প্রীতম কোটালের গোলের পর উচ্ছ্বাস এটিকে খেলোয়াড়দের (ছবি সৌজন্য পিটিআই)
প্রীতম কোটালের গোলের পর উচ্ছ্বাস এটিকে খেলোয়াড়দের (ছবি সৌজন্য পিটিআই)

যুবভারতীতে লাল-সাদা ঢেউ, গোয়াকে হারিয়ে লিগ শীর্ষে এটিকে

  • এটিকের হয়ে গোল করেন প্রীতম কোটাল ও জয়েশ রানা। এই জয়ের ফলে লিগ টেবিলের শীর্ষে উঠে এল এটিকে।

রিজার্ভ বেঞ্চে ছিলেন না কোচ আন্তোনিও হাবাস লোপেজ। তাতে দলের খেলায় কোনও নেতিবাচক প্রভাব তো পড়লই না, বরং শনিবাসরীয় যুবভারতীতে দাপটের সঙ্গে এফসি গোয়াকে ২-০ গোলে হারিয়ে লিগ শীর্ষে উঠে এল এটিকে।

শেষ ম্যাচে কেরলের বিরুদ্ধে হেরে লিগের মগডালে ওঠার সুযোগ নষ্ট করেছিল এটিকে। আজ সেই সুযোগ হাতছাড়া করতে নারাজ ছিলেন রয় কৃষ্ণেরা। লিগের অন্যতম সেরা দুই দলের খেলায় বাঁশি বাজার শুরু থেকেই ম্যাচের উপর আধিপত্য বিস্তার করে এটিকে।

প্রথমার্ধে অবশ্য গোলমুখ খুলতে পারেননি হাবাসের ছেলেরা। দ্বিতীয়ার্ধদের শুরুতেই ডান দিকে ফ্রি-কিক পায় এটিকে। কৃষ্ণার চিপ করা বলে দুই সেন্টার ব্যাকের মাঝখান দিয়ে মাথা ছুঁইয়ে গোল করে যান প্রীতম কোটাল।

এরপর গোয়া গোল শোধের চেষ্টা করলেও তা এটিকের দুর্ভেদ্য ডিফেন্সে বারবার আটকে যায়। উলটে নির্ধারিত সময়ের দু'মিনিট আগে এটিকের জয় নিশ্চিত করেন জয়েশ রানে। যদিও প্রীতম ও জয়েশ দুটি সুবর্ণ সুযোগ নষ্ট না করলে কলকাতা থেকে কমপক্ষে চার গোলের বোঝা নিয়ে ফিরতে হত গোয়াকে।

এই জয়ের ফলে ১৩ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে লিগ শীর্ষে উঠে এল এটিকে। সমসংখ্যক ম্যাচে গোয়ার পয়েন্ট ২৪ হলেও গোলের ব্যবধানে এগিয়ে রয়েছেন প্রীতমরা।





বন্ধ করুন