বাংলা নিউজ > ছবিঘর > Ind vs Eng: 'থিয়েটার অফ ড্রিমস', নয়া মোতেরা স্টেডিয়ামে অভিভূত ক্রিকেটাররা, দেখুন ছবি

Ind vs Eng: 'থিয়েটার অফ ড্রিমস', নয়া মোতেরা স্টেডিয়ামে অভিভূত ক্রিকেটাররা, দেখুন ছবি

  • অপেক্ষার প্রহর গুণছে বিশ্বের সবথেকে বড় ক্রিকেট স্টেডিয়াম। আগামী ২৪ ফেব্রুয়ারি থেকে সেখানে শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ড পিঙ্ক টেস্ট। তার আগে নয়া স্টেডিয়ামে মুগ্ধ হচ্ছেন দু'দেশের ক্রিকেটাররা। একনজরে দেখে নিন নয়া স্টেডিয়ামের ছবি এবং তথ্য -
দর্শক সংখ্যার নিরিখে বিশ্বের সবথেকে বড় স্টেডিয়াম হল আমদাবাদের মোতেরা। সেখানে ১.১ লাখ দর্শক বসতে পারবেন। (ছবি সৌজন্য টুইটার)
1/9দর্শক সংখ্যার নিরিখে বিশ্বের সবথেকে বড় স্টেডিয়াম হল আমদাবাদের মোতেরা। সেখানে ১.১ লাখ দর্শক বসতে পারবেন। (ছবি সৌজন্য টুইটার)
ঋষভ পন্ত : মোতেরার অত্যাধুনিক স্টেডিয়ামে এসে দুর্দান্ত লাগছে। আমদাবাদে ক্রিকেটের জন্য এরকম বিশ্বমানের পরিকাঠামো দেখে দারুণ মনে হচ্ছে। ২৪ তারিখ মাঠে নামার জন্য উদগ্রীব হয়ে আছি। । (ছবি সৌজন্য, ইংল্যান্ড ক্রিকেট বোর্ড)
2/9ঋষভ পন্ত : মোতেরার অত্যাধুনিক স্টেডিয়ামে এসে দুর্দান্ত লাগছে। আমদাবাদে ক্রিকেটের জন্য এরকম বিশ্বমানের পরিকাঠামো দেখে দারুণ মনে হচ্ছে। ২৪ তারিখ মাঠে নামার জন্য উদগ্রীব হয়ে আছি। । (ছবি সৌজন্য, ইংল্যান্ড ক্রিকেট বোর্ড)
বেন স্টোকস : সত্যি! এটা একটা স্টেডিয়াম বটে। শেষপর্যন্ত যাওয়ার জন্য স্থানীয় গান সাহায্য করবে। (ছবি সৌজন্য বিসিসিআই)
3/9বেন স্টোকস : সত্যি! এটা একটা স্টেডিয়াম বটে। শেষপর্যন্ত যাওয়ার জন্য স্থানীয় গান সাহায্য করবে। (ছবি সৌজন্য বিসিসিআই)
কেভিন পিটারসেন : অভাবনীয়! আগামী টেস্টের জন্য আমদাবাদের এই স্টেডিয়ামটি কী অসাধারণ লাগছে। ১.১ লাখ দর্শক সংখ্যা। থিয়েটার অফ ড্রিমস (অসংখ্য স্বপ্নের জায়গা)। (ছবি সৌজন্য টুইটার)
4/9কেভিন পিটারসেন : অভাবনীয়! আগামী টেস্টের জন্য আমদাবাদের এই স্টেডিয়ামটি কী অসাধারণ লাগছে। ১.১ লাখ দর্শক সংখ্যা। থিয়েটার অফ ড্রিমস (অসংখ্য স্বপ্নের জায়গা)। (ছবি সৌজন্য টুইটার)
সূত্রের খবর, মাঠে মোট ১১ টি পিচ আছে। কোনও পিচ সহায়ক, কোনওটি স্পিন সহায়ক, কোনও পিচ আবার সাধারণ পিচ আছে। (ছবি সৌজন্য টুইটার)
5/9সূত্রের খবর, মাঠে মোট ১১ টি পিচ আছে। কোনও পিচ সহায়ক, কোনওটি স্পিন সহায়ক, কোনও পিচ আবার সাধারণ পিচ আছে। (ছবি সৌজন্য টুইটার)
যে সংস্থা মোতেরা স্টেডিয়াম নতুনভাবে তৈরি হয়েছে, তাদের তরফে জানানো হয়েছে, মোতেরার নিকাশি ব্যবস্থায় বাড়তি জোর দেওয়া হয়েছে। বৃষ্টি থামার ৩০ মিনিটের মধ্যে শুকিয়ে যাবে আউটফিল্ড। (ছবি সৌজন্য টুইটার)
6/9যে সংস্থা মোতেরা স্টেডিয়াম নতুনভাবে তৈরি হয়েছে, তাদের তরফে জানানো হয়েছে, মোতেরার নিকাশি ব্যবস্থায় বাড়তি জোর দেওয়া হয়েছে। বৃষ্টি থামার ৩০ মিনিটের মধ্যে শুকিয়ে যাবে আউটফিল্ড। (ছবি সৌজন্য টুইটার)
পুরনো মোতেরা স্টেডিয়ামে প্রথম ম্যাচ হয়েছিল ১৯৮৩ সালে। ২০১৪ সাল পর্যন্ত সেই মাঠে ১২ টি টেস্ট এবং ২৪ টি একদিনের ম্যাচ হয়েছে। এই মাঠেই ২০১১ সালের বিশ্বকাপে কোয়ার্টার-ফাইনাল অস্ট্রেলিয়াকে হারিয়েছিল ভারত। (ছবি সৌজন্য টুইটার)
7/9পুরনো মোতেরা স্টেডিয়ামে প্রথম ম্যাচ হয়েছিল ১৯৮৩ সালে। ২০১৪ সাল পর্যন্ত সেই মাঠে ১২ টি টেস্ট এবং ২৪ টি একদিনের ম্যাচ হয়েছে। এই মাঠেই ২০১১ সালের বিশ্বকাপে কোয়ার্টার-ফাইনাল অস্ট্রেলিয়াকে হারিয়েছিল ভারত। (ছবি সৌজন্য টুইটার)
আগামী ২৪ ফেব্রুয়ারি ভারত বনাম ইংল্যান্ড পিঙ্ক টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে দৌড় শুরু করবে নয়া মোতেরা স্টেডিয়াম। (ছবি সৌজন্য টুইটার)
8/9আগামী ২৪ ফেব্রুয়ারি ভারত বনাম ইংল্যান্ড পিঙ্ক টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে দৌড় শুরু করবে নয়া মোতেরা স্টেডিয়াম। (ছবি সৌজন্য টুইটার)
সৈয়দ মুস্তাক আলি ট্রফির নক-আউট পর্যায়ের ম্যাচ হয়েছে। (ছবি সৌজন্য টুইটার)
9/9সৈয়দ মুস্তাক আলি ট্রফির নক-আউট পর্যায়ের ম্যাচ হয়েছে। (ছবি সৌজন্য টুইটার)
অন্য গ্যালারিগুলি