বাংলা নিউজ > ছবিঘর > আবেগের জোয়ারে ভাঙল সোশ্যাল ডিসট্যান্সিংয়ের বাঁধ, প্রশ্নের মুখে মোহনবাগানের বিজয় মিছিল

আবেগের জোয়ারে ভাঙল সোশ্যাল ডিসট্যান্সিংয়ের বাঁধ, প্রশ্নের মুখে মোহনবাগানের বিজয় মিছিল

করোনা মহামারির জন্য মাঝপথেই বাতিল হয়েছে আই লিগ। য... more

শোভাযাত্রা ঘিরে বাগান সমর্থকদের আবেগের স্বতঃস্ফূর্ত বহিপ্রকাশ চোখে পড়ে। তবে প্রশ্ন উঠে যায় একরাশ। সংক্রমণ রোধের চেষ্টায় লকডাউন জারি হয়েছিল দেশজুড়ে। যার ফলে ট্রফি হাতে তুলতে সময় লাগে এতগুলো মাস। ট্রফি নিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রায় সেই করোনাবিধি না মানা কি যথাযথ?
1/6শোভাযাত্রা ঘিরে বাগান সমর্থকদের আবেগের স্বতঃস্ফূর্ত বহিপ্রকাশ চোখে পড়ে। তবে প্রশ্ন উঠে যায় একরাশ। সংক্রমণ রোধের চেষ্টায় লকডাউন জারি হয়েছিল দেশজুড়ে। যার ফলে ট্রফি হাতে তুলতে সময় লাগে এতগুলো মাস। ট্রফি নিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রায় সেই করোনাবিধি না মানা কি যথাযথ?
সবুজ-মেরুন পতাকা ও আবিরে রাঙা কলকাতার রাজপথ। তবে শিকেয় সোশ্যাল ডিস্ট্যান্সিং। মুখের মিছিলে মাস্ক চোখে পড়ে নিতান্তই হাতে গোনা।
2/6সবুজ-মেরুন পতাকা ও আবিরে রাঙা কলকাতার রাজপথ। তবে শিকেয় সোশ্যাল ডিস্ট্যান্সিং। মুখের মিছিলে মাস্ক চোখে পড়ে নিতান্তই হাতে গোনা।
লকডাউনের পর কলকাতায় এত বড় মাপের অরাজনৈতিক জমায়েত চোখে পড়েনি। আশঙ্কা করা হচ্ছে মোহনবাগানের এই শোভাযাত্রা থেকে করোনা সংক্রমণ ছড়াতে পারে।
3/6লকডাউনের পর কলকাতায় এত বড় মাপের অরাজনৈতিক জমায়েত চোখে পড়েনি। আশঙ্কা করা হচ্ছে মোহনবাগানের এই শোভাযাত্রা থেকে করোনা সংক্রমণ ছড়াতে পারে।
পুজোর সম্ভাব্য ভিড়ে করোনা সংক্রণের আশঙ্কা করা হচ্ছে। তবে পুজোর আগেই এমন অপ্রত্যাশিত মিছিল নিয়ে কাঠগড়ায় মোহনবাগান ক্লাব। ট্রফি নিয়ে এই শোভাযাত্রায় কোনও নিয়ন্ত্রণই ছিল না ক্লাবের।
4/6পুজোর সম্ভাব্য ভিড়ে করোনা সংক্রণের আশঙ্কা করা হচ্ছে। তবে পুজোর আগেই এমন অপ্রত্যাশিত মিছিল নিয়ে কাঠগড়ায় মোহনবাগান ক্লাব। ট্রফি নিয়ে এই শোভাযাত্রায় কোনও নিয়ন্ত্রণই ছিল না ক্লাবের।
মোহনবাগানের তরফে জানানো হয়, সমর্থরদের স্বতঃস্ফূর্ত আবেগের জোয়ার রোখা সম্ভব ছিল না তাদের পক্ষে। ক্লাব জোর করে কাউকে চেন পরিয়ে রাখতে পারে না।
5/6মোহনবাগানের তরফে জানানো হয়, সমর্থরদের স্বতঃস্ফূর্ত আবেগের জোয়ার রোখা সম্ভব ছিল না তাদের পক্ষে। ক্লাব জোর করে কাউকে চেন পরিয়ে রাখতে পারে না।
যদিও কাঠগড়ায় তোলা হচ্ছে প্রশাসনকেও। কীভাবে এমন বিজয় মিছিলের অনুমতি দিল পুলিশ, তা নিয়েও উঠছে প্রশ্ন।
6/6যদিও কাঠগড়ায় তোলা হচ্ছে প্রশাসনকেও। কীভাবে এমন বিজয় মিছিলের অনুমতি দিল পুলিশ, তা নিয়েও উঠছে প্রশ্ন।
অন্য গ্যালারিগুলি