বাংলা নিউজ > ময়দান > বিগ ব্যাশের ইতিহাসে সর্বাধিক রান তাড়া করে জয়ের নজির অ্যাডিলেড স্ট্রাইকার্সের

বিগ ব্যাশের ইতিহাসে সর্বাধিক রান তাড়া করে জয়ের নজির অ্যাডিলেড স্ট্রাইকার্সের

সর্বাধিক রান তাড়া করে জয়ের নজির গড়ল অ্যাডিলেড স্ট্রাইকার্স (ছবি-টুইটার)

সর্বাধিক রান তাড়া করে ম্যাচ জয়ের নজির গড়ল অ্যাডিলেড স্ট্রাইকার্স। বিগ ব্যাশ লিগের ইতিহাসে এর আগে এত বেশি রান তাড়া করে জয়ের নজির নেই। এদিন ম্যাচে 'স্ট্যান্ড ইন' অধিনায়ক ম্যাথু শর্ট এবং প্রাক্তন কলকাতা নাইট রাইডার্স তারকা ক্রিস লিনের ব্যাটিং তান্ডবে ম্যাচ জয় নিশ্চিত করল স্ট্রাইকার্স।

শুভব্রত মুখার্জি: অ্যাডিলেড ওভালে চলতি বিগ ব্যাশ লিগে মুখোমুখি হয়েছিল অ্যাডিলেড স্ট্রাইকার্স এবং হোবার্ট হারিকেন। সেই ম্যাচ সাক্ষী থাকল এক নজিরের। সর্বাধিক রান তাড়া করে ম্যাচ জয়ের নজির গড়ল অ্যাডিলেড স্ট্রাইকার্স। বিগ ব্যাশ লিগের ইতিহাসে এর আগে এত বেশি রান তাড়া করে জয়ের নজির নেই অন্য কোন দলের। এদিন ম্যাচে 'স্ট্যান্ড ইন' অধিনায়ক ম্যাথু শর্ট এবং প্রাক্তন কলকাতা নাইট রাইডার্স তারকা ক্রিস লিনের ব্যাটিং তান্ডবে ম্যাচ জয় নিশ্চিত করল স্ট্রাইকার্স।

আরও পড়ুন… ICC Player of the Month: তালিকায় নেই কোনও ভারতীয় তারকা, দেখুন কারা এগিয়ে রয়েছেন

শর্ট এবং লিনের ব্যাটিং তান্ডবে এদিন নয়া নজির গড়ে ফেলল এদিনের ম্যাচের আয়োজকরা। তাঁদের ব্যাটে ভর করেই ম্যাচে তিন বল বাকি থাকতেই ম্যাচ জিতে যায় অ্যাডিলেড স্ট্রাইকার্স। এই মুহূর্তে বিগ ব্যাশের পয়েন্ট তালিকায় চতুর্থ স্থানে রয়েছে অ্যাডিলেড। অন্যদিকে ক্রমতালিকায় ছয় নম্বরে রয়েছে হোবার্ট হারিকেন। এদিন প্রথমে ব্যাট করে ২২৯ করেছিল হোবার্ট হারিকেন। ২৩০ রানের জয়ের লক্ষ্যমাত্রা তাড়া করে এদিন ম্যাচে রুদ্ধশ্বাস জয় তুলে নেয় অ্যাডিলেড।

আরও পড়ুন… Glenn McGrath: অজি কিংবদন্তির সঙ্গে নিষ্ঠুর রসিকতা, বিপাকে টিভি সঞ্চালিকা

উল্লেখ্য চলতি বিগ ব্যাশে এটাই অ্যাডিলেডের গড়া প্রথম নজির নয়। গত ডিসেম্বরে তারা সিডনি থান্ডার্সকে মাত্র ১৫ রানে অলআউট করে দিয়েছিল। যা পেশাদার টি-২০ লিগের ইতিহাসে সর্বনিম্ন স্কোর। এদিন হোবার্ট প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২২৯ রান করতে সমর্থ হয়। দুই ওপেনার বেন ম্যাকডারমট (৫৭) এবং ক্যালেব জুয়েল (৫৪) অর্ধশতরা করেন। ইনিংসের শেষ দিকে জ্যাক ক্রলির অর্ধশতরানে ভর করে ২০০ রানের গন্ডি পেরিয়ে যায় হোবার্ট। টিম ডেভিড করেন ৩৯ রান। জবাবে দুরন্ত শতরান করে অপরাজিত থাকেন ম্যাথু শর্ট (১০০*)। তাঁকে যোগ্য সঙ্গত দিয়ে ৬৪ রান করেন ক্রিস লিন। অ্যাডাম হোস ৩৮ রান করে দলকে জয়ের দোড়গোড়ায় পৌঁছে দেন। ম্যাথু শর্ট দলের হয়ে এক অনবদ্য জয় নিশ্চিত করেন।

বন্ধ করুন