বাংলা নিউজ > ময়দান > AUS vs IND: টিম পেইনের দলে নতুন মুখ পুকোভস্কি,গ্রিন- ঘোষিত ১৭ সদস্যের অজি টেস্ট ব্রিগেড
ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার পেল এই দুই তারকা
ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার পেল এই দুই তারকা

AUS vs IND: টিম পেইনের দলে নতুন মুখ পুকোভস্কি,গ্রিন- ঘোষিত ১৭ সদস্যের অজি টেস্ট ব্রিগেড

  • শেফিল্ড শিল্ডে দুর্দান্ত পারফরম্যান্সের জেরে জাতীয় দলে সুযোগ পেলেন উইল পুকোভস্কি এবং ক্যামেরন গ্রিন।

ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্সের জেরে আর ফেলতে পারলেন না নির্বাচকরা, ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে অস্ট্রেলিয়ার জাতীয় দলে জায়গা করে নিলেন দুই তরুণ তুর্কি উইল পুকোভস্কি এবং ক্যামেরন গ্রিন।বৃহস্পতিবার ঘোষিত হল অস্ট্রেলিয়ার ১৭ সদস্যের টেস্ট দল। মূলত শেফিল্ড শিল্ডে ডবল সেঞ্চুরি হাঁকানোর জেরে ভিক্টোরিয়ার ব্যাটসম্যান পুকোভস্কির এই দলে সুযোগ অনেকখানি প্রত্যাশিতই ছিল। ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে জায়গা করে নেওয়ার পর টেস্ট দলেও ডাক পেলেন ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার প্রতিভাবান তারকা ক্যামেরন গ্রিন। 

এই দুইজন ছাড়াও টিম পেইনের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া দলে জায়গা করে নিয়েছেন একটিও টেস্ট ম্যাচ না খেলা তিন বোলার। পেসার শন অ্যাবট ও মাইকেল নিসার এবং লেগ স্পিনার মিচেল সোয়েপসনও ১৭ জনের দলে শামিল হয়েছেন। এই তিনজনই অন্য ফর্ম্যাটে অস্ট্রেলিয়ার জার্সিতে খেলেছেন। ক্যাঙারুদের জাতীয় নির্বাচক ট্রেভর হনস জানিয়েছেন ‘এই পাঁচজন প্লেয়ারই শেফিল্ড শিল্ডে দুর্দান্ত ভালো খেলেছেন, তাই তাঁদের নির্বাচনটা জরুরি ছিল’।

চলতি মরসুমে ভিক্টোরিয়ার হয়ে পরপর দুটি ডবল সেঞ্চুরি হাঁকিয়ে ঐতিহাস রচনা করেছেন পুকোভস্কি। ২৩ বছরের এই ডানহাতি ব্যাটসম্যান দুই ম্যাচের মাত্র তিন ইনিংস খেলে ৪৯৫ রান তুলেছেন, গড় ২৪৭.৫!  অন্যদিকে শেফিল্ডে ২টি অর্ধশান ও ১৯৭ রানের দুর্দান্ত ইনিংসসহ চার ম্যাচে মোট ৩৬৩ রান করেছেন গ্রিন। চোট থেকে কামব্যাকের জেরে যদিও খুব বেশি বল করতে দেখা যায়নি গ্রিনকে। ২৪ ওভার বল করে দক্ষিন অস্ট্রেলিয়ার এই অলরাউন্ডার নিয়েছেন ২টি উইকেট।

নতুন মুখেদের ভিড়ে অস্ট্রেলিয়া দলে জায়গা হয়নি মিচের মার্শের। অবশ্য ভারতের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়া এ দলের হয়ে খেলবেন তিনি। পাশাপাশি আগের মতো দুইজন সহকারী নয়, টিম পেইনের সহকারী হিসাবে কেবলমাত্র থাকছেন প্যাট ক্যামিন্স। এই দায়িত্ব থেকে মুক্তি দেওয়া হয়েছে ট্রাভিস হেডকে। 

১৭ ডিসেম্বর অ্যাডিলেডে দিনরাতের টেস্ট ম্যাচের সঙ্গে শুরু হবে ভারত-অস্ট্রেলিয়ার চার ম্যাচের হাই-ভোল্টেজ টেস্ট সিরিজ। যদিও তার আগে অস্ট্রেলিয়ার তিনটি একদিনের ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বিরাট বাহিনী। টিম ইন্ডিয়ার সঙ্গে অজিদের বাকি তিনটি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে- মেলবোর্ন (২৬-৩০ ডিসেম্বর), সিডনি (৭-১১ জানুয়ারি) এবং ব্রিসবেনে (১৫-১৯ জানুয়ারি)। উল্লেখ্য, প্রথম টেস্ট খেলেই পিতৃত্বকালীন ছুটিতে দেশে ফিরবেন বিরাট কোহলি।

দেখে নিন ঘোষিত ১৭ সদস্যের অস্ট্রেলিয়া দল-  ডেভিড ওয়ার্নার, উইল পুকোভস্কি, জো বার্নস, মার্নাস লাবুশেন, স্টিভ স্মিথ, ট্রাভিস হেড, ম্যাথু ওয়েড, ক্যামেরন গ্রিন, টিম পেইন (অধিনায়ক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জশ হ্যাজেলউড, নাথান লিয়ন, জেমস প্যাটিনসন, মাইকেল নেসের, মিচেল সুইপসন ও শন অ্যাবট।

বন্ধ করুন