বাংলা নিউজ > ময়দান > সামনে টোকিও অলিম্পিক, কোর্টে ফিরছেন দুই ভারতীয় শাটলার সিন্ধু-সাইনা

করোনা কেড়ে নিয়েছে জীবনের বেশ কিছু মূল্যবান সময়। সব জগতের মতন ক্ষতিগ্রস্ত হয়েছে ক্রীড়াক্ষেত্র ও। আয়োজন করা সম্ভব হয়নি অলিম্পিকের মতন ইভেন্ট। ২০২১ সাল পর্যন্ত বাধ্য হয়েই পিছিয়ে দিতে হয়েছে। এবার সেই টোকিও অলিম্পিককে পাখির চোখ করেই ব্যাডমিন্টন কোর্টে ফিরতে চলেছেন দুই কিংবদন্তি ভারতীয় শাটলার সাইনা নেহওয়াল এবং পি ভি সিন্ধু ।

এতদিন করোনার কারণে একেবারেই কোর্টে দেখা যায়নি তাদের। করতে পারেননি অনুশীলন ও।এবার করোনা পরবর্তীতে প্রথমবার কোর্টে দেখা যাবে ভারতীয় ব্যাডমিন্টনের দুই সেরা তারকাকে। ২০২১ সালের জানুয়ারি মাসে তিনটে টুর্নামেন্টে অংশ নেবেন সিন্ধু-সাইনারা। টুর্নামেন্টগুলোকে আসন্ন টোকিও অলিম্পিকের প্রস্তুতির মঞ্চ হিসাবেই ব্যবহার করবেন তারা তা বলাই বাহুল্য।অলিম্পিকে যোগ্যতা অর্জনকে পাখির চোখ করে এই তিনটে টুর্নামেন্টের জন্য ৮ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করেছে ভারতীয় ব্যাডমিন্টন সংস্থা।

সিন্ধু,সাইনা ছাড়া ও দলে আছেন সাই প্রনীত,কিদাম্বী শ্রীকান্ত,রানকিরেড্ডি,চিরাগ শেট্টি,অশ্বিনী পোনাপ্পা এবং এন সিকি রেড্ডি। প্রথমে থাইল্যান্ড ওপেনে অংশ নেবে এই ঘোষিত দল । উল্লেখ্য জানুয়ারি মাসের ১২ - ১৭ তারিখ ব্যাঙ্ককে হবে থাইল্যান্ড ওপেন। জানুয়ারির শেষে ওয়ার্ল্ড ট্যুর ফাইনালসে খেলবেন ভারতীয় তারকারা।

বন্ধ করুন