বাংলা নিউজ > ময়দান > এশিয়ান গেমস ২০২৩ > ‘Mandhana The Goddess’- এশিয়ান গেমসে চিনা যুবকের পোস্টার ভাইরাল

‘Mandhana The Goddess’- এশিয়ান গেমসে চিনা যুবকের পোস্টার ভাইরাল

এশিয়ান গেমসে চিনা যুবকের পোস্টার ভাইরাল

ভারত বনাম শ্রীলঙ্কার সোন জয়ের ম্যাচে প্রচুর চিনা দর্শক উপস্থিত হয়েছিলেন। সেখানেই দেখা গেল স্মৃতি মান্ধনার একটি বিশাল ফ্যান ফলোয়িং রয়েছে। তবে ভারতীয় মহিলা দলের সহ-অধিনায়ক অবশ্যই অত্যন্ত খুশি হয়েছিলেন যখন তিনি চিনা যুবক জুনু ওয়েইয়ের হাতে ‘মান্ধনা দ্য গডেস’ লেখা একটি পোস্টার দেখেছিলেন।

হ্যাংঝাউয়ের এক প্রত্যন্ত কোণে, যখন শ্রীলঙ্কাকে হারিয়ে এশিয়ান গেমসের স্বর্ণপদক জয়ের দিকে এগিয়ে চলেছে ভারত, তখন কয়েকশ দর্শকের মুখে একটাই প্রশ্ন ছিল, ক্রিকেট কী? কেউ কেউ তো আবার রানকে ‘পয়েন্ট’ সংখ্যা গণনা করেছিলেন। ১ পয়েন্ট, চার পয়েন্ট, ছয় পয়েন্ট' এবং 'আউট'। পিংফেং ক্রিকেট গ্রাউন্ডে উজ্জ্বল রোদে প্রচুর চিনা দর্শক উপস্থিত হয়েছিলেন। সেখানেই দেখা গেল স্মৃতি মান্ধনার একটি বিশাল ফ্যান ফলোয়িং রয়েছে। তবে ভারতীয় মহিলা দলের সহ-অধিনায়ক অবশ্যই অত্যন্ত খুশি হয়েছিলেন যখন তিনি চিনা যুবক জুনু ওয়েইয়ের হাতে ‘মান্ধনা দ্য গডেস’ লেখা একটি পোস্টার দেখেছিলেন।

এই চাইনিজ যুবক জুনিউ ওয়েই ক্রিকেটের প্রতি ভালোবাসা এবং তাঁর মনের ‘Mandhana The Goddess’কে অ্যাকশনে দেখার জন্য বেইজিং থেকে হ্যাংঝু পর্যন্ত ১২০০ কিলোমিটার পাড়ি দিয়েছিলেন। ইউটিউবে পোস্ট করা ক্রিকেট ভিডিয়ো দেখে জুনাউ ওয়াই যখন তিন ক্রিকেটার সচিন তেন্ডুলকর, বিরাট কোহলি এবং স্মৃতি মান্ধনার ব্যাটিংয়ে আকৃষ্ট হয়েছিলেন তখন তিনি এটি করেছিলেন।

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে জানানো হয়েছে, মাত্র ১৩৪৭ জনের সর্বোচ্চ ধারণক্ষমতা সহ এই সাধারণ মাঠটিতে সবচেয়ে সস্তা ক্রিকেট টিকিট রয়েছে (৫০ ইউয়ান বা প্রায় ৫৭৫ টাকায়)। তা সত্ত্বেও, মাঠ ফাঁকা ছিল, মুষ্টিমেয় দর্শক ক্রিকেট দেখতে উপস্থিত হয়েছিলেন। যার মধ্যে এক গুজরাতি ব্যবসায়ী ছিলেন, যিনি ইউ থেকে এসেছিলেন। তাদের মধ্যে একজন ভারতীয় দলের জার্সি পরেছিলেন। তিনি জানান, ভারতের প্রতিটি ম্যাচ দেখতে আসেন তিনি।

পিটিআইয়ের খবর অনুযায়ী, ভারত-শ্রীলঙ্কা ম্যাচ দেখতে আসা ক্রিকেট ভক্তদের মধ্যে কিছু ভারতীয় ছিল যারা জাতীয় পতাকা হাতে ভারতীয় খেলোয়াড়দের উৎসাহিত করছিলেন। তাদের মধ্যে একজন, নবনীত সিং, দিল্লির এবং বর্তমানে হ্যাংঝু শহরের উপকণ্ঠে থাকেন। বন্ধুদের সঙ্গে প্রথমবারের মতো চিনে ক্রিকেট ম্যাচ দেখতে এসেছিলেন তিনি। নবনীত সিং বলেন, ‘আমি গত দেড় বছর ধরে এখানে আছি। আমি কাপড়ের ব্যবসা করি। এই প্রথম আমরা চিনে ক্রিকেট ম্যাচ দেখলাম। চিনে এখানে ক্রিকেট খেলা হয় না, কিন্তু আমরা ভারতীয় চ্যানেলে ক্রিকেট দেখি।’

হ্যাংঝুতে ঝেজিয়াং ইউনিভার্সিটি অফ টেকনোলজির ক্যাম্পাসে পিংফেং ক্রিকেট গ্রাউন্ডে জড়ো হওয়া ভিড়ের মধ্যে ইউ নামে একজন ক্রিকেট ভক্ত ছিলেন। ভারত-শ্রীলঙ্কার ম্যাচের পর ইউ বলেছিলেন, ২০১৯ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জসপ্রীত বুমরাহের জাদু দেখেছি। আমি রোহিত শর্মা এবং বিরাট কোহলি দুজনকেই ফলো করি। বর্তমানে তিনি একজন দুর্দান্ত ক্রিকেটার। এরপর রয়েছেন সূর্যকুমার যাদব ও জসপ্রীত বুমরাহ। ২০১৯ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বুমরাহ অসাধারণ ছিলেন। চিনের ক্রিকেট ভক্তটি বলেন, ‘আমি চাইলেও ক্রিকেট খেলতে পারি না। এখানে কোন উপযুক্ত মাঠ নেই। এশিয়ান গেমসের আগেও এই মাঠ ছিল ফুলের মাঠ। এশিয়ান গেমসের জন্য এটিকে ক্রিকেট মাঠে রূপান্তর করা হয়। এশিয়ান গেমসের আগে এখানে কিছু অনুশীলন ম্যাচ খেলা হয়েছিল।’ তবে এশিয়ান গেমসে ভারতীয় পুরুষ দলের খেলার জন্য অপেক্ষা করবেন না ইউ। ইউ বলেন, বেইজিং থেকে এখানে আসতে আমার ১০০০ ইউয়ান (১১,৪০০ টাকা) খরচ হয়েছে। আমার পড়াশোনা চলছে তাই আমি পুরুষদের টুর্নামেন্টে থাকতে পারছি না। আমি মঙ্গলবার বেজিং ফিরছি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

IND vs ENG 4th Test: ভাবিনি দ্বিতীয় দিনেই বল এত নীচু হবে- কাঁদুনি মামব্রের বলিপাড়ার কাঞ্চন-শ্রীময়ী! ২৬ বছরের ছোট বিদেশিনীকে বিয়ে করলেন ‘স্টাইল’ অভিনেতা EPL 2023 (Arsenal vs Newcastle United) Live Updates: বান্ধবীকে 'বিয়ে' করেছিলেন কোন্নগরে সন্তান খুনে অভিযুক্ত মা, আগ্রাতে হানিমুন! দিদি নম্বর ১-এ মমতা আসতেই কেন চর্চায় বং গাই? দিদিকে পাশে পেয়ে উচ্ছ্বসিত ডোনা WPL 2023-24: প্রথম ভারতীয় হিসেবে WPL-এ ৫ উইকেট আশার,ঘরের মাঠে থ্রিলার জিতল RCB রাশিয়ার পরমাণু শক্তির আধুনিকীকরণ নিয়ে পুতিনের কণ্ঠে প্রচ্ছন্ন হুঙ্কার সন্দেশখালি আন্দোলনের মুখকে নিয়েই ড্যামেজ কন্ট্রোলে মন্ত্রী, আশায় সুজয় স্যার ‘মদ’ খেয়ে' স্কুলের সামনে পড়ে শিক্ষক! হিন্দি বিভাগের স্যারের ‘কীর্তিতে’ থ সকলে Crew: বিমান সেবিকার ভেকধারী পাকা চোর! করিনা-টাবুদের কাণ্ডকারখানা ঘিরে তুলকালাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.