বাড়ি > ঘরে বাইরে > এক দিনে দেশে করোনা আক্রান্ত প্রায় আট হাজার, মৃত্যু রেকর্ড ২৬৫ জনের

লকডাউন ৪.০ প্রায় শেষ হওয়ার মুখে। কার্যত সব বিধিনিষেধ এখন শিথিল। পশ্চিমবঙ্গে তো রীতিমত সোমবার থেকে উপাসনালয় খুলে যাবে। কিন্তু যার জন্যে করা লকডাউন, সেই করোনার কিন্তু থামার কোনও লক্ষণ নেই। গতকালের পর এদিন ফের রেকর্ড সংখ্যক কেস ২৪ ঘণ্টায়। শুধু তাই নয়, যেটা সবচেয়ে উদ্বেগের, একদিনে রেকর্ড মৃত্যুও হল শুক্রবার। 

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে করোনা আক্রান্ত ১৭৩৭৬৩। এর মধ্যে অ্যাক্টিভ কেস ৮৬,৪২২। মারা গিয়েছেন ৪৯৭১। সুস্থ হয়ে উঠেছেন ৮২, ৩৬৯। করোনা রোগীর সংখ্যা বাড়লে কী হবে, রিকভারি রেট প্রায় ৫০ শতাংশের কাছে, এই নিয়েই খুশি কেন্দ্র।  শুক্রবার করোনায় আক্রান্ত ৭৯৬৪ জন,মারা গিয়েছেন ২৬৫ জন, দুটোই রেকর্ড। এতে নিশ্চিত ভাবেই চিন্তা বাড়বে কেন্দ্রের। 

অন্যদিকে সারা দেশ জুড়ে ১৪৫টি জেলার হটস্পট হওয়ার সম্ভাবনা নিয়ে রাজ্যদের সতর্ক করেছে কেন্দ্র।কেন্দ্রীয় সরকার বলেছে যে পরিযায়ীরা এখন ঘরে ফিরছেন। অনেক পরিযায়ী দেশের বিভিন্ন প্রান্ত থেকে পূর্ব ভারতে আসছেন। এর ফলে পূর্ব ভারতে আগামী দিনে কেসের সংখ্যা হুহ করে বাড়বে বলেই মনে করা হচ্ছে। মমতা বন্দ্যোপাধ্যায় তো বলেই দিয়েছেন শ্রমিক ট্রেনের নামে করোনা এক্সপ্রেস চালাচ্ছে রেল! 

রাজ্যগুলির মধ্যে মোট আক্রান্ত ও মৃৃতে, দুটিতেই শীর্ষে মহারাষ্ট্র ( ৬২২২৮,২০৯৮)। তবে তামিলনাড়ু, গুজরাত ও দিল্লিতেও রয়েছে দশ হাজারের ওপর কেস। মৃতের তালিকায় মহারাষ্ট্রের পরেই যথাক্রমে গুজরাত (৯৮০), দিল্লি (৩৯৮), মধ্যপ্রদেশ (৩৩৪) ও পশ্চিমবঙ্গ (৩০২)। 

 

বন্ধ করুন