বাংলা নিউজ > ময়দান > বুমরাহর ১ম ওভারের পরেই পজিটিভ ইংল্যান্ড ব্যাটিং উধাও: চরম কটাক্ষ অজয় জাদেজার

বুমরাহর ১ম ওভারের পরেই পজিটিভ ইংল্যান্ড ব্যাটিং উধাও: চরম কটাক্ষ অজয় জাদেজার

জসপ্রীত বুমরাহ। ছবি- রয়টার্স (Reuters)

ওভালে মঙ্গলবারের ম্যাচে জসপ্রীত বুমরাহের প্রথম ওভারে ইংল্যান্ড ব্যাটাররা তার সুইং বোলিং খেলতে গিয়ে বড়সড় সমস্যায় পড়েন। বুমরাহ ম্যাচে নিজের প্রথম ওভারেই প্যাভিলিয়নে ফিরিয়ে দেন জেসন রয় এবং জো রুটকে।

শুভব্রত মুখার্জি: এজবাস্টনে ভারতের বিরুদ্ধে পঞ্চম টেস্টের শেষ ইনিংসে ৩৭৫ রানের বিশাল লক্ষ্যমাত্রা তাড়া করে জিতে নজির গড়েছিল বেয়ারস্টোরা। এর আগেও দেশের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন টেস্টের সিরিজের প্রায় প্রতি ম্যাচেই এমন টি-২০ স্টাইলে টেস্ট আঙিনায় ব্যাট করেছেন জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকসরা। প্রাক্তন কিউয়ি তারকা ব্রেন্ডন ম্যাককালাম জো রুটদের টেস্ট দলের দায়িত্ব নেওয়ার পরেই ইংল্যান্ডের ক্রিকেট খেলায় দেখা যায় আগ্রাসী মনোভাবে। এই ধরনের ব্যাটিংকে বিশেষজ্ঞরা আখ্যা দিয়েছেন ইংল্যান্ডের নয়া ঘরানার ব্যাটিং যাকে ক্রিকেটীয় পরিভাষায় বলা চলে পজিটিভ ব্যাটিং। আর বিশেষজ্ঞদের সেই মন্তব্যকেই হাতিয়ার করে ইংল্যান্ডের প্রতি চরম কটাক্ষ ছুঁড়ে দিলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার অজয় জাদেজা।

ওভালে ভারত বনাম ইংল্যান্ডের প্রথম ওয়ানডে ম্যাচ চলাকালীন অফিসিয়াল ব্রডকাস্টার সোনির হয়ে ধারাভাষ্য দিতে গিয়ে এমন মন্তব্য করেন সঞ্জয় মঞ্জরেকর। উল্লেখ্য ওভালে মঙ্গলবারের ম্যাচে জসপ্রীত বুমরাহের প্রথম ওভারে ইংল্যান্ড ব্যাটাররা তার সুইং বোলিং খেলতে গিয়ে বড়সড় সমস্যায় পড়েন। বুমরাহ ম্যাচে নিজের প্রথম ওভারেই প্যাভিলিয়নে ফিরিয়ে দেন জেসন রয় এবং জো রুটকে। আর তারপরেই জাদেজা 'অন এয়ার' বলে বসেন 'পজিটিভ ইংল্যান্ড, তাদের নয়া ঘরানার ব্যাটিংয়ের সমস্ত চিন্তা জানলা দিয়ে উড়ে পালিয়েছে।'

প্রসঙ্গত ভারত বনাম ইংল্যান্ডের প্রথম ওয়ানডে ম্যাচে মাত্র ১১০ রানে অলআউট হয়ে গিয়েছে ইংল্যান্ড দল। ৭.২ ওভার বল করে মাত্র ১৯ রান দিয়ে বুমরাহ নিয়েছেন ৬ টি উইকেট। যার মধ্যে রয়েছে তিনটি মেডেন ওভার। তাকে যোগ্য সঙ্গত দিয়েছেন মহম্মদ শামি। তিনি ৭ ওভার বল করে ৩১ রান দিয়ে নিয়েছেন ৩ টি উইকেট। এদিন জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, লিয়াম লিভিংস্টোন, ডেভিড উইলি এবং ব্রাইডন কার্সকে আউট করেন বুমরাহ। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান করেছেন জস বাটলার (৩০)।

বন্ধ করুন