বাংলা নিউজ > ময়দান > Asian Games 2023: ঘোড়সওয়ারিতে ৪১ বছর পর সোনা, ড্রেসেজ ইভেন্টে নজির

Asian Games 2023: ঘোড়সওয়ারিতে ৪১ বছর পর সোনা, ড্রেসেজ ইভেন্টে নজির

Equestrian Dressage ইভেন্টে ইতিহাস গড়ল ভারত! ৪১ বছরে প্রথমবার জিতল সোনা

এশিয়ান গেমস ২০২৩-এর তৃতীয় দিনে ভারতীয় খেলোয়াড়রা নিজেদের পদক জয়ের ধারা বজায় রেখেছে। তৃতীয় দিনে ভারত জিতল তাদের তৃতীয় সোনা। ভারতের ঘোড়সওয়ার দল ৪১ বছর পর স্বর্ণপদক জিতে ইতিহাস সৃষ্টি করল।

এশিয়ান গেমস ২০২৩-এর তৃতীয় দিনে ভারতীয় খেলোয়াড়রা নিজেদের পদক জয়ের ধারা বজায় রেখেছে। তৃতীয় দিনে ভারত জিতল তাদের তৃতীয় সোনা। ভারতের ঘোড়সওয়ার দল ৪১ বছর পর স্বর্ণপদক জিতে ইতিহাস সৃষ্টি করল। ভারতীয় অশ্বারোহী সুদীপ্তি হাজেলা, দিব্যকীর্তি সিং, আনুশ আগরওয়াল এবং হৃদয় চেদা দুর্দান্ত পারফর্ম করে দলগত ইভেন্টে সোনা জিতেছেন। তৃতীয় দিনেও চিনের মাটিতে গর্বভরে উড়ল ভারতীয় তেরঙ্গা। আর এর কারণ হল সেই খেলা যেটিতে ভারত ৪১ বছর পর সোনা জিতেছে। ভারত ১৯৮২ সালের পর থেকে এই প্রথমবার Equestrian Dressage ইভেন্টে সোনার পদক জিতেছে। হ্যাংঝু এশিয়ান গেমসে Equestrian Dressage ইভেন্ট ছিল যেখানে কেউই এই পদকের আশা করেনি। এমন পরিস্থিতিতে প্রত্যাশার বাইরে গিয়ে ইতিহাস সৃষ্টি করেছেন এই ভারতের চার খেলোয়াড়রা।

ভারতের হয়ে Equestrian Dressage ইভেন্টের দলগত বিভাগে স্বর্ণপদক জিতেছেন ঘোড়সওয়ার সুদীপ্তি হাজেলা, দিব্যকীর্তি সিং, হৃদয় ছেদা এবং আনুশ আগরওয়ালার। তারা নিজেদের নাম ইতিহসের পাতায় তুলে দিয়েছেন। এই খেলোয়াড়রা সোনা জেতার কিছুক্ষণ পরে, ভারত একই খেলার একক ইভেন্টে একটি রুপোর পদক এবং একটি ব্রোঞ্জ পদক জিতেছে। ৪১ বছরের ইতিহাসে প্রথমবার এশিয়ান গেমসে Equestrian Dressage ইভেন্টে সোনা জিতেছে ভারত। ভারতের অশ্বারোহী আনুশ, সুদীপ্তি, দিব্যকীর্তি এবং হৃদয় ড্রেসেজ ইভেন্টের ফাইনালে দুর্দান্ত পারফর্ম করেছেন। দলটি মোট ২০৯.২০৫ পয়েন্ট স্কোর করেছে। দিব্যকীর্তি ৬৮.১৭৬ পয়েন্ট, হৃদয় ৬৯.৯৪১ পয়েন্ট এবং আনুশ ৭১.০৮৮ পয়েন্ট পেয়েছে। ভারতীয় দল চিনের চেয়ে ৪.৫ পয়েন্ট এগিয়ে ছিল।

লক্ষণীয় যে ভারত Equestrian Dressage ইভেন্টে সোনা জিতেছে। যেখানে দ্বিতীয় স্থানে রয়েছে চিনের দল। চিন মোট ২০৪.৮৮২ পয়েন্ট পেয়েছে। হংকং ২০৪.৮৫২ পয়েন্ট পেয়েছে। এই দলটি তৃতীয় হয়েছে। একইভাবে, চাইনিজ-তাইপের দল চতুর্থ এবং সংযুক্ত আরব আমির শাহির দল পঞ্চম স্থানে রয়েছে। ভারত তার আরও খেলোয়াড়দের কাছ থেকে পদক আশা করবে।

১৯তম এশিয়ান গেমসে এটি ভারতের তৃতীয় সোনা। এর আগে ভারত শুটিংয়ে একটি এবং মহিলাদের ক্রিকেটে আরেকটি সোনা জিতেছিল। Equestrian Dressage দলগত ইভেন্টে স্বর্ণপদক জেতার পর, অনুশ আগারওয়ালা একই খেলার একক ইভেন্টে ভারতের হয়ে রুপোর পদক জিতেছিলেন, যেখানে হৃদয় চেদা ব্রোঞ্জ পদক জিতেছিলেন। Equestrian Dressage ইভেন্টে পদক জেতার সেলিংয়েও ২টি পদক জিতেছিল ভারত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

Tripura: অনশন তুললেন তিপ্রা মোথার সুপ্রিমো, ৬০ শতাংশ যুদ্ধে জয়ী, বাকিটা কী হবে? Indian Idol Finale Live: বাংলা থেকে অনন্যা-শুভজিৎ, কে জিতবে ইন্ডিয়ান আইডল? মমতার আঁকা থেকে ডোনার নাচ! শুরু বহু প্রতীক্ষিত দিদি নম্বর ওয়ানের পর্ব আগামিকাল কার আসবে অর্থ, কার লাভ প্রেমে? মেষ থেকে মীনে লাকি কারা? জানুন রাশিফল 'আমার বাচ্চা হয়ে যাচ্ছে…', অনন্ত রাধিকার প্রাক বিবাহ অনুষ্ঠানে চিৎকার রণবীরের ধরমশালায় ১০০তম টেস্ট খেলতে নামবেন অশ্বিন,জানুন টেস্ট ফর্ম্যাটে রবির ৫টি বড় নজির আম্বানিদের ডাকে একসঙ্গে প্লেনে চড়লেন শ্বেতা-ঐশ্বর্য, তবে উঠলেন না এক গাড়িতে খেলা হবে বাংলায়! চাকরি ছেড়ে ময়দানে নামছেন বিচারপতি গাঙ্গুলি, কী বললেন কুণাল? Arjit Singh in Jamnagar: আম্বানিদের অনুষ্ঠানে রয়েছে লাইভ শো, স্ত্রী কোয়েলকে নিয়ে জামনগরে হাজির অরিজিৎ 'আমি অভিনেত্রী হলাম কী করে!' নেপোটিজম বিতর্কে হঠাৎ করণের পাশে দিশা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.