বাংলা নিউজ > ময়দান > তৃতীয় আম্পায়ার নট-আউট দিলেন, রিপ্লে দেখে সন্দেহ প্রকাশ ক্রিকেটমহলের, দেখুন ভিডিও
আম্পায়ার নট-আউট ঘোষণা করেন পেইনকে। ছবি- টুইটার।
আম্পায়ার নট-আউট ঘোষণা করেন পেইনকে। ছবি- টুইটার।

তৃতীয় আম্পায়ার নট-আউট দিলেন, রিপ্লে দেখে সন্দেহ প্রকাশ ক্রিকেটমহলের, দেখুন ভিডিও

  • রান-আউট হয়েও বেঁচে গেলেন অজি দলনায়ক? উঠছে প্রশ্ন।

তৃতীয় আম্পায়ারের বদান্যতায় কি বেঁচে গেলেন অস্ট্রেলিয়া অধিনায়ক টিম পেইন? তেমনটাই ধারণা ক্রিকেটমহলের। চায়ের বিরতিতে অস্ট্রেলিয়া ৫ উইকেটে ১৩৬ রান তোলে। বিরতির পর খেলা শুরু হলে টিম পেইনের বিরুদ্ধে রান-আউটের জোরালো আবেদন ওঠে।

ফিল্ড আম্পায়াররা বল তৃতীয় আম্পায়ারের কোর্টে ঠেলে দেন। টেলিভিশন রিপ্লে দেখার পর তৃতীয় আম্পায়ার পেইনকে নট-আউট ঘোষণা করেন। যদিও অনেকেই আম্পায়ারের সিদ্ধান্তের সঙ্গে একমত হতে পারেননি।

তৃতীয় আম্পায়ারকে যদিও বলতে শোনা যায় যে, পেইনের ব্যাট লাইনের বাইরে ছিল বলে কোনও প্রমাণ পাননি তিনি। তবে টেলিভিশন রিপ্লে অন্য কথাই বলছে বলে ধারণা ক্রিকেটমহলের।

ইনিংসের ৫৫তম ওভারে অশ্বিনের শেষ বলে যখন পেইনকে টিভি আম্পায়ার পল উইলসন নট-আউট ঘোষণা করেন, তখন অজি দলনায়ক ব্যক্তিগত ৬ রানে ব্যাট করছিলেন। শেষমেশ তিনি আউট হন ৩৮ বলে ১৩ রান করে।

পেইন এক্ষেত্রে স্পষ্ট আউট ছিলেন বলে দাবি করেন শেন ওয়ার্ন। তিনি টুইট করেন, ‘টিম পেইনকে এই রান-আউট রিভিউয়ে বেঁচে যেতে দেখে অবাক হলাম। আমার মতে ওর ব্যাটের কোনও অংশ লাইনের ভিতরে ছিল না এবং ওকে আউট ঘোষণা করা উচিত ছিল।’

টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা আকাশ চোপড়া সোশ্যাল মিডিয়ায় স্পষ্ট দাবি করেন যে, পেইন আউট ছিলেন। মজাদার মিম শেয়ার করে ওয়াসিম জাফরেরও দাবি, আম্পায়ায় যথাযথ লক্ষ্য করেননি রিপ্লে। ব্র্যাড হগ টুইট করেন, 'ভারত দুর্ভাগ্যের শিকার।'

বন্ধ করুন