বাড়ি > ঘরে বাইরে > বেলাগাম করোনার মধ্যে শুরু Unlock 3 , জেনে নিন বিধিনিষেধ
করোনা রোগীদের যোগাভ্যাস
করোনা রোগীদের যোগাভ্যাস

বেলাগাম করোনার মধ্যে শুরু Unlock 3 , জেনে নিন বিধিনিষেধ

  • আজ থেকে শুরু হল আনলক ৩। ধাপে ধাপে এখানে নিষেধাজ্ঞা উঠিয়ে নেওয়া হচ্ছে যাতে আবার স্বাভাবিক জীবনযাত্রায় ফিরতে পারে মানুষ।

রেকর্ড করতে করতে ক্লান্ত হচ্ছে না করোনা। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫৭১১৮ ও মারা গিয়েছেন ৭৬৪ জন। 

এখনও পর্যন্ত মোট আক্রান্ত ১৬৯৫৯৮৮জন। মৃত্যু হৃয়েছে ৩৬, ৫১১ জনের। জুলাই মাসে করোনা আক্রান্ত হলেন দশ লক্ষের বেশি মানুষ, মারা গিয়েছেন ১৮ হাজারের বেশি। 

আজ থেকে শুরু হল আনলক ৩। ধাপে ধাপে এখানে নিষেধাজ্ঞা উঠিয়ে নেওয়া হচ্ছে যাতে আবার স্বাভাবিক জীবনযাত্রায় ফিরতে পারে মানুষ। এই ধাপে রাতের কারফিউ উঠিয়ে নেওয়া হয়েছে। একই সঙ্গে যোগ ও জিম ক্লাস শুরু করার অনুমতি দেওয়া হয়েছে।  কিন্তু এখনও বন্ধ মেট্রো, লোকাল ট্রেন, আন্তর্জাতিক বিমান। স্কুল, কলেজ, সিনেমা হল, সুইমিং পুল, বার বন্ধ থাকবে আগের মতোই। খুব বেশি লোকের জমায়েত যেখানে হয় সেটাও মানা করেছে কেন্দ্র। 

কনটেনমেন্ট জোনে আপাতত লকডাউন চলবে ৩১ অগস্ট অবধি। নতুন হটস্পট তৈরী হয়েছে কর্নাটক, অন্ধ্রপ্রদেশ, পশ্চিমবঙ্গ ও উত্তরপ্রদেশে। পরিস্থিতি আগের থেকে অনেকটাই ভালো দিল্লিতে। অবস্থা কিছুটা হলেও শুধরোচ্ছে মহারাষ্ট্র ও তামিল নাড়ুতে। 

এই মুহূর্তে সারা বিশ্বে মোট কেসের সংখ্যায় তৃতীয় স্থানে ভারত। সারা বিশ্বে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত ১.৭৫কোটি মানুষ। মারা গিয়েছেন ৬.৭৮ লক্ষ মানুষ। 

 

বন্ধ করুন