বাড়ি > ময়দান > পাকিস্তানের বিরুদ্ধে বাকি সিরিজে বেন স্টোকসকে দলে পাবে না ইংল্যান্ড
বাকি সিরিজে স্টোকসকে পাবেন না রুটরা। ছবি- টুইটার।
বাকি সিরিজে স্টোকসকে পাবেন না রুটরা। ছবি- টুইটার।

পাকিস্তানের বিরুদ্ধে বাকি সিরিজে বেন স্টোকসকে দলে পাবে না ইংল্যান্ড

  • দলের সেরা অল-রাউন্ডারকে ছাড়াই পরের দু'টি টেস্টে মাঠে নামতে হবে ব্রিটিশদের।

পারিবারিক কারণে পাকিস্তানের বিরুদ্ধে চলতি সিরিজের বাকি টেস্টগুলি থেকে সরে দাঁড়ালেন বেন স্টোকস। আগামী সপ্তাহেই নিউজিল্যান্ডের উদ্দেশ্যে রওনা দেবেন ব্রিটিশ অল-রাউন্ডার। স্টোকসের বাবা-মা থাকেন নিউজিল্যান্ডে। ফলে সাউদাম্পটনের বাকি দু'টি টেস্টে দলের সেরা অল-রাউন্ডারকে পাবেন না রুটরা।

গত বছর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বক্সিং ডে টেস্টের সময় বেন স্টোকসের পিতা অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছলেন। সুস্থ হওয়ার পর সেই থেকে নিউজিল্যান্ডে নিজের বাড়িতেই রয়েছেন তিনি। বাবার অসুস্থতার কারণেই স্টোকস তড়িঘড়ি নিউজিল্যান্ড উড়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলেই মনে করা হচ্ছে।

ইসিবি ও স্টোকসের পরিবারের তরফে বিজ্ঞপ্তি জারি করে সংবাদমাধ্যমকে তারকা অল-রাউন্ডারের পারিবারিক বিষয় নিয়ে গোপনীয়তা বজায় রাখার অনুরোধ জানানো হয়েছে।

এখনও পর্যন্ত চলতি গ্রীষ্মে ইংল্যান্ডের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন স্টোকস। দলের ভাইস ক্যাপ্টেনও তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একটি টেস্টে দলকে নেতৃত্বও দিয়েছেন তারকা অল-রাউন্ডার। শেষ চারটি টেস্টে বল হাতে সাকুল্যে ১১টি উইকেট নিয়েছেন স্টোকস। ব্যাট হাতে একটি সেঞ্চুরি ও একটি হাফ-সেঞ্চুরি ছাড়াও দু'টি ইনিংসে ৪০-এর কোঠা পার করেছেন তিনি।

স্টোকসের অনুপস্থিতিতে বাকি দু'টি টেস্টের কম্বিনেশন নির্ধারণ সমস্যার হয়ে দেখা দিতে পারে ইংল্যান্ডের কাছে। সম্ভবত, জ্যাক ক্রাউলিকে ফেরানো হতে পারে টপ অর্ডারে। সেক্ষেত্রে জো রুটকে ব্যাটিং অর্ডারে একটু নিচের দিকে নামতে হবে। তবে আর যাই হোক, এটা নিশ্চিত যে, শেষ দু'টি টেস্টে স্টোকস না থাকায় সুবিধা হল পাকিস্তানের।

বন্ধ করুন