বাংলা নিউজ > ঘরে বাইরে > যুদ্ধের মাঝে ম্যাগাজিনের কভারে 'পোজ' সস্ত্রীক জেলেনস্কির! বাড়ছে ক্ষোভ
জেলেনস্কি দম্পতি। 

যুদ্ধের মাঝে ম্যাগাজিনের কভারে 'পোজ' সস্ত্রীক জেলেনস্কির! বাড়ছে ক্ষোভ

 যুদ্ধ পরিস্থিতিতে প্রেসিডেন্টের ফটোশ্যুট মেনে নিতে পারছেন না দেশবাসী। যে ছবিটি ভগ ম্যাগাজিনের কভারে উঠে এসেছে তার একটি তে দম্পতি হাতে হাত রেখেছেন, অন্যদিতে তাঁরা ঘনিষ্ঠভাবে ছবিতে ধরা দিয়েছেন।

রক্তক্ষয়ী এক যুদ্ধ দেখেছে দেশ। রণাঙ্গনে সেদেশের বহু সেনা শহিদ হয়েছেন। রণক্ষেত্রের বাইরে বহু মহিলা ধর্ষণের শিকার হয়েছেন। প্রাণ গিয়েছে সাধারণ মানুষের। রুশ আক্রমণের পর কার্যত বিধ্বস্ত ইউক্রেন। আর সেদেশের প্রেসিডেন্ট ভলদোমির জেলেন্সকি এই বিধ্বস্ত পরিস্থিতির মধ্যেই ভগ ম্যাগাজিনের কভারের জন্য ছবির পোজ দিতেই পড়লেন প্রবল সমালোচনার মুখে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলদোমির জেলেনস্কি সঙ্গে তাঁর স্ত্রী ওলেনা জেলেনস্কা ভগ ম্যাগাজিনের কভারের জন্য পোজ দেন। উল্লেখ্য, ইউক্রেনে যুদ্ধ শুরু হয়েছে চলতি বছরের ফেব্রুয়ারি থেকে। মাসের পর মাস কেটে গিয়েছে যুদ্ধের। তবুও যত দিন এগোচ্ছে ততই দেশ আরও বিধ্বস্ত হচ্ছে। এই পরিস্থিতিতে প্রেসিডেন্টের ফটোশ্যুট মেনে নিতে পারছেন না দেশবাসী। যে ছবিটি ভগ ম্যাগাজিনের কভারে উঠে এসেছে তার একটিতে দম্পতি হাতে হাত রেখেছেন, অন্যদিতে তাঁরা ঘনিষ্ঠভাবে ছবিতে ধরা দিয়েছেন। আরও এক ছবিতে জেলেনা একটি ভাঙা গাড়ির সামনে দাঁড়িয়ে রয়েছেন, যেখানে তাঁকে ঘিরে সম্মান জানাচ্ছেন ইউক্রেনের সেনা জওয়ানরা। এই ছবি তুলেছেন সেলেব্রিটি ফটোগ্রাফার অ্যানি লেবোভিটজ।

উল্লেখ্য, ইউক্রেনের প্রেসিডেন্টের স্ত্রী তথা সেদেশের ফার্স্ট লেডি জেলেনার ইনস্টাগ্রাম প্রোফাইলে এই ছবি ধরা পড়েছে। সেখানে তিনি এই ছবিগুলি পোস্ট করে লিখেছেন যে এটি খুব বড় একটি সম্মান। সেখানে কীভাবে ইউক্রেনের মহিলারা এই কঠিন যুদ্ধে লড়ে গিয়েছেন। তিনি লেখেন, 'প্রতিটি ইউক্রেনের মহিলাই এখন দেশ তথা বিশ্বের মুখ।' যদিও ফার্স্ট লেডির এমন ক্যাপশনে খুব একটা আমল দেয়নি ইউক্রেন। আপাতত দেশ নিজেকে ফের একবার স্বাভাবিক জীবনে ফিরিয়ে নিয়ে যেতে প্রস্তুতি নিচ্ছে।

বন্ধ করুন