বাংলা নিউজ > ছবিঘর > গৌরব থেকে নীল, বিয়ের পর সেলেব জামাইদের প্রথম জামাইষষ্ঠী, কেমন চলছে সেলিব্রেশন?

গৌরব থেকে নীল, বিয়ের পর সেলেব জামাইদের প্রথম জামাইষষ্ঠী, কেমন চলছে সেলিব্রেশন?

  • নীল-তৃণা, গৌরব-দেবলীনা থেকে ওম-মিমি, বিয়ের পর আজ প্রথম জামাইষষ্ঠী এই তারকা দম্পতিদের। আম বাঙালি জামাইয়ের পাশাপাশি সেলেব বাঙালি জামাইও ডায়েট ভুলে আজ ব্যস্ত কবজি ডুবিয়ে খেতে ব্যস্ত। 
বাঙালির বারো মাসের তেরো পার্বনের অন্যতম জামাইষষ্ঠী। এমনিতো বছরের ৩৬৫ দিনই জামাই আদরের জন্য উপযুক্ত, তবে আজকের দিনটা একটু স্পেশ্যাল। তার উপর জামাই যদি তারকা হয়, তবে তো কথাই নেই। গত বিয়ের মরসুমে বিয়ের পিঁড়িতে বসেছিলেন একঝাঁক টলি তারকা। বিয়ের পর এটাই প্রথম জামাইষ্ঠী গৌরব চট্টোপাধ্যায়, নীল ভট্টাচার্য,ওম সাহানিদের। 
1/11বাঙালির বারো মাসের তেরো পার্বনের অন্যতম জামাইষষ্ঠী। এমনিতো বছরের ৩৬৫ দিনই জামাই আদরের জন্য উপযুক্ত, তবে আজকের দিনটা একটু স্পেশ্যাল। তার উপর জামাই যদি তারকা হয়, তবে তো কথাই নেই। গত বিয়ের মরসুমে বিয়ের পিঁড়িতে বসেছিলেন একঝাঁক টলি তারকা। বিয়ের পর এটাই প্রথম জামাইষ্ঠী গৌরব চট্টোপাধ্যায়, নীল ভট্টাচার্য,ওম সাহানিদের। 
গত বছর ডিসেম্বরে ঘটা করে বিয়ের পর্ব সেরেছিলেন গৌরব-দেবলীনা। বিয়ের আগে ও পরে হয়েছিল একাধিক অনুষ্ঠান। মেয়ে-জামাইয়ের জন্য আজকের দিনে আয়োজনে কোনও খামতি রাখছেন না সদ্য বিধায়ক নির্বাচিত হওয়া দেবাশিস কুমার ও তাঁর জায়া দেবযানী কুমার। তবে গৌরব গোটা পরিকল্পনা সম্পর্কে জানেন না। 
2/11গত বছর ডিসেম্বরে ঘটা করে বিয়ের পর্ব সেরেছিলেন গৌরব-দেবলীনা। বিয়ের আগে ও পরে হয়েছিল একাধিক অনুষ্ঠান। মেয়ে-জামাইয়ের জন্য আজকের দিনে আয়োজনে কোনও খামতি রাখছেন না সদ্য বিধায়ক নির্বাচিত হওয়া দেবাশিস কুমার ও তাঁর জায়া দেবযানী কুমার। তবে গৌরব গোটা পরিকল্পনা সম্পর্কে জানেন না। 
জামাইষষ্ঠীর আগের দিনই ছিল গৌরবের জন্মদিন। সব মিলিয়ে সেলিব্রেশন চলছে ঘটা করে। দেবলনীর মা তত্ত্ব পাঠিয়েছেন সুন্দর করে সাজিয়ে। ডিজাইনার অভিষেক রায়ের কাজ থেকে ডিজাইনার ধুতি-পাঞ্জাবি ও কুর্তা-পাজামা কিনেছেন যা উপহার হিসাবে দেবেন জামাইকে। (ছবি-ইনস্টাগ্রাম)
3/11জামাইষষ্ঠীর আগের দিনই ছিল গৌরবের জন্মদিন। সব মিলিয়ে সেলিব্রেশন চলছে ঘটা করে। দেবলনীর মা তত্ত্ব পাঠিয়েছেন সুন্দর করে সাজিয়ে। ডিজাইনার অভিষেক রায়ের কাজ থেকে ডিজাইনার ধুতি-পাঞ্জাবি ও কুর্তা-পাজামা কিনেছেন যা উপহার হিসাবে দেবেন জামাইকে। (ছবি-ইনস্টাগ্রাম)
দেবলীনার মা আপাতত হেঁসেলে ব্যস্ত গৌরবের পছন্দের খাবার তৈরিতে। মোগলাই, চাইনিজ, বাঙালি তিন ধরণের মেনুই পছন্দ গৌরবের। জামাইয়ের পছন্দ-অপছন্দের কথা মাথায় রেখেই থাকছে গোটা দিনের মেনু। 
4/11দেবলীনার মা আপাতত হেঁসেলে ব্যস্ত গৌরবের পছন্দের খাবার তৈরিতে। মোগলাই, চাইনিজ, বাঙালি তিন ধরণের মেনুই পছন্দ গৌরবের। জামাইয়ের পছন্দ-অপছন্দের কথা মাথায় রেখেই থাকছে গোটা দিনের মেনু। 
দীর্ঘ ১১ বছর সম্পর্কে থাকার পর গত ৪ ফেব্রুয়ারি সাত পাকে বাঁধা পড়েন তৃনীল জুটি। আজকের দিনে শ্যুটিং সামলেও জামাই ষষ্ঠীর সেলিব্রেশনে মেতেছেন নীল। 
5/11দীর্ঘ ১১ বছর সম্পর্কে থাকার পর গত ৪ ফেব্রুয়ারি সাত পাকে বাঁধা পড়েন তৃনীল জুটি। আজকের দিনে শ্যুটিং সামলেও জামাই ষষ্ঠীর সেলিব্রেশনে মেতেছেন নীল। 
তৃণার দিদা অসুস্থ, তাই ছোট করেই হচ্ছে জামাইষষ্ঠীর উদপান। মেনুতে কী থাকছে? তৃণার কথায় 'নীল পোলাও মটন খেতে খুব ভালোবাসে। পাতুরিও ওর প্রিয়। তাই ওটা নিশ্চয়ই থাকবে মেনুতে। 
6/11তৃণার দিদা অসুস্থ, তাই ছোট করেই হচ্ছে জামাইষষ্ঠীর উদপান। মেনুতে কী থাকছে? তৃণার কথায় 'নীল পোলাও মটন খেতে খুব ভালোবাসে। পাতুরিও ওর প্রিয়। তাই ওটা নিশ্চয়ই থাকবে মেনুতে। 
শাশুড়ি মায়ের সঙ্গে দারুণ ইকুয়েশন নীলের। যা প্রযোজন হয় নিজেই চেয়ে নেন। তাই উপহার হিসাবে কে-কাকে কী দিচ্ছেন, তা জামাই-শাশুড়ি মিলিয়েই ঠিক করবেন, তৃণা এইসব আলোচনার বাইরে । ছবি-ইনস্টাগ্রাম 
7/11শাশুড়ি মায়ের সঙ্গে দারুণ ইকুয়েশন নীলের। যা প্রযোজন হয় নিজেই চেয়ে নেন। তাই উপহার হিসাবে কে-কাকে কী দিচ্ছেন, তা জামাই-শাশুড়ি মিলিয়েই ঠিক করবেন, তৃণা এইসব আলোচনার বাইরে । ছবি-ইনস্টাগ্রাম 
ফেব্রুয়ারি মাসেই চারহাত এক হয়েছিল ওম-মিমির। বৈদিক মতে বিয়ে সেরে দৃষ্টান্ত স্থাপন করেছিলেন এই জুটি। বিয়েতে হয়নি কন্যা সম্প্রদান। আজ বিয়ের পর প্রথম জামাইষষ্ঠী ওমের।
8/11ফেব্রুয়ারি মাসেই চারহাত এক হয়েছিল ওম-মিমির। বৈদিক মতে বিয়ে সেরে দৃষ্টান্ত স্থাপন করেছিলেন এই জুটি। বিয়েতে হয়নি কন্যা সম্প্রদান। আজ বিয়ের পর প্রথম জামাইষষ্ঠী ওমের।
এদিন ওমের জন্য মেনুতে ছিল-শাশুড়ি মায়ের হাতে রান্না করা মাটন, ইলিশ, পাবদা। দোকানপাট বন্ধ থাকায় নতুন জামাইয়ের জন্য মনের মতো উপহার কিনতে পারেননি মিমির মা। তাই গত কয়েকদিন ধরেই খুঁতখুঁত করছেন মেয়ের সামনে। ওম শাশুড়ি মায়ের জন্য কিনেছেন শাড়ি। পছন্দটা অবশ্য মিমিই করেছেন। 
9/11এদিন ওমের জন্য মেনুতে ছিল-শাশুড়ি মায়ের হাতে রান্না করা মাটন, ইলিশ, পাবদা। দোকানপাট বন্ধ থাকায় নতুন জামাইয়ের জন্য মনের মতো উপহার কিনতে পারেননি মিমির মা। তাই গত কয়েকদিন ধরেই খুঁতখুঁত করছেন মেয়ের সামনে। ওম শাশুড়ি মায়ের জন্য কিনেছেন শাড়ি। পছন্দটা অবশ্য মিমিই করেছেন। 
রাজবাড়ীতে জমিয়ে অনুষ্ঠান করে বিয়ে করেছিলেন ইমন-নীলাঞ্জন। বাপের বাড়িতে আজ হইহুল্লোড়, ইমনের জেঠিমা-কাকিমা জমিয়ে রাঁধছেন নীলাঞ্জনের জন্য। কিছুটা আক্ষেপ নিয়েই ইমন জানান, ‘মা থাকলেও নিশ্চয় করতেন। কিন্তু সেটা তো আর হলো না’। তবে বাঙালি খাওয়া-দাওয়াতেই চলবে জমাটি সেলিব্রেশন। 
10/11রাজবাড়ীতে জমিয়ে অনুষ্ঠান করে বিয়ে করেছিলেন ইমন-নীলাঞ্জন। বাপের বাড়িতে আজ হইহুল্লোড়, ইমনের জেঠিমা-কাকিমা জমিয়ে রাঁধছেন নীলাঞ্জনের জন্য। কিছুটা আক্ষেপ নিয়েই ইমন জানান, ‘মা থাকলেও নিশ্চয় করতেন। কিন্তু সেটা তো আর হলো না’। তবে বাঙালি খাওয়া-দাওয়াতেই চলবে জমাটি সেলিব্রেশন। 
ইমন জানিয়েছেন মাংস পছন্দ নয় দুজনেরই তাই মাছের হরেক রকম পদ রয়েছে দুপুরের মেনুতে। বিয়েতে উপহার হিসাবে পাওয়া নতুন পোশাকে আজ সেজেছেন গায়িকা। 
11/11ইমন জানিয়েছেন মাংস পছন্দ নয় দুজনেরই তাই মাছের হরেক রকম পদ রয়েছে দুপুরের মেনুতে। বিয়েতে উপহার হিসাবে পাওয়া নতুন পোশাকে আজ সেজেছেন গায়িকা। 
অন্য গ্যালারিগুলি