বাংলা নিউজ > ছবিঘর > ফসকে যেত বড় সুযোগ! একদিনের আয়োজনে 'বাধ্য হয়ে' জয়াকে বিয়ে করেছিলেন অমিতাভ

ফসকে যেত বড় সুযোগ! একদিনের আয়োজনে 'বাধ্য হয়ে' জয়াকে বিয়ে করেছিলেন অমিতাভ

  • বাবার জোরাজুরিতে জয়াকে বিয়ে করেছিলেন অমিতাভ, না হলে ফসকে যেত লন্ডন ঘোরার সুযোগ। 
রুপোলি জগতের সোনালি জুটি অমিতাভ-জয়া। বাস্তব জীবনে এই দম্পতির ইনিংসটা ব্লকবাস্টার হিট। দেখতে দেখতে একসঙ্গে পথচলার ৪৮ বছর পার করে ফেললেন বচ্চন দম্পতি। অমিতাভ-জয়া সুখী গৃহকোণ সত্যি অবাক করে অনেককে! (ছবি-ইনস্টাগ্রাম)
1/7রুপোলি জগতের সোনালি জুটি অমিতাভ-জয়া। বাস্তব জীবনে এই দম্পতির ইনিংসটা ব্লকবাস্টার হিট। দেখতে দেখতে একসঙ্গে পথচলার ৪৮ বছর পার করে ফেললেন বচ্চন দম্পতি। অমিতাভ-জয়া সুখী গৃহকোণ সত্যি অবাক করে অনেককে! (ছবি-ইনস্টাগ্রাম)
১৯৭৩ সালের ৩-রা জুন বিয়ের পর্ব সেরেছিলেন বিগ বি ও জয়া। আজ এই জুটির ৪৮তম বিবাহবার্ষিকী। দুই সন্তান, তিন নাতি-নাতনিকে নিয়ে ভরা সংসার তাঁদের। তবে সিলভার স্ক্রিনের এই দুই সফল ব্যক্তিত্বের বিয়ের কাহিনিটা অনেকেরই অজানা। 
2/7১৯৭৩ সালের ৩-রা জুন বিয়ের পর্ব সেরেছিলেন বিগ বি ও জয়া। আজ এই জুটির ৪৮তম বিবাহবার্ষিকী। দুই সন্তান, তিন নাতি-নাতনিকে নিয়ে ভরা সংসার তাঁদের। তবে সিলভার স্ক্রিনের এই দুই সফল ব্যক্তিত্বের বিয়ের কাহিনিটা অনেকেরই অজানা। 
গত বছর বিবাহবার্ষিকীতে নিজের বিয়ের অজানা রহস্য ফাঁস করেছিলেন অমিতাভ। মেগাস্টার জানিয়ে ছিলেন নিজের ইচ্ছায় নয়. বরং বাধ্য হয়েই জয়াকে বিয়ে করেছিলেন তিনি। 
3/7গত বছর বিবাহবার্ষিকীতে নিজের বিয়ের অজানা রহস্য ফাঁস করেছিলেন অমিতাভ। মেগাস্টার জানিয়ে ছিলেন নিজের ইচ্ছায় নয়. বরং বাধ্য হয়েই জয়াকে বিয়ে করেছিলেন তিনি। 
অমিতাভ বচ্চনের কথায়,,'জনজির সফল হলে প্রথমবার বন্ধুরা মিলে লন্ডন ঘুরতে যাব ঠিক করেছিলাম।বাবুজি প্রশ্ন করেছিল কারা যাচ্ছো? জবাব শোনার পর নির্দেশ এল-আগে ওকে বিয়ে কর তারপর ঘুরতে যাও, আমিও বাধ্য ছেলের মতো বাবুজির কথা মেনে নিলাম। (ছবি-ইনস্টাগ্রাম)
4/7অমিতাভ বচ্চনের কথায়,,'জনজির সফল হলে প্রথমবার বন্ধুরা মিলে লন্ডন ঘুরতে যাব ঠিক করেছিলাম।বাবুজি প্রশ্ন করেছিল কারা যাচ্ছো? জবাব শোনার পর নির্দেশ এল-আগে ওকে বিয়ে কর তারপর ঘুরতে যাও, আমিও বাধ্য ছেলের মতো বাবুজির কথা মেনে নিলাম। (ছবি-ইনস্টাগ্রাম)
অমিতাভের বাবা হরিবংশ রাই বচ্চনের নির্দেশেই তাই জয়া ভাদুড়ি হয়ে গিয়েছিলেন জয়া বচ্চন। না হলে যে লন্ডন সফরটা অধরাই থেকে যেত অমিতাভ-জয়ার! তাই মাত্র কয়েকঘন্টার কথায় জয়ার সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন অমিতাভ। ছিল না বিরাট কোনও আয়োজন। 
5/7অমিতাভের বাবা হরিবংশ রাই বচ্চনের নির্দেশেই তাই জয়া ভাদুড়ি হয়ে গিয়েছিলেন জয়া বচ্চন। না হলে যে লন্ডন সফরটা অধরাই থেকে যেত অমিতাভ-জয়ার! তাই মাত্র কয়েকঘন্টার কথায় জয়ার সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন অমিতাভ। ছিল না বিরাট কোনও আয়োজন। 
অমিতাভ ব্লগে লিখেছিলেন ‘,আমরা একদল বন্ধুরা মিলেই লন্ডন যাচ্ছিলাম, তবে কারা কারা যাচ্ছে বিস্তারিত খোঁজখবর নেন বাবুজি।নামের তালিকা সামনে আসার পর উনি দেখলেন জয়াও রয়েছে। তোমরা দু’জনে যাচ্ছো তাহলে তো বিয়ে করে তবেই যেতে পারবে,সাফ জানিয়ে দেন বাবুজি'। সেই কারণে পরেরদিনই সাতে পাকে বাঁধা পড়েন অমিতাভ-জয়া। কয়েক ঘন্টায় বিয়ে সেরে চট জলদি রাতের ফ্লাইটেই লন্ডন রওনা দেন। (ছবি-ইনস্টাগ্রাম)
6/7অমিতাভ ব্লগে লিখেছিলেন ‘,আমরা একদল বন্ধুরা মিলেই লন্ডন যাচ্ছিলাম, তবে কারা কারা যাচ্ছে বিস্তারিত খোঁজখবর নেন বাবুজি।নামের তালিকা সামনে আসার পর উনি দেখলেন জয়াও রয়েছে। তোমরা দু’জনে যাচ্ছো তাহলে তো বিয়ে করে তবেই যেতে পারবে,সাফ জানিয়ে দেন বাবুজি'। সেই কারণে পরেরদিনই সাতে পাকে বাঁধা পড়েন অমিতাভ-জয়া। কয়েক ঘন্টায় বিয়ে সেরে চট জলদি রাতের ফ্লাইটেই লন্ডন রওনা দেন। (ছবি-ইনস্টাগ্রাম)
৪৮ বছরের এই দাম্পত্য জীবনে বহু চড়াই-উতরাইয়ের সাক্ষী থেকেছেন অমিতাভ-জয়া। তবে একে অপরের হাতটা শক্ত করে ধরে রেখেছেন এই জুটি। ছবি সৌজন্যে - ট্যুইটার
7/7৪৮ বছরের এই দাম্পত্য জীবনে বহু চড়াই-উতরাইয়ের সাক্ষী থেকেছেন অমিতাভ-জয়া। তবে একে অপরের হাতটা শক্ত করে ধরে রেখেছেন এই জুটি। ছবি সৌজন্যে - ট্যুইটার
অন্য গ্যালারিগুলি