি। আমার হৃদয় কাঁদছে কারণ আমার পরিবার সেখানে আছে। আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ভারত সরকারের কাছে আবেদন জানাতে চাই যাতে যে কোনও উপায়ে ইউক্রেনিয়ানদের সাহায্য করার চেষ্টা করা হয়। তাঁরা শান্তিপ্রিয় মানুষ।’ তিনি আরও বলেন, ‘আজ আমাদের দেশ গণতন্ত্র ও শান্তির জন্য লড়াই করছে। তাদের হৃদয়ে স্বাধীনতা আছে এবং তারা রাশিয়াকে আমাদের ঘরে ঢুকতে দেবে না।’

এদিকে ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন জারি আছে। এই আবহে ইউক্রেনে হামলাকারী ৯০০০ রুশ সেনার মৃত্যু হয়েছে বলে দাবি করল ইউক্রেন সরকার। এদিকে এই যুদ্ধে ইউক্রেনের এক হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছে বলে জানিয়েছে রাষ্ট্রসংঘ। অপরদিকে ইউক্রেনের প্রতিরক্ষামন্ত্রী ওলেক্সি রেজনিকভ বলেন যে রাশিয়ার আক্রমণের বিরুদ্ধে লড়াইয়ে যোগ দিতে ৬৬,২২৪ জন ইউক্রেনীয় পুরুষ বিদেশ থেকে ফিরে এসেছেন দেশে।

বন্ধ করুন