বাংলা নিউজ > ময়দান > পেইনের বদলে কিপার ক্যারি, প্রথম দুই অ্যাসেজ টেস্টের জন্য ১৫ জনের দল ঘোষণা করল ক্রিকেট অস্ট্রেলিয়া

পেইনের বদলে কিপার ক্যারি, প্রথম দুই অ্যাসেজ টেস্টের জন্য ১৫ জনের দল ঘোষণা করল ক্রিকেট অস্ট্রেলিয়া

অ্যালেক্স ক্যারি। ছবি- টুইটার (@cricketcomau)।

গাব্বায় ৪৬১তম অজি টেস্ট ক্রিকেটার হিসেবে ক্যারির অভিষেক ঘটতে চলেছে।

সেক্সচ্যাট বিতর্কের পর টিম পেইন অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়ক পদ তো ছেড়েছেনই, পাশপাশি ক্রিকেট থেকেও অনির্দিষ্টকালের জন্য সরে দাঁড়িয়েছেন। ফলে ৮ ডিসেম্বর গাব্বায় প্রথম অ্যাসেজ টেস্ট শুরুর আগে অজিদের নতুন কিপারও বাছাই করতে হত। বিচার বিবেচনার পর অ্যালেক্স ক্যারিকেই উইকেটের পিছনে গ্লাভস হাতে দাঁড়ানোর গুরুদায়িত্ব দিল ক্রিকেট অস্ট্রেলিয়া।

উইকেটকিপার স্থানের মূলত ক্যারি এবং তরুণ জোস ইংলিশের মধ্যে লড়াইটা ছিল। তবে ইংলিশকে পিছনে ফেলে গাব্বায় পেইনের দীর্ঘমেয়াদী পরিবর্তহিসাবে ক্যারিকেই বেছে নেওয়া হল। সাদা বলের ক্রিকেটে অস্ট্রেলিয়ার হয়ে নিয়মিত ক্যারি ইতিমধ্যেই ৩৮টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি এবং ৪৫টি ওয়ান ডে খেলে ফেলেছেন। সিরিজের অন্তত প্রথম দুই টেস্টের জন্য ইংলিশের তারুণ্যের বদলে, ৩০ বছর বয়সী ক্যারির অভিজ্ঞতার ওপরই আস্থা রেখেছেন অজি নির্বাচকরা। 

গাব্বায় ৪৬১তম অজি টেস্ট ক্রিকেটার হিসেবে তাঁর অভিষেক ঘটতে চলেছে। অস্ট্রেলিয়ার মুখ্য নির্বাচক জর্জ বেইলি এ প্রসঙ্গে বৃহস্পতিবার (২ ডিসেম্বর) জানান, অ্যালেক্স সাদা বলের ক্রিকেটে, ‘বিশেষত ওয়ান ডেতে দলের নিয়মিত সদস্য। ও একজন দারুণ ক্রিকেটের এবং তার থেকেও বড় একজন ভাল মানুষ যে অস্ট্রেলিয়া দলকে আরও মজবুত করবে। যোগ্য ক্রিকেটার হিসেবেই ও ৪৬১ নম্বর ব্যাগি গ্রিন ক্যাপটা পেতে চলেছে।’ 

অভিষেক ঘটাতে চলা ক্যারিও সুযোগ পেয়ে উচ্ছ্বসিত। তিনি জানান, ‘আমি এই সুযোগ পেয়ে আপ্লুত। এটা একটা দারুণ সিরিজ হতে চলেছে। আমার ফোকাস হল ভাল খেলে অস্ট্রেলিয়াকে অ্যাসেজ জিততে সাহায্য করা।’ ক্যারি ছাড়াও বৃহস্পতিবার ঘোষিত অস্ট্রেলিয়ার ১৫ জনের টেস্ট দলে মাইকেল নেসের ও মিচেল সোয়েপসেনও প্রথমবার সুযোগ পেয়েছেন।

বন্ধ করুন