বাংলা নিউজ > ময়দান > ভারতের বিরুদ্ধে সীমিত ওভারের দল ঘোষণা অজিদের, রয়েছে বড় চমক
ফিঞ্চ ও কোহলি
ফিঞ্চ ও কোহলি

ভারতের বিরুদ্ধে সীমিত ওভারের দল ঘোষণা অজিদের, রয়েছে বড় চমক

  • ১৮ জনের দল নির্বাচিত হয়েছে। 

আইপিএল পর্ব মিটলেই ডাউন আন্ডার সফরে যাবে ভারত। সিডনি ও ক্যানবেরায় ১৭ নভেম্বর থেকে প্রথমে ওডিআই ও তারপর টি২০ সিরিজ খেলবে ভারত ও অস্ট্রেলিয়া। সেই জন্য এবার ১৮ সদস্যের দল ঘোষণা করল ক্রিকেট অস্ট্রেলিয়া। ভারত যেমন ওডিআই ও টি২০-র ভিন্ন দল ঘোষণা করেছে সেই পথে যায়নি অজিরা। 

দলে বড়় চমক বলতে অন্তর্ভুক্ত হয়েছেন তরুণ অলরাউন্ডার ক্যামেরন গ্রিন। হালেই ইয়ান চ্যাপেল বলেছেন যে কিংবদন্তী রিকি পন্টিংয়ের পর এরকম প্রতিভা তিনি অস্ট্রেলিয়ার দেখেননি। আগামী দিনে অজি ক্রিকেটের সুপারস্টার গ্রিন, ইতিমধ্যেই পূর্বাভাস করেছেন বহু বিশেষজ্ঞ। ব্যাট ও বল উভয় ক্ষেত্রেই পটু গ্রিন। মাত্র ২১ বছর বয়সী গ্রিনের উচ্চতা ছয় ফুট সাত ইঞ্চি যেটি তার খেলায় একটি আলাদা আঙ্গিক জুড়ে দেয়।  তবে প্রথম একাদশে তিনি সুযোগ পান কিনা, এখন সেটাই দেখার। 

আইপিএলে একেবারেই অফ ফর্মে থাকলেও অ্যারন ফিঞ্চকে অধিনায়ক হিসেবে রেখে দিয়েছে অস্ট্রেলিয়া। একই ভাবে টিকে গিয়েছেন ম্যাক্সওয়েল। দলে এসেছেন এনরিকেস। অনেক অজি ক্রিকেটারই বর্তমানে আইপিএলে ব্যস্ত। তাদেরও দেশে ফিরে ভারতীয় দলের মতো কোয়ারেন্টাইনে থাকতে হবে মাঠে নামার আগে। 

পুরো দল- অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন আগার, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, ক্যামেরন গ্রিন, জশ হেজেলউড, ময়েস এনরিকেস, মার্কাস ল্যাবুশ্যান, গ্লেন ম্যাক্সওয়েল, ড্যান স্যাামস, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টইনিক, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা। 

বন্ধ করুন